Advertisement
২৭ এপ্রিল ২০২৪
COVID-19

কোভিড টিকা নিয়ে হৃদরোগে আক্রান্ত! তামিল অভিনেতার মৃত্যুতে উঠছে প্রশ্ন

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিবেকের মৃত্যুতে শোকবার্তা জানিয়েছেন টুইট করে। শোকস্তব্ধ এ আর রহমানও।

অভিনেতা ও কৌতুক শিল্পী বিবেক।

অভিনেতা ও কৌতুক শিল্পী বিবেক।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২১ ১৬:০৮
Share: Save:

প্রয়াত হলেন তামিল চলচ্চিত্র জগতের অন্যতম জনপ্রিয় অভিনেতা ও কৌতুক শিল্পী বিবেক। বৃহস্পতিবার কোভিডের প্রথম টিকা নিয়েছিলেন ৫৯ বছরের অভিনেতা। সে দিনই হৃদরোগে আক্রান্ত হন তিনি। বৃহস্পতিবার সকাল ১১টা নাগাদ অচেতন অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ইকমো সাপোর্টে রাখা হয় তাঁকে। অবস্থা বেশ শোচনীয় ছিল বলেই জানিয়েছিলেন চিকিৎসক। শনিবার ভোরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

তামিলনাড়ুর স্বাস্থ্য সচিবের উপস্থিতিতে টিকাদান অনুষ্ঠানটি আয়োজিত হয়েছিল। অভিনেতার মৃত্যুর পরে টিকার দিকে আঙুল উঠতেই স্বাস্থ্যসচিব রাধাকৃষ্ণন জানিয়েছেন, ‘একজন সচেতন ব্যক্তি হিসেবেই স্বেচ্ছায় টিকা নিতে এসেছিলেন বিবেক। কোভিডের প্রতিষেধকের সঙ্গে তাঁর হৃদরোগের কোনও যোগসূত্র ছিল না’।

তাঁর কথায় আংশিক সায় দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। দাবি, হৃদরোগে আক্রান্ত হওয়ার কারণ আলাদা। তাঁর হার্টের অবস্থা খুব খারাপ ছিল। টিকা দেওয়ার কারণে এ ঘটনা ঘটেছে, এমনটা নাও হতে পারে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিবেকের মৃত্যুতে শোকবার্তা জানিয়েছেন টুইট করে। লিখেছেন, ‘বিশিষ্ট অভিনেতা বিবেকের অকাল মৃত্যুতে অগণিত মানুষ শোকস্তব্ধ। তাঁর কৌতুক সৃজন এবং বুদ্ধিদীপ্ত সংলাপ মানুষকে আনন্দ দিয়েছে। তাঁর চলচ্চিত্র এবং তাঁর জীবন, উভয় ক্ষেত্রেই তাঁর দর্শন প্রকাশ পেয়েছে। তিনি যে পরিবেশ ও সমাজের বিষয়ে সচেতন ছিলেন, তা স্পষ্ট। তাঁর পরিবার, বন্ধু এবং অনুরাগীদের প্রতি সমবেদনা জানাই। ওঁ শান্তি’।

টুইট করেছেন অস্কারজয়ী সুরকার এ আর রহমানও। লিখেছেন, ‘ভাবতে পারছি না আপনি আমাদের ছেড়ে চলে গেলেন। আপনার আত্মা শান্তি পাক। বহু দশক ধরে আমাদের বিনোদনের রসদ জুগিয়েছেন। সেই স্মৃতি আমাদের সঙ্গে থেকে যাবে’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE