Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Ritabhari Chakraborty

Ritabhari Chakrabarty: বোনেদের রক্ষার দায়িত্ব শুধুই কি ভাইয়ের? উত্তর দিলেন ঋতাভরী

সারা দেশ পালন করছে রাখিবন্ধন। এই বিশেষ দিনে ঋতাভরীর গলায় অন্য সুর।

ঋতাভরীর অন্য রাখি

ঋতাভরীর অন্য রাখি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২২ ১৯:৪১
Share: Save:

রাখিবন্ধন উৎসব। ভাইকে রাখি পরিয়ে সকাল থেকে উৎসবের মেজাজে সবাই৷ আদর আর খুনসুটি মিশ্রিত সম্পর্ক ভাই-বোনেদের। শুধুই ভাই-বোনেদের দিন আজ? আর যাদের ভাই নেই তাঁরা কী করবেন? সেই উত্তরই মিলল ঋতাভরী চক্রবর্তীর কথায়।

ঋতাভরী চক্রবর্তী, এই মুহূর্তে সাফল্যের চূড়ায় অভিনেত্রী। মা শতরূপা সান্যাল আর দিদি চিত্রাঙ্গদা শতরূপাকে নিয়েই তাঁর জগৎ। অভিনেত্রীর কথায়, ‘‘আমাদের সমাজে বাবার পর মেয়েদের ভাত-কাপড়ের দায়িত্ব নেয় স্বামীরা। মেয়েদের সুরক্ষার জন্যও দরকার একটা ভাই কিংবা স্বামীর। আমি কখনওই বিষয়টাকে ছোট করছি না৷ কিন্তু আমার মনে হয় কাউকে সুরক্ষা করতে গেলে শুধু মাত্র পুরুষদের কথা উঠে আসবে, সেটা ঠিক নয়।’’

অভিনেত্রী আরও যোগ করেন, ‘‘আমার দিদিকে আমি তিতিন বলে ডাকি। ছোট থেকেই মারপিট করে বড় হয়েছি। ওঁর জন্মদিনে ওঁর প্রিয় জিনিসটা আমিই কিনে আনি। আবার আমার শরীর খারাপ হলে তিতিনই সবার প্রথম ছুটে আসে। আমার দায়িত্ব নিজের কাঁধে নিয়ে নেয়। ছোট থেকে একা হাতে মা আমাদের দুই বোনকে বড় করেছেন।’’

ভাই নেই, তাই একে অপরকে রাখি বাঁধা থেকে ভাইফোঁটা সবটাই নিজেরা পালন করেন তাঁরা। এই রাখিবন্ধন উৎসবে তাই নায়িকার বার্তা, শুধু ভাই নয়, নিজেদের কাছের মানুষ, ভালবাসার মানুষকে রক্ষা করার দায়িত্ব প্রত্যেকের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE