Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Pathaan

২৫ দিন পার করে কত টাকার ব্যবসা করল শাহরুখের ‘পাঠান’

পঁচিশ দিন পার করল পাঠান। এর মাঝেই মুক্তি পেয়েছে কার্তিকের ‘শেহজ়াদা’। শাহরুখের ছবির ব্যবসায় কি প্রভাব পড়ল?

Shah Rukh Khan Picture from Pathaan movie

পঁচিশ দিন পেরিয়ে বক্স অফিসে ‘পাঠান’-এর হালহকিকত। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:০৭
Share: Save:

২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম অভিনীত ছবি ‘পাঠান’। এই ছবির হাত ধরে লক্ষ্মীলাভ বলিউডের। অ্যাকশন হিরোর অবতারে ‘পাঠান’— শাহরুখের ক্যারিশমায় মুগ্ধ হয়েছেন দর্শক। দেখতে দেখতে ২৫ দিন পার করল এই ছবি যদিও হাজার কোটি ছুঁতে এখন কিছুটা পথ পেরোতে হবে। তবে তার মধ্যেই মুক্তি পেয়েছে কার্তিক আরিয়ানের ‘শেহজ়‌াদা’, তা হলে কি শাহরুখে পাঠান-এর সাফল্যে কি ভাগ বসাতে পেরেছে ‘শেহজ়‌াদা’?

বক্স অফিস রিপোর্ট অনুযায়ী পঁচিশতম দিনে এই ছবির বিশ্বব্যাপী আয় ৯৮৮ কোটি টাকা। অন্যদিকে ছবির হিন্দি ভার্সন ইতিমধ্যেই ৫০০ কোটির অঙ্ক ছুঁয়েছে। হাজার কোটির একেবারে অন্তিমলগ্নে দাঁড়িয়ে রয়েছে এই ছবি। দিন কয়েক আগেই ‘বাহুবলী ২’, ‘বজরঙ্গী ভাইজান’, ‘কেজিএফ ২’, ‘দঙ্গল’-এর মতো ছবির নজির ভেঙেছেন। তবে সিনেমা বিশেষজ্ঞদের অনেকেরই আশা ছিল ভ্যালেন্টাইন ডে এর সপ্তাহেই হাজার কোটির অঙ্ক ছুঁয়ে ফেলবে এই ছবি। তবে সেটা হতে এখনও কিছু সময় বাকি রয়েছে।

অন্যদিকে চলতি সপ্তাহে মুক্তি পেয়েছে কার্তিক আরিয়ান অভিনীত ‘শেহজ়াদা’। তবে ‘পাঠান’ ঝড়ে কুপোকাত কার্তিকের ছবি। দু’দিনে এই ছবির আয় মোটে ১২ কোটি। প্রসঙ্গত পঁচিশ দিন পার করে পাঠান ঝড় অব্যাহত বক্স অফিসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE