Advertisement
১৯ এপ্রিল ২০২৪
jawan

সাফল্যের শিখরে থেকেও হোঁচট খেলেন শাহরুখ, কেন পিছোল ‘জওয়ান’-এর মুক্তি?

বড় পর্দায় ফিরেছেন বলিউডের ‘বাদশা’। নজির গড়েছে ‘পাঠান’-এর বক্স অফিস সাফল্য। তার পরেও অপ্রত্যাশিত হোঁচট খেলেন শাহরুখ খান।

Release of Shah Rukh Khan’s Jawan is reportedly getting postponed

পিছিয়ে যাচ্ছে শাহরুখের পরের ছবি ‘জওয়ান’-এর মুক্তি। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:১৩
Share: Save:

ছবি মুক্তির পরে কেটেছে তিনটে সপ্তাহ। এখনও ‘পাঠান’ মন্ত্রে উজ্জীবিত বলিউডের বক্স অফিস। দেশে-বিদেশে এখনও রমরমিয়ে ব্যবসা করছে শাহরুখ খানের এই ছবি। ২৫ জানুয়ারি মুক্তির পর এখনও পর্যন্ত দেশের মাটিতেই প্রায় ৬০০ কোটির ব্যবসা করেছে ‘যশরাজ ফিল্মস’ প্রযোজিত ‘পাঠান’। বিদেশের মাটিতে এখনও পর্যন্ত ছবির ব্যবসা ৩৫০ কোটি ছাড়িয়ে গিয়েছে। সব মিলিয়ে হাজার কোটির ক্লাবে পা রাখা ‘পাঠান’-এর জন্য স্রেফ সময়ের অপেক্ষা। চার বছর পরে বড় পর্দায় ফিরে ছক্কা হাঁকিয়েছেন শাহরুখ। তা সত্ত্বেও ফের হোঁচট খেলেন তিনি। খবর, পিছিয়ে যাচ্ছে তাঁর পরের ছবি ‘জওয়ান’-এর মুক্তি। এই ছবির মাধ্যমেই সর্বভারতীয় স্তরে অভিষেক হওয়ার কথা ছিল বলিউডের ‘বাদশা’র।

দক্ষিণী তারকা পরিচালক অ্যাটলির ছবি ‘জওয়ান’। ছবিতে শাহরুখ খান ছাড়াও অভিনয় করছেন একাধিক দক্ষিণী তারকা। নয়নতারা, বিজয় সেতুপতি থেকে শুরু করে প্রিয়মণি— অ্যাটলি পরিচালিত এই ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে তাঁদের। কলাকুশলীর মধ্যে রয়েছেন ‘বাধাই হো’ খ্যাত বলিউড অভিনেত্রী সান্যা মলহোত্রও। শোনা যাচ্ছে, ক্যামিয়ো চরিত্রে দেখা যেতে পারে দক্ষিণী তারকা থালাপতি বিজয় ও অল্লু অর্জুনকেও। সব মিলিয়ে অ্যাটলির ‘জওয়ান’ যে বেশ জমজমাট একটি ছবি হতে চলেছে, তা নিয়ে কোনও সন্দেহ নেই। তবে শোনা যাচ্ছে, পূর্বনির্ধারিত দিনের থেকে মুক্তি পিছোচ্ছে ‘জওয়ান’-এর। চলতি বছরের ২ জুন মুক্তি পাওয়ার কথা ছিল শাহরুখের সর্বভারতীয় ছবির। সেই মতো ফেব্রুয়ারির প্রথম দিন থেকেই শুটিংয়ে ফিরেছিলেন ‘বাদশা’ নিজে। কিন্তু এখনও শুটিং বাকি রয়েছে একাধিক অ্যাকশন দৃশ্যের।

বাকি রয়েছে ভিএফএক্সের কাজও। দর্শকের জন্য একটি নিখুঁত ছবি পরিবেশন করতে চান অ্যাটলি ও শাহরুখ দু’জনেই। তাই পোস্ট-প্রোডাকশনের কাজে তাড়াহুড়ো করতে চান না তিনি। সেই কারণেই মুক্তি পিছোনোর সিদ্ধান্ত। খবর, ছবির স্বার্থেই এই কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছেন ছবির নির্মাতারা।

‘জওয়ান’ ছবিতে দ্বৈত চরিত্রে অভিনয় করছেন শাহরুখ। ইতিমধ্যেই মুক্তি পেয়েছে ছবিতে তাঁর ফার্স্ট লুক। সেই ফার্স্ট লুক দেখেই ছবি মুক্তির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন অনুরাগীরা। অন্য দিকে, চলতি বছরের ডিসেম্বর মাসে মুক্তি পাওয়ার কথা রাজকুমার হিরানি পরিচালিত শাহরুখ খানের ছবি ‘ডাংকি’-র। ‘জওয়ান’-এর মুক্তি পিছোনোর প্রভাব কি পড়বে সেই ছবিতেও? এখন সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE