Advertisement
২১ জুন ২০২৪
big boss

বাধ্য হয়েই গিয়েছিলেন ‘বিগ বস’-এর ঘরে, কী সেই কারণ? জানালেন রাহুল দেব

স্কুল পাশ করে ছেলে ইংল্যান্ডের কলেজে পড়তে যায়। তার পর আবার অভিনয়ের ফেরার সিদ্ধান্ত নেন রাহুল। কিন্তু মাঝে বিরতির কারণে পেশায় চ্যালেঞ্জের মুখে পড়েন।

রাহুল জানিয়েছেন, কঠিন সময়েও বহু মানুষ তাঁর পাশে ছিলেন।

রাহুল জানিয়েছেন, কঠিন সময়েও বহু মানুষ তাঁর পাশে ছিলেন। —ফাইল ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ১৮:২৭
Share: Save:

প্রায় ১০০ ছবিতে অভিনয় করেছেন। সেই ছবিগুলির কথা উঠলে দর্শক একযোগে তাঁর নামও মনে করতে পারেন। এত কিছুর পরেও মাঝে কয়েক বছরের বিরতি পাল্টে দিয়েছিল অভিনেতা রাহুল দেবের জীবন। জানিয়েছেন, বাধ্য হয়ে এমন কিছু কাজ করতে হয়েছিল তাঁকে, যা করতে মোটেও ভাল লাগেনি। তার মধ্যে অন্যতম ছিল বিগ বস।

রাহুল স্পষ্টই জানিয়েছেন, বিগ বসের প্রতিযোগী হওয়ার কোনও ইচ্ছাই ছিল না তাঁর। বাধ্য হয়েই যোগ দিয়েছিলেন। একটি সাক্ষাৎকারে তিনি বলেন, ‘‘ভাবুন, এত কাজ করার পরেও বিগ বস! বিগ বসের ১০ নম্বর সিজ‌্‌নে অংশগ্রহণ করতে বাধ্য হয়েছিলাম, কারণ তখন আমার হাতে কোনও কাজ ছিল না। কাউকে দোষ দেব না। কারণ আমাদের কাজের জগতে খুব দ্রুত বাজার বদলে যায়। সাড়ে চার বছরের বিরতি অনেক বড় ব্যাপার।’’

ছেলেকে বড় করার জন্য সাড়ে চার বছরের বিরতি নিয়েছিলেন রাহুল। ২০০৯ সালে মারা যান তাঁর স্ত্রী। তার পর ছেলের দায়িত্ব এসে প়ড়ে অভিনেতার কাঁধে। রাহুলের কথায়, ‘‘অভিভাবকত্বের কাজটা সহজ ছিল না। মহিলারা এই কাজটা অনেক ভাল পারেন। সন্তানকে অনেক ভাল বোঝেন, তাঁর কারণ জন্ম তাঁরাই দেন। মায়েদের যে ধৈর্য রয়েছে, তা আমার নেই। অনেক চেষ্টা করেছি। মাঝে মাঝে খুব রেগেও গিয়েছি। বাবা হয়েও মা হওয়ার চেষ্টা করে গিয়েছি।’’ স্কুল পাশ করে ছেলে ইংল্যান্ডের কলেজে পড়তে যায়। তার পর আবার অভিনয়ের ফেরার সিদ্ধান্ত নেন রাহুল। কিন্তু মাঝে বিরতির কারণে পেশায় চ্যালেঞ্জের মুখে পড়েন।

যদিও রাহুল জানিয়েছেন, কঠিন সময়েও বহু মানুষ তাঁর পাশে ছিলেন। তালিকায় রয়েছেন চিত্রগ্রাহক-প্রযোজক অতুল কসবেকার, পরিচালক নিখিল অডবাণী, সুনীল শেট্টি, রোহিত ধবন, আনিস বাজমি, যাঁদের ধন্যবাদ দিয়েছেন তিনি। শেষ বার ডিজনি হটস্টারে ‘দ্য এমপেরর’ সিরিজে দেখা গিয়েছে রাহুলকে। সিরিজে রয়েছেন কুণাল কপূর, ডিনো মারিয়া, শাবানা আজমি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

big boss father cinema
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE