Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Rhea Chakraborty

রবীন্দ্রনাথের ‘সঞ্চয়িতা’ পড়ছেন রিয়া, বলছেন ভরসা রাখার কথা

রিয়ার সামাজিক পাতায় এমন দৃশ্য সত্যিই বিরল। বছর ছয়েক ধরে ইনস্টাগ্রাম ব্যবহার করছেন তিনি।

রিয়া চক্রবর্তী।

রিয়া চক্রবর্তী।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২১ ১৪:৫০
Share: Save:

খোলা চুল, হলুদ কুর্তি। হাতে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘সঞ্চয়িতা’। সেটিকে মন দিয়ে পড়ছেন রিয়া চক্রবর্তী। রবিবার সকালে এমন ছবিই ভেসে উঠল অভিনেত্রীর ইনস্টাগ্রামে।

রিয়ার সামাজিক পাতায় এমন দৃশ্য সত্যিই বিরল। বছর ছয়েক ধরে ইনস্টাগ্রাম ব্যবহার করছেন তিনি। ৬০০-র কাছাকাছি ছবি রয়েছে তাঁর দেওয়ালে। আলিয়া ভট্ট, মৌনী রায়দের মতো সেগুলির কোনওটি থেকেই বইয়ের প্রতি তাঁর অনুরক্তির কথা জানা যায়নি। বেঙ্গালুরুতে বেড়ে ওঠা বঙ্গতনয়া এই প্রথম রবীন্দ্রনাথ ঠাকুরের বই হাতে ছবি দিলেন। এর সঙ্গেই বিশ্বকবির ‘গীতাঞ্জলি’ থেকে কয়েকটি পঙক্তি তুলে আনলেন পোস্টের বিবরণীতে। তার সঙ্গেই জুড়ে দিলেন ‘#কিপিংদ্যফেইথ’। বাংলায় যার অনুবাদ করলেন দাঁড়ায়, ‘ভরসা রাখছি’।

কার উপর ভরসা রাখছেন রিয়া? তিনি কি কবিগুরু?

সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর জন্য রিয়াকে দায়ী করে তুলে দেওয়া হয়েছিল কাঠগড়ায়। নেটমাধ্যমেও নিন্দার ঝড় বয়ে গিয়েছিল তাঁকে নিয়ে। রিয়ার এই ছবিতেও কটাক্ষ করেছে নেটাগরিকদের একাংশ। প্রশ্ন উঠেছে, তিনি আদৌ বাংলা পড়তে জানেন কি না। অতীতকে পিছনে ফেলে জীবনের নতুন অধ্যায় শুরু করতে হয়তো নিজের উপরেই আপাতত ভরসা রাখছেন অভিনেত্রী। একটু একটু করে ফিরিয়ে আনছেন পুরনো অভ্যাসগুলি। নেটমাধ্যম থেকে পুরোপুরি উধাও হয়ে যাওয়া রিয়া আবার ছবি পোস্ট করতে শুরু করেছেন। চার দেওয়ালের ঘেরাটোপ থেকে বেরিয়ে এসে বন্ধুদের সঙ্গেও আনন্দে মাতছেন রিয়া। মুম্বইয়ের এক চিত্রগ্রাহকের দাবি, বন্ধু শাকিব সালিমের জন্মদিন পালন করতে আলিবাগ গিয়েছিলেন অভিনেত্রী। আগামী ৩০ এপ্রিল মুক্তি পাবে রুমি জাফরি পরিচালিত ‘চেহরে’। এই ছবিতে অমিতাভ বচ্চন এবং ইমরান হাশমির সঙ্গে অভিনয় করেছেন রিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bollywood Actress Rhea Chakraborty
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE