Advertisement
০৬ মে ২০২৪
Madhavan

R Madhavan: পঞ্চাং মেনে মঙ্গলে রকেট? প্রবল কটাক্ষের পরে মুখ খুললেন মাধবন

পরিচালকের আসনে অভিষেক ঘটতে চলেছে আর মাধবনের। সেই ছবি মুক্তির আগে কটাক্ষের শিকার অভিনেতা।

পরিচালক মাধবনের হাতেখড়ি

পরিচালক মাধবনের হাতেখড়ি

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৬ জুন ২০২২ ২১:৩৪
Share: Save:

নিজের পরিচালনায় প্রথম ছবি মুক্তির আগেই কটাক্ষের শিকার আর মাধবন। সেই ছবি, ‘রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট’-এ কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন তিনি নিজেই। কিন্তু কেন কটাক্ষ করা হল মাধবনকে?

ইসরোর প্রাক্তন বিজ্ঞানী নাম্বি নারায়ণের জীবন এবং এক কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ার টানাপড়েন সেলুলয়েডে ফুটিয়ে তুলেছেন মাধবন। ছবির প্রচারে গিয়ে তাঁর বেফাঁস মন্তব্যই ঝড় তুলেছে। সর্বসমক্ষে মাধবন বলেছিলেন, “ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা ইসরো পঞ্চাং মেনে মহাকাশে রকেট উৎক্ষেপণ করে এবং তা মঙ্গলের কক্ষপথে পৌঁছয়।’’

এর পরেই ধেয়ে আসে মন্তব্য। মহাকাশবিদ্যার দিনক্ষণ নির্ধারক অ্যালমানাক এবং জ্যোতিষশাস্ত্রের তিথিক্ষণ নির্ধারক পঞ্চাং যে পুরোপুরি আলাদা জিনিস— সেই ভুল ধরিয়ে দিয়ে কটাক্ষের বন্যা বয়ে যায় মাধবনের উদ্দেশে।

অবশেষে তা নিয়ে মুখ খুলেছেন অভিনেতা-পরিচালক। বলেছেন, “এটাই আমার প্রাপ্য। কারণ, অ্যালমানাক এবং পঞ্চাং-এর মধ্যে ফারাক গুলিয়ে ফেলেছিলাম আমি। এটা নিঃসন্দেহে আমার অজ্ঞতা।’’ তবে মাত্র ২টি ইঞ্জিন নিয়ে মঙ্গল মিশনের সাফল্য যে সত্যিই অগ্রাহ্য করার মতো নয়, সে কথাও নতুন করে মনে করিয়ে দিতে ভোলেননি মাধবন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhavan Bollywood Actor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE