Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Ranbir Kapoor

ছিপছিপে চেহারা থেকে ভুঁড়ি! ‘অ্যানিম্যাল’-এর জন্য কত কেজি ওজন বাড়িয়েছিলেন রণবীর?

এক সপ্তাহ আগে মুক্তি পেয়েছে সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ছবি ‘অ্যানিম্যাল’। সেই ছবিতে বিভিন্ন সময়ে বিভিন্ন চেহারায় দেখা গিয়েছে রণবীর কপূরকে।

Ranbir Kapoor in Animal.

‘অ্যানিম্যাল’-এ রণবীর কপূর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ ১৬:০৪
Share: Save:

‘পাঠান’, ‘গদর ২’, ‘জওয়ান’-এর পর বছরের শেষ দিকে এসে বক্স অফিসে ঝড় তুলেছে ‘অ্যানিম্যাল’। সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন রণবীর কপূর। ১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এই ছবি। এক সপ্তাহের মধ্যেই স্রেফ ভারতীয় বক্স অফিসে প্রায় ৩৬০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে এই ছবি। রণবীরের অভিনয় জীবনের অন্যতম সফল ছবির তালিকায় প্রথমের দিকে জায়গা করে নিয়েছে ‘অ্যানিম্যাল’। তবে ছবির জন্য কম কসরত করেননি রণবীর নিজেও। ছিপছিপে সুঠাম চেহারা থেকে চরিত্রের কারণে ভুঁড়ি পর্যন্ত বানিয়েছেন রণবীর! ‘অ্যানিম্যাল’-এর জন্য ঠিক কত কেজি ওজন বাড়িয়েছিলেন তিনি?

চরিত্রের কারণে শারীরিক কসরত করা প্রথম সারির অভিনেতাদের কাছে খুবই স্বাভাবিক। চরিত্রকে দর্শকের কাছে আরও বেশি বিশ্বাসযোগ্য করে তুলতে প্রস্থেটিক ব্যবহারের বদলে নিজেদের শরীরকেও গড়েপিটে নিতে চান তাঁরা। এর আগে বলিউডে এমন দৃষ্টান্ত স্থাপন করেছেন আমির খান, রণদীপ হুডা, ভূমি পেড়নেকর, কৃতি শ্যাননের মতো অভিনেতারা। তবে ‘অ্যানিম্যাল’-এর জন্য সেই রাস্তায় হাঁটেননি রণবীর। এমনিতে সুঠাম চেহারা ঋষি-পুত্রের। ছবিতে যদিও বেশ কয়েকটি দৃশ্যে ভুঁড়ি দেখা গিয়েছে তাঁর। সেই দৃশ্যগুলির জন্য প্রস্থেটিক বডিস্যুটের সাহায্য নিয়েছিলেন রণবীর। ফলে ওই দৃশ্যগুলির জন্য নতুন করে ওজন বাড়াতে হয়নি তাঁকে।

সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় ছড়িয়ে পড়েছে একটি ভিডিয়ো, যেখানে দেখা যাচ্ছে প্রস্থেটিক বডিস্যুট পরে শুটিং করার জন্য প্রস্তুত হচ্ছেন তারকা। সেই ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তে বেশ কিছু নেটাগরিক তা নিয়ে সমালোচনা করতেও ছাড়েননি। তাঁদের মধ্যে অনেকের বক্তব্য, ‘‘‘দঙ্গল’-এ কয়েক সেকেন্ডের একটি দৃশ্যের জন্য আমির মাসের পর মাস শারীরিক কসরত করেছিলেন। সেই জায়গায় রণবীরের অধ্যবসায় তো নগণ্য!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE