Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Arijit Singh

KK and Arijit Singh: ‘তোমার জন্য অন্য মঞ্চ অপেক্ষা করছে,’ অশ্রুসজল অরিজিৎকে বলেছিলেন কেকে

কলকাতায় গাইতে এসে মাত্র ৫৪ বছর বয়সে মৃত্যু হয়েছে ‘পেয়ার কে পল’ গায়ক কেকে-র। শিল্পীর অতর্কিত ‘অলবিদা’ মানতে নারাজ ভক্তরা।

কেকে-অরিজিৎ, দু’জন দু’জনের গানে মুগ্ধ থেকেছেন।

কেকে-অরিজিৎ, দু’জন দু’জনের গানে মুগ্ধ থেকেছেন। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২২ ১০:১৪
Share: Save:

বয়স মাত্র ৫৪ বছর। কলকাতায় গাইতে এসে চলে গেলেন কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকে। শোকস্তব্ধ বলিউড তথা ভারত। একের পর এক শিল্পী তুলে ধরছেন ‘পেয়ার কে পল’ গায়কের সঙ্গে তাঁদের কাটানো মুহূর্ত। বুধবার কেকে-র স্মৃতিচারণাতে মগ্ন বলিউড। সেই সময় নেটমাধ্যমে ভেসে উঠেছে অরিজিৎ সিংহকে নিয়ে কেকের প্রতিক্রিয়া। কেমন সম্পর্ক ছিল প্রথম সারির দুই বলিউড শিল্পীর?

অরিজিৎ তখন কিশোর। ‘ফেম গুরুকুল’ নামে একটি রিয়্যালিটি শো-য়ে অংশ নিয়েছেন। সেখানে বিচারকের আসনে স্বয়ং ‘অলবিদা’র গায়ক কেকে। কিশোর অরিজিতের প্রতিভা চিনে নিয়েছিলেন তিনি। যে দিন প্রতিযোগিতা থেকে অরিজিৎ ছিটকে গেলেন, কেকে তাঁকে বলেছিলেন, ‘‘তুমি প্রচণ্ড প্রতিভাধর শিল্পী। ভেঙে পোড়ো না। তোমার গানের জন্য অন্য মঞ্চ তৈরি থাকবে।’’ সে দিন প্রিয় শিল্পীর কথায় চোখে জল এসে গিয়েছিল অরিজিতের।

পরে অরিজিৎ বিখ্যাত হয়েছেন। এখন শ্রোতাদের মধ্যে কেকে না কি অরিজিৎ— এই তুলনা এবং বিতর্ক অহরহ চলে। সম্প্রতি অরিজিৎ প্রসঙ্গে কেকে বলেছিলেন, ‘‘আমি ওকে বলেছিলাম, রিয়্যালিটি শো-কে তোমার যাত্রাপথের একটি পদক্ষেপ হিসেবে ভেবো। তার বেশি কিছু নয়। সঠিক সুযোগের জন্য অপেক্ষা করতে হবে। অবশ্যই সুযোগ আসবে।’’

একাধিক সাক্ষাৎকারে অরিজিৎ জানিয়েছেন, তাঁর পছন্দের শিল্পীদের তালিকায় অন্যতম নাম কেকে। বলিউডে নিজে শ’য়ে শ’য়ে গান গেয়ে ফেলেছেন অরিজিৎ। কিন্তু এখনও যে কোনও লাইভ শো-য়ে কেকে-র গান গাইতে শোনা যায় তাঁকে। হয়তো ‘গুরুকুল’-এ সেদিন ‘গুরু’র কথা আজও মনে রেখেছেন অরিজিৎ— ‘‘তোমার জন্য অন্য মঞ্চ প্রস্তুত থাকবে।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Arijit Singh KK Singer KK Death Demised
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE