Advertisement
১১ মে ২০২৪
Mahishasur Marddini

নাট্যোৎসবে স্থান পেল রঞ্জন ঘোষের ‘মহিষাসুরমর্দিনী’, দেখানো হবে দিল্লির আইএইচসি-তে

এই প্রথম কোনও নাট্যোৎসবে সিনেমা দেখানো হচ্ছে। দিল্লির আইএইচসি থিয়েটার ফেস্টিভ্যালে ২৭ সেপ্টেম্বর দেখানো পরিচালক রঞ্জন ঘোষের ‘মহিষাসুরমর্দিনী’।

২৭ সেপ্টেম্বর দেখানো হবে ঋতুপর্ণা সেনগুপ্ত, শাশ্বত চট্টোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায় অভিনীত, রঞ্জন ঘোষ পরিচালিত ছবি ‘মহিষাসুরমর্দিনী’।

২৭ সেপ্টেম্বর দেখানো হবে ঋতুপর্ণা সেনগুপ্ত, শাশ্বত চট্টোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায় অভিনীত, রঞ্জন ঘোষ পরিচালিত ছবি ‘মহিষাসুরমর্দিনী’।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ১২:২৯
Share: Save:

এই প্রথম বার কোনও নাট্যোৎসবে জায়গা করে নিল কোনও ছবি। হ্যাবিট্যাট ওয়ার্ল্ডের উদ্যোগে দিল্লির ইন্ডিয়া হ্যাবিট্যাট সেন্টার শুরু হতে চলেছে আইএইচসি থিয়েটার ফেস্টিভ্যাল। সেখানেই ২৭ সেপ্টেম্বর দেখানো হবে ঋতুপর্ণা সেনগুপ্ত, শাশ্বত চট্টোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায় অভিনীত, রঞ্জন ঘোষ পরিচালিত ছবি ‘মহিষাসুরমর্দিনী’।

‘মহিষাসুরমর্দিনী’র গল্প এগিয়েছে ঋতুপর্ণা সেনগুপ্তর চরিত্র ঘিরেই।

‘মহিষাসুরমর্দিনী’র গল্প এগিয়েছে ঋতুপর্ণা সেনগুপ্তর চরিত্র ঘিরেই।

এ প্রসঙ্গে রঞ্জন ঘোষ আনন্দবাজার অনলাইনকে বললেন, ‘‘আইএইচি থিয়েটার ফেস্টিভ্যালে যে হঠাৎ আমাদের ছবিটা নির্বাচিত হবে তা ভাবতেই পারিনি। আমরা গত বছর হ্যাবিট্যাট ফিল্ম ফেস্টিভ্যালের জন্য আমাদের ছবিটি জমা দিয়েছিলাম। ইন্ডিয়া হ্যাবিট্যাট সেন্টারের তরফে জানানো হয়েছিল, তাঁরা তাঁদের বার্ষিক থিয়েটার উৎসবে এই ছবি দেখাতে চায়। তাঁরা ছবির গল্প, প্রেক্ষাপট এবং শৈলীর প্রশংসা করেছিল৷ আইএইচসি থিয়েটার ফেস্টিভ্যাল ভারতের সবচেয়ে মর্যাদাপূর্ণ নাট্যোৎসবগুলির মধ্যে একটি। এই ছবিতে সিনেমার শৈলী নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে, গোটাটাই এক রাতের গল্প। সাধারণত সিনেমা নাটকের জগতে খুব একটা জায়গা করে নিতে পারে না। তাই এই স্বীকৃতি পাওয়ায় আমরা খুবই গর্বিত।’’

‘মহিষাসুরমর্দিনী’র গল্প এগিয়েছে ঋতুপর্ণা সেনগুপ্তর চরিত্র ঘিরেই। ছবিতে রাজনৈতিক নেতার চরিত্রে রয়েছেন শাশ্বত চট্টোপাধ্যায়। ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায়ও। তা ছাড়া অন্যান্য চরিত্রে রয়েছেন সাহেব ভট্টাচার্য, কৌশিক কর, পৌলমী দাস, শ্রীতমা দে, শুভ্রশঙ্খ দাস, অভ্যুদয় দে, অরুণিমা হালদার, আরিয়ুন ঘোষের মতো অভিনেতারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja IHC theatre
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE