Advertisement
০৩ মার্চ ২০২৪
Miley Cyrus

ধকল নিতে পারছে না ৩০ বছরের শরীর! মঞ্চ থেকে অবসর নিলেন মাইলি সাইরাস

ছকভাঙা চিন্তাভাবনায় এবং কীর্তিকলাপে বরাবরই শিরোনামে থেকেছেন মাইলি। গানের বাণী এবং গায়কিতেও নিজের আদর্শ, বিশ্বাস চারিয়ে দিয়েছেন বিভিন্ন প্রজন্মের মধ্যে। মানুষের ভালবাসা কি পারবে তাঁকে ধরে রাখতে?

Miley Cyrus says she won\\\\\\\\\\\\\\\'t perform in concerts anymore

বিশ্ব জুড়ে তাঁর অসংখ্য অনুরাগী যখন তাঁকে মঞ্চে দেখার জন্য উদ্‌গ্রীব, মাইলি জানালেন, ভক্তদের প্রার্থনা পূরণ করা তাঁর পক্ষে আর সম্ভব নয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ক্যালিফোর্নিয়া শেষ আপডেট: ২২ মে ২০২৩ ১৬:২৩
Share: Save:

শারীরিক অসুস্থতা এবং আরও নানা ব্যক্তিগত সমস্যায় জেরবার ছিলেন। দীর্ঘ বিরতির পর গত মার্চ মাসে আবার সঙ্গীতে ফিরেছেন আমেরিকান গায়িকা মাইলি সাইরাস। তাঁর অষ্টম অ্যালবাম ‘এন্ডলেস সামার ভ্যাকেশন’ উপহার দিয়েছেন অনুরাগীদের। কিন্তু তার দু’মাসের মাথাতেই দিলেন দুঃসংবাদ।

বিশ্ব জুড়ে তাঁর অসংখ্য অনুরাগী যখন তাঁকে মঞ্চে দেখার জন্য উদ্‌গ্রীব, মাইলি জানালেন, ভক্তদের প্রার্থনা পূরণ করা তাঁর পক্ষে আর সম্ভব নয়। ঘুরে ঘুরে অনুষ্ঠান করার শারীরিক ধকল আর নিতে পারছেন না গায়িকা, ইচ্ছেতেও ভাটা পড়েছে তাঁর।

ত্রিশ বছর বয়সি পপতারকা এক সাক্ষাৎকারে বললেন, “দীর্ঘ দিন ধরে ব্যথায় কষ্ট পাচ্ছি, প্রদাহও রয়েছে। আর ঘুরে ঘুরে অনুষ্ঠান করব না।” তাঁর সাফ কথা, “নিজের কথা ভুলে শুধু অন্যের খুশির জন্যই, অন্যের প্রাপ্তির জন্যই বাঁচব নাকি?”

বড় বড় কনসার্টের অব্যবস্থা নিয়েও ক্ষোভ উগরে দিলেন মাইলি। বললেন, “আতিথেয়তা নেই, নিরাপত্তাও নেই। এই ব্যাপারগুলো আমার স্বাভাবিক লাগে না। তোমার সামনে এক লক্ষ লোক থাকলেও মনে হবে তুমি একা!” তিনি জানান, রেকর্ডিং বা শুটিং না থাকলে আপাতত শান্তিতে নিরিবিলি জীবন যাপন করতে চান। তাঁর কথায়, “নিজেকে যে খুব বেশি গুরুত্ব দিচ্ছি, তা নয়। বলতে পারি, আমার বিবর্তন হয়েছে।”

ছকভাঙা চিন্তাভাবনায় এবং কীর্তিকলাপে বরাবরই শিরোনামে থেকেছেন মাইলি। গানের বাণী এবং গায়কিতেও নিজের আদর্শ, বিশ্বাস চারিয়ে দিয়েছেন নবীন প্রজন্মের মধ্যে। শুধু নবীনরা নন, আট থেকে আশি, সবাই তাঁকে চেনেন। মাইলির গানে তাল মেলায় গোটা বিশ্ব। তবে তাঁর কাছে এই সাফল্য মরসুমি উন্মাদনার মতো। দিনের শেষে কোনও কিছুই আর স্পর্শ করে না ‘ফ্লাওয়ার্স’-এর বিপুল জনপ্রিয় গায়িকাকে। মাইলির কথায়, “এখন এই গান ১ নম্বরে রয়েছে বটে, কিন্তু ২ নম্বর পিছনেই আছে, এসে পড়ল বলে। কোনও কিছুই ধ্রুব নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE