Advertisement
০৫ মার্চ ২০২৪
Gourab Chatterjee

New Year 2022: ২০২২-এ কী কী রাখবেন, কী কী ছাড়বেন গৌরব, শোলাঙ্কি, সপ্তর্ষি, অন্বেষা, নীল?

তারকাদের নতুন বছরের শপথ কী? কী করবেন, কী করবেন না তাঁরা?

কী শপথ নিলেন তারকারা?

কী শপথ নিলেন তারকারা?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২১ ১৬:৫৯
Share: Save:

বছর ফুরোনোর আগের দিন পরিকল্পনা। নতুন বছরে নিজেকে নতুন ভাবে গড়তেই হবে। সেই অনুযায়ী কিছু ত্যাগ আর কিছু নতুন অভ্যাসের সংযোজন দিনলিপিতে। প্রতি বছর এই কাজ সাধারণের সঙ্গে তারকারাও করেন। তাঁরা কি একটু বেশি মানেন এগুলো? পেশার খাতিরে? জনপ্রিয়তার কারণে? আনন্দবাজার অনলাইনের ঝাঁকিদর্শন গৌরব চট্টোপাধ্যায়, শোলাঙ্কি রায়, সপ্তর্ষি মৌলিক, অন্বেষা হাজরা, নীল ভট্টাচার্যের ২০২২-এর ‘শপথ তালিকা’য়।

গৌরব চট্টোপাধ্যায়: উত্তমকুমারের নাতি এমনিতে ভীষণ নিয়ম মেনে চলেন। সকাল থেকে জিম, সাইকেল চালানো। সময় মেপে স্টুডিয়োয় যাওয়া। কাজ ফুরোলে স্ত্রী দেবলীনা কুমারকে সঙ্গ দেওয়া। ছবি দেখা, বই পড়া, নিজের মতো করে সময় কাটানো--- সবই করেন। আর চেষ্টা করেন প্রতি বছর নতুন কিছু নিয়ম মেনে চলার। নিজের ভাল থাকার স্বার্থে। ২০২২-এ তাঁর পরিকল্পনা কী?

করবেন: জীবনকে নিজের মতো করেই উপভোগ করতে ভালবাসেন গৌরব। বাড়তি পরিকল্পনা আগে থেকেই করেন না। পরে যদি ভেস্তে যায়! আবার একেবারে বেহিসেবিও নন। পেশা, ভালবাসা সব মিলিয়ে আপাতত তিনি পরিপূর্ণ। তবে ভাল কাজের খিদে তো আছেই! সেটা ধরে রাখবেন।

করবেন না: অকপট স্বীকারোক্তি, বছর শেষে নাকি বড্ড লাগামছাড়া হয়ে পড়েন! শরীরচর্চায় ঢিলেমি দেন। যথেচ্ছ পান-ভোজন, পার্টিতে মশগুল। ফলাফল? সারা বছর অতি কষ্টে বানানো শরীরের দফারফা। তিনি বেঢপ। তাই ঠিক করেছেন, এ বছর নিক্তি মেপে খাবেন। হুল্লোড়ে মাতবেন। তবে তাতেও টেনে দেবেন লক্ষ্মণের গণ্ডি।

শোলাঙ্কি রায়: একেই বলে রাজযোটক। যেমন গৌরব তেমনই শোলাঙ্কি! ওই জন্যেই তো পর্দায় ‘গাঁটছড়া’ বাঁধতে দেখা যাবে দু’জনকে। ‘বাবা বেবি ও’-র নায়িকার একটাই লক্ষ্য, সারাক্ষণ যেন কাজে ডুবে থাকতে পারেন। নানা স্বাদের চরিত্রে অভিনয় করে প্রমাণ করতে পারেন নিজেকে। তৃপ্ত করতে পারেন অনুরাগীদের।

কী করবেন: আলাদা করে শরীরচর্চায় মন দেওয়ার কথা ভাবছেন। যা তিনি এত দিন করে উঠতে পারেননি। শোলাঙ্কি ঠিক করেছেন, নাচ শিখবেন। অথবা আলাদা করে সময় সরিয়ে রাখবেন শরীরের গঠন আরও আকর্ষণীয় করে তুলতে।

কী করবেন না: এই তালিকা এখনও শূন্য নায়িকার! ভাবছেন, শুধুই ভাবছেন এখনও।

সপ্তর্ষি মৌলিক: অভিনয় তাঁরও পেশা এবং নেশা। তার বাইরে ভাল ভাল বই পড়তে ভালবাসেন। ভালবাসেন ভাল মানুষদের সঙ্গে জমিয়ে আড্ডা দিতে। শরীরচর্চা করতে। সেগুলোয় যাতে ভাটা না পড়ে, সে দিকে কড়া নজর থাকে তাঁর। প্রত্যেকটা বছর তাঁর কাছে লড়াইয়ের। প্রতি রাতে নিজের সঙ্গে কিছুক্ষণ সময় কাটান। কী করলেন আর করলেন না--- ফিরে দেখেন। সেটা দেখেই তৈরি করেন তাঁর পরের দিনের পরিকল্পনা।

কী করবেন: নাটক নিয়ে নতুন কিছু ভাবনা আছে। নতুন বছরে নতুন নাটক আনতে চলেছে ‘নান্দীকার’। তার মহড়া চলছে। এর বেশি আপাতত আর কিছু ফাঁস করতে রাজি নন তিনি। পাশাপাশি, নতুন কোনও ভাষা শেখারও খুব ইচ্ছে আছে। হয়তো শেখাও শুরু করবেন নতুন বছরে।

কী করবেন না: তালিকা লম্বা। নিজেই নিজের ত্রুটি জানেন। সময় মতো সে সবে প্রশ্রয় দেন। আবার নিজের ভিতরে গুটিয়ে নিতেও জানেন। তাই বন্ধ করে দেওয়ার পর্যায়ে তারা কখনওই পৌঁছয় না।

অন্বেষা হাজরা: ‘আমাদের এই পথ যদি না শেষ হয়’ ধারাবাহিকের ‘ঊর্মি’। বাস্তবেও অন্বেষা চরিত্রের মতোই প্রাণবন্ত। সারাক্ষণ হাসছেন। সদ্য তাজপুর থেকে আউটডোর শ্যুট সেরে ফিরেছেন। ফলে, নতুন বছরে যে আবার কোথাও বেড়াতে যাবেন, তার উপায়ও নেই। কাজে মন দেওয়ার পাশাপাশি আর কী করবেন তা হলে অন্বেষা?

কী করবেন: শীতে অন্বেষার জল খাওয়া নাকি অনেক কমে গিয়েছে। তার জন্যে শরীরে অস্বস্তি। ত্বকেও তার ছাপ পড়ছে। এ দিকে ‘দেহ পট সনে নট সকলি হারায়’! সে কথাও দিব্যি মনে আছে তাঁর। তাই ঠিক করেছেন, ২০২২-এ তিনি শুধুই জলে থাকবেন! মানে, প্রচুর জল পান করবেন নিয়ম মেনে।

কী করবেন না: টান টান জবাব এসেছে, এমন কিছুই তিনি করেন না যা না করার মতো।

নীল ভট্টাচার্য: ‘উমা’ ধারাবাহিকে তিনিই অনুপ্রেরণা নায়িকা উমার। পর্দায় হবু স্ত্রী যাতে সবসময় ব্যাটে-বলে থাকতে পারে, তার জন্য বাড়তি নজর সব সময়ে রয়েইছে অভিনেতার। অভিনয়ের পাশাপাশি রিল ভিডিয়োতে দারুণ জনপ্রিয় নীল। সবার সঙ্গে চুটিয়ে হুল্লোড়ে মাততে ভালবাসেন। শাসক দলের সবুজ রঙে রঙিন তিনি।

কী করবেন: নীল এ বার বাড়তি মনোযোগ দিতে চলেছেন শরীরের দিকে। হয় নাচ শিখবেন, নয়তো আলাদা করে সময় কাটাবেন জিমে। শরীরের গঠনে নাকি বিস্তর গোলমাল রয়েছে! এমনই দাবি অভিনেতার। নতুন বছরে বলিউডে যাচ্ছেন নাকি? হাল্কা হেসে পাশ কাটিয়েছেন অভিনেতা।

কী করবেন না: টানটান শরীর পেতেই তিনি ভাত, রুটি আর সর্ষে বা রিফাইন্ড অয়েলে রান্না করা খাবার খাওয়া ছেড়ে দিচ্ছেন। বদলে কী থাকবে মেনুতে? রকমারি সবজি, প্রোটিন আর অলিভ অয়েল দিয়ে করা রান্না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE