• স্রবন্তী বন্দ্যোপাধ্যায়
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ঋতুদার পরে বাংলা ছবি নিয়ে ক্যাটরিনা আর ভাবেনি: ঋতাভরী

Ritabhari Chakraborty and Katrina Kaif
আড্ডার মেজাজে ঋতাভরী এবং ক্যাটরিনা

তাঁরা পাশাপাশি!
ক্যাটরিনা কইফ আর ঋতাভরী চক্রবর্তী। দুলছেন দোলনায়...
একসঙ্গে মুম্বইতে দীপাবলির জন্য এক নামকরা গয়না বিপণির শুট করলেন ঋতাভরী আর ক্যাটরিনা। বাংলার মাধুর্যের দেখা হল কাশ্মীরি সৌন্দর্যের সঙ্গে।
‘‘আমরা বন্ধুরা মজা করে বলি, কী রে! তুই কি নিজেকে ক্যাটরিনা কইফ মনে করিস? ও শুধু সুন্দরী নয়, এক জন অভিনেত্রী। নিজে কসমেটিকসের প্রোডাকশন লাইন খুলেছে। প্রযোজনায় আসছে। সব মিলিয়ে ওর হাঁটাচলা, কথা বলা দেখার মতো’’, মুগ্ধতা ঋতাভরীর গলায়।

আরও পড়ুন: দু’দশকের বেশি পুরনো ‘ত্রিকোণ সম্পর্কের’ ছবি শেয়ার করলেন নস্টালজিক নীনা

শুধু ক্যাটরিনা নয়। অনুষ্কা শর্মা, প্রিয়ঙ্কা চোপড়া, কল্কি কেঁলকে— মুম্বইয়ের তাবড় নায়িকার সঙ্গে কাজের সূত্রে যোগাযোগ হয়ে গিয়েছে ঋতাভরীর। শুনেছিলেন ক্যাটরিনা খুব দাম্ভিক। ‘‘কাজ করতে গিয়ে দেখলাম ও খুব খুব ডাউন টু আর্থ। শুটের আগে নিজে থেকেই আমাদের সঙ্গে গল্প করে সব কিছু সহজ করে নিল। আসলে ওর সম্পর্কে প্রচলিত সব মতামতকেই ও ভেঙে দিয়েছে। বলা হত, ও নাচ বা অভিনয় পারে না। এখন তো ও বলিউডের বেস্ট ডান্সার। আর ‘জিরো’-তে অভিনয় করে দেখিয়ে দিয়েছে ও কী করতে পারে!’’ উচ্ছ্বসিত ঋতাভরী। উদ্বুদ্ধ হন তিনি অনুষ্কার মতো মহিলা প্রযোজকের সঙ্গে কাজ করে। কল্কির মতো অভিনেত্রীর সঙ্গে অভিনয় করে আর এ বার ক্যাটরিনার সঙ্গে এক প্রখ্যাত গয়না বিপণির বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর হয়ে।
অমিতাভ বচ্চনের সঙ্গেও এই বিজ্ঞাপন শুটের জন্যই পরিচয় হয়ে গেল ঋতাভরীর। ঋতাভরী জানালেন, ‘‘শুট করতে করতেই ক্যাটরিনা বলল, ঋতুপর্ণ ঘোষ চলে যাওয়ার পর বাংলা ছবি নিয়ে আর খবর রাখে না ও। কিন্তু ক্যাটরিনার বাংলা ছবি নিয়ে খুব আগ্রহ। ও নিয়মিত ঋতুপর্ণ ঘোষের সঙ্গে যোগাযোগ রাখত। ছবি নিয়ে ওদের আলোচনা হত। আমি এখনকার পরিচালকদের কথা আর আমার মা পরিচালক শতরূপা সান্যালের কথা ওকে জানালাম।’’ বাংলাকে যুক্ত করলেন তিনি ক্যাটরিনার সঙ্গে।

আরও পড়ুন: নিজের ‘পাঁচ হাজার বছরের প্রাচীন ছবি’ দিয়ে ইন্টারনেটে বাজিমাত মাধবনের

ক্যাটরিনা বলেছেন, তাঁর পছন্দের পরিচালক জোয়া আখতার। তিনি অপেক্ষায় আছেন কবে জোয়া-র ‘জিন্দেগি না মিলেগি দোবারা ২’ হবে!
মেয়েদের কাজের মাধ্যমে নিজস্ব জায়গা তৈরি করার বিষয়ে কথা হয় দু’জনের। কথার পরে কথা। ঝনঝনিয়ে দু’জনের হাতের চুড়ি খিলখিলিয়ে হাসে।
কথা দু’জনের ঝুমকোর সুরে। গলা ভরা হারে। হলুদ আর সবুজের সমন্বয়ে বাংলা আর আরব সাগরকে সম্মোহনে রাঙিয়ে তোলেন দুই মাধুকরী!

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন