Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Paoli Dam-Ritwik Chakrabarty

ঋত্বিক-পাওলির নতুন ছবিতে নিজেকে ভালবাসার বার্তা, পরিচালনার দায়িত্বে পৃথা

‘মুখার্জী দার বউ’-এর পর নতুন ছবির কাজ শুরু করছেন পরিচালক পৃথা চক্রবর্তী। শুটিং শুরু আগামী মার্চ মাসে।

photo of Tollywood Actors Rittik Chakraborty and Paoli Dam

পৃথা চক্রবর্তীর আগামী ছবি ‘পাহাড়গঞ্জ হল্ট’ -এ মুখ্য চরিত্রে রয়েছেন ঋত্বিক চক্রবর্তী এবং পাওলি দাম।  ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৩ ০১:২০
Share: Save:

প্রেম দিবসে প্রেমের ছবির ঘোষণা। তবে এই প্রেম তথাকথিত প্রেম নয়। কয়েক বছর আগে ‘মুখার্জী দার বউ’ ছবিটির হাত ধরে দর্শক মনে জায়গা করে নিয়েছিলেন পরিচালক পৃথা চক্রবর্তী। এ বারে তিনি শুরু করতে চলেছেন দ্বিতীয় ছবি। নাম ‘পাহাড়গঞ্জ হল্ট’। মুখ্য চরিত্রে রয়েছেন ঋত্বিক চক্রবর্তী এবং পাওলি দাম।

এই ছবির গল্প এখনই খুব বেশি খোলসা করতে চাইছেন না পরিচালক। ‘সেলফ লাভ’ অর্থাৎ নিজেকে ভালোবাসার কাহিনি শোনাবে এই ছবি। পৃথা বলছিলেন, ‘‘তথাকথিত প্রেমের ছবি বলতে যা বোঝায়, এই ছবি ঠিক সেই পথে হাঁটবে না।’’ ছবিতে ঋত্বিক এবং পাওলির সম্পর্ক কী রকম? না, আপাতত এই প্রশ্নেও মুখে কুলুপ পরিচালকের।

‘মুখার্জী দার বউ’ এর সাফল্যের দর্শকের প্রত্যাশা পূরণের চাপ কতটা? পৃথা বললেন, ‘‘অতিমারির জন্য জীবন সম্পর্কে আমাদের সকলেরই চিন্তাধারা বদলেছে। অনেক দিন ধরেই এই ছবির চিত্রনাট্য নিয়ে কাজ করছি। প্রতিটা কাজকেই প্রথম কাজ হিসেবে দেখি। চেষ্টার ত্রুটি রাখব না। বাকিটা দর্শকের উপর ছেড়ে দিচ্ছি।’’

ঋত্বিক-পাওলিকে এর আগেও একাধিক ছবিতে দেখেছেন দর্শক। তবে এই ছবির কাহিনি দু’জনেরই মন ছুঁয়েছে। ঋত্বিকের কথায়, ‘‘আমরা একজন পুরুষ এবং নারীর মধ্যে প্রেম নিয়েই বেশির ভাগ চিত্রনাট্য পাই। কিন্তু এই ছবিতে সেই সম্পর্কটাকে খুবই নতুন আঙ্গিকে দেখার চেষ্টা করা হয়েছে।’’ অন্য দিকে পাওলি বললেন, ‘‘কাজের ব্যস্ত জীবনে নিজের জন্য আমরা কেউ সময় বার করতে পারি না। সেখানে এই ছবিতে নিজেকে ভালবাসার বার্তা দেওয়ার চেষ্টা আমার কাছে অন্য রকম মনে হয়েছিল।’’

ছবির অন্যান্য চরিত্রে রয়েছেন খরাজ মুখোপাধ্যায়, শান্তিলাল মুখোপাধ্যায়, বাসবদত্তা চট্টোপাধ্যায়, সোহাগ সেন। প্রতিষ্ঠিত অভিনেতাদের পাশাপাশি এই ছবিতে এক ঝাঁক নতুন অভিনেতাকেও ব্যবহার করতে চাইছেন পরিচালক। কলকাতা ছাড়াও ছবির আউটডোর হবে বীরভূমে। প্রমোদ ফিল্মস প্রযোজিত ছবিটির শুটিং শুরু হবে আগামী মার্চ মাস নাগাদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE