×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৮ মে ২০২১ ই-পেপার

অল্ট বালাজির নয়া সিরিজে নকল করার অভিযোগ উঠল একতা কপূরের বিরুদ্ধে  

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৯ এপ্রিল ২০২১ ২২:০৩
‘এলওইভি’ এবং ‘হিজ স্টোরি’র পোস্টার

‘এলওইভি’ এবং ‘হিজ স্টোরি’র পোস্টার

পোস্টার নকল করার অভিযোগ উঠল একতা কপূরের বিরুদ্ধে। তাঁর নতুন ওয়েব সিরিজের পোস্টার ঘিরে নেটমাধ্যমে শুরু হল বিতর্ক। ‘হিজ স্টোরি’র পোস্টারের সঙ্গে ‘এলওইভি’র পোস্টারের মিল দেখে ক্ষুব্ধ নেটাগরিকরা।

শুক্রবার অল্ট বালাজির নতুন ওয়েব সিরিজের পোস্টার মুক্তি পায়। সঙ্গে সঙ্গে নেটমাধ্যমে মন্তব্য শুরু হয়ে যায়। ২০১৫ সালের একটি ছবি ‘এলওইভি’র পোস্টার তুলে আনেন নেটাগরিকরা। ঘটনাচক্রে দু’টি ছবিই দুই সমকামী পুরুষকে নিয়ে তৈরি। দু’টি পোস্টারেই দেখা যাচ্ছে, দু’জন পুরুষ ঘুমোচ্ছে। দু’জনেই এক পাশে ফিরে। পিছনের জন সামনের জনকে জড়িয়ে রয়েছে। সামনের জন তাঁর বাঁ হাত অন্য পুরুষের হাতের উপরে রেখেছে। মাথায় সাদা বালিশ।

Advertisement


নেটাগরিকরা দু’টি পোস্টার পাশাপাশি রেখে সিরিজের নির্মাতাদের সমালোচনা করেন। কেউ অল্ট বালাজির উদ্দেশে বলেন, ‘আপনারা ঠিক আছেন তো? যদি পোস্টার তারি করার লোকের দরকার পড়ে, আমাকে বলুন। কথা দিচ্ছি, খুব বেশি খরচ পড়বে না’। সেই ব্যক্তি ‘এলওইভি’র পোস্টার নির্মাতাকে উদ্দেশ্য করে পোস্ট লিখেছেন। তাঁর পোস্ট দেখে স্পষ্ট, তিনি সেই ছবির সঙ্গে যুক্ত ছিলেন। লিখেছেন, ‘অনেক মাস ধরে পরিশ্রম করেছি। একটি স্বাধীন ছবি তৈরি করা বেশ কঠিন। কিন্তু যারা দামি স্টুডিয়োতে বসে কাজ করতে পারে, তারাই চুরি করে’।

Advertisement