Advertisement
০৩ মে ২০২৪
Prosenjit Chatterjee

টলিউডের ‘ইন্ডাস্ট্রি’ নন, বলিউডের ‘ভাইজান’ হতে পারতেন প্রসেনজিৎ! সুযোগ হারালেন কেন?

সলমন খানের কেরিয়ারে মোড়ঘোরানো ছবি ‘ম্যায়নে পেয়ার কিয়া’। সেই ছবির জন্য প্রথম প্রস্তাব আসে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের কাছে। কিন্তু কী কারণে প্রস্তাব ফেরান অভিনেতা?

Picture of prosenjit chatterjee and Salman khan

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ‘ম্যায়নে পেয়ার কিয়া’-র প্রস্তাব নাকচ করেন যে কারণে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ১০:২৯
Share: Save:

টলিউডে তিনি সকলের বুম্বাদা। বাংলা সিনেমায় এখন প্রায় অভিভাবকসম। তবে এ বার টলিউডের বাইরে বলিউডে নিয়ে ভাবনাচিন্তা করছেন অভিনেতা। খুব শীঘ্রই মুক্তি পেতে চলেছে তাঁর হিন্দি ওয়েব সিরিজ় ‘জুবিলি’। আপাতত সেই সিরিজ়ের প্রচারেই ব্যস্ত অভিনেতা। হয়তো অনেকেই জানেন, আবার জানেন না, সলমন খানের কেরিয়ারে মোড়ঘোরানো ছবি ‘ম্যায়নে পেয়ার কিয়া’-র প্রথম প্রস্তাব আসে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের কাছে। সম্প্রতি ছবির পরিচালক সুরজ বরজাতিয়াকে এই সুপারহিট ছবি প্রসঙ্গে জিজ্ঞেস করা হলে তিনি এড়িয়ে যান।

যদিও অতীতে বিভিন্ন সময় প্রসেনজিৎ এই ছবি প্রসঙ্গে খোলামেলা আড্ডা দিয়েছেন, এ বার তিনি নতুন ‘জুবিলি’র বাইরে অন্য কোনও কথাই বলতে চাননি। এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘‘ছাড়ুন এখন সে সব কথা, জুবিলি নিয়ে বরং কথা বলি।’’ পাশাপাশি তিনি জনান দিবাকর বন্দ্যোপাধ্যায় ‘সাংহাই’ তাঁর প্রথম হিন্দি ছবি ছিল। হিন্দিতে কাজ করার ক্ষেত্রে নতুন পরিচালকরা তাঁর পছন্দ, জানান প্রসেনজিৎ।

১৯৮৯ সালে মুক্তি পায় সলমন খান ও ভাগ্যশ্রী অভিনীত ছবি ‘ম্যায়নে পেয়ার কিয়া’। এই ছবি সে বছরের সবচেয়ে বড় হিট ছিল। রাতারাতি জনপ্রিয় হয়ে যান সলমন খানও। তবে এই ছবির প্রস্তাব প্রথমে পান প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। যদিও শেষমেশ ‘অমর সঙ্গী’ ছবিটি করেন তিনি। সেই ছবি সেই সময় সুপারহিটও হয়। অতীতে বেশ কয়েকটি সাক্ষাৎকারে অভিনেতা জানিয়েছিলেন, সেই সময় খানিকটা দোলাচলে ছিলেন। হয়তো সেই কারণে হিন্দি ছবিতে সে সময় হাতেখড়ি করা হয়ে ওঠেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prosenjit Chatterjee Salman Khan Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE