Advertisement
০২ মে ২০২৪
Bollywood Scoop

নারীকেন্দ্রিক ছবিতে কাজ করেও হীনম্মন্যতায় ভুগতেন! এত দিনে কারণ খোলসা করলেন প্রিয়ঙ্কা

বরাবর নারীপ্রধান ছবির জন্য গলার আওয়াজ চড়িয়েছেন তিনি। নিজেও কাজ করেছেন একাধিক ছবিতে। তবে এমন ছবিতে কাজ করতে গেলেই নাকি মানসিক দ্বন্দ্বের সম্মুখীন হতেন প্রিয়ঙ্কা চোপড়া।

Priyanka Chopra Jonas.

প্রিয়ঙ্কা চোপড়া জোনাস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২৩ ১৮:২৯
Share: Save:

এখন হলিউডে তাঁর বসত। তবে এক সময় বলিউডে চুটিয়ে কাজ করেছেন তিনি। যে সময় পুরুষ অভিনেতা ছাড়া কারও কপালে ‘তারকা’ তকমা জুটত না, সেই সময় দাপটের সঙ্গে কাজ করেছেন তিনি। নারীপ্রধান ছবির জোয়ার যখন আসছে বলিউডে, তখন একের পর এক ছবিতে নজর কেড়েছে তাঁর কাজ। তিনি প্রিয়ঙ্কা চোপড়া জোনাস। ‘ফ্যাশন’, ‘সাত খুন মাফ’, ‘মেরি কম’-এর মতো ছবিতে দাপটের সঙ্গে অভিনয় করেছেন প্রিয়ঙ্কা। বক্স অফিস ব্যবসায় ওঠাপড়া থাকলেও সমালোচকদের প্রশংসা অর্জন করেছেন তিনি। হলিউডেও ‘কোয়ান্টিকো’, ‘সিটাডেল’-এর মতো সিরিজ়ের মুখ তিনি। নিজে উৎসাহী হয়ে একের পর এক নারীকেন্দ্রিক ছবি ও সিরিজ়ে কাজ করলেও তা নিয়ে নাকি বরাবর হীনম্মন্যতায় ভুগেছেন প্রিয়ঙ্কা। কেন জানেন?

সম্প্রতি চলচ্চিত্র উৎসবের কারণে মুম্বইয়ে এসেছেন প্রিয়ঙ্কা। সেখানেই অভিনেত্রী বলেন, ‘‘নারীকেন্দ্রিক ছবি করতে গেলে অনেক মানসিক চাপ থাকে। কারণ, এমনিতেই তেমন ছবি সংখ্যায় খুব কম হয়। ছবি তৈরি হলেও সেটা বক্স অফিসে ভাল ব্যবসা না করলে মনে হয়, সব মহিলা শিল্পীদের হারের কারণ হয়ে দাঁড়ালাম আমি। আমার মনে হতে থাকে, আমার জন্যই হয়তো তাঁরা কয়েক কদম পিছিয়ে গেলেন। কারণ নিজেদের প্রমাণ করার সুযোগ মহিলা শিল্পীদের কাছে খুব কমই আসে।’’

তবে এই দোটানা থেকে আস্তে আস্তে বেরিয়ে এসেছেন প্রিয়ঙ্কা। তিনি বলেন, ‘‘নিজে এমন মানসিক দ্বন্দ্বের সঙ্গে যুঝতে গিয়ে বুঝেছি, এই সাফল্য বা ব্যর্থতার বিষয়টা আমাদের কারও ব্যক্তিগত নয়। বক্স অফিসে কোনও ছবি চলছে মানে, দর্শক তাতে দেখার মতো কিছু খুঁজে পেয়েছেন। কোনও ছবি চলছে না মানে, দুর্ভাগ্যবশত সেই ছবির মধ্যে দর্শক নতুন কিছু পাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE