Advertisement
২৩ জুলাই ২০২৪
Triptii Dimri

তৃপ্তির প্রশংসায় পঞ্চমুখ সবাই, হাত কামড়াচ্ছেন স্রেফ ‘অ্যানিম্যাল’-এর প্রযোজক! কেন?

এর আগে ‘বুলবুল’, ‘কলা’-র মতো ছবিতে অভিনয় করে নজর কেড়েছেন তিনি। সেই চেনা ছক ভেঙে এ বার সন্দীপ রেড্ডি বঙ্গার ‘অ্যানিম্যাল’ ছবিতে দেখা গিয়েছে তৃপ্তি ডিমরিকে।

Sandeep Reddy Vanga’s brother and Animal producer Pranay Reddy Vanga upset over Rashmika Mandanna being overshadowed by Triptii Dimri

তৃপ্তি ডিমরি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০২৩ ২০:৪০
Share: Save:

গত ১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘অর্জুন রেড্ডি’ ও ‘কবীর সিংহ’ খ্যাত পরিচালকের তৃতীয় ছবি ‘অ্যানিম্যাল’। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন বলিউড তারকা রণবীর কপূর। ছবি ও ছবির বিষয়বস্তু নিয়ে বিতর্ক বহাল থাকলেও ‘অ্যানিম্যাল’-এ নিজের কাজের জন্য দর্শক ও সমালোচকদের প্রশংসা অর্জন করেছেন ঋষি-পুত্র। রণবীরের সঙ্গে এই ছবিতে জুটি বেঁধেছিলেন রশ্মিকা মন্দনা। তবে মুখ্য দুই চরিত্রে রণবীর ও রশ্মিকা থাকলেও নজর কেড়েছেন ববি দেওল ও তৃপ্তি ডিমরিও। খল চরিত্রে জোরালো অভিনয় করে নিজের অভিনয় জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করেছেন ধর্মেন্দ্র-পুত্র ববি। অন্য দিকে, পর্দায় খুব একটা সময় না পেলেও বিশেষ চরিত্রে ছাপ রেখেছেন তৃপ্তি। এর আগে ‘লয়লা মজনু’, ‘বুলবুল’, ‘কলা’-র মতো ছবিতে কাজ করেছেন তৃপ্তি। দর্শকের কাছে পরিচিত মুখ তিনি। তবে নিজের চেনা ছক থেকে বেরিয়ে ‘অ্যানিম্যাল’-এর মতো ছবিতে অভিনয় করেছেন তৃপ্তি। তাতে সফলও হয়েছেন। তৃপ্তির প্রশংসায় পঞ্চমুখ দর্শক। তার পরেও তাঁকে নিয়ে অখুশি প্রযোজক বঙ্গা, হাত কামড়াচ্ছেন তিনি। কেন জানেন?

সন্দীপ পরিচালিত এই ছবির প্রযোজক হলেন তাঁর দাদা প্রণয় রেড্ডি বঙ্গা। সম্প্রতি এক সাক্ষাৎকারে প্রণয় জানান, তৃপ্তিকে নিয়ে যে মাতামাতি চলছে সমাজমাধ্যমে, তা নাকি মোটেই কাম্য নয়। তাঁর দাবি, এর থেকে অনেক বেশি প্রশস্তি নাকি রশ্মিকার প্রাপ্য। প্রণয়ের কথায়, ‘‘গীতাঞ্জলি অত্যন্ত বলিষ্ঠ একটা চরিত্র। সমালোচকেরা, বিশেষত নারীবাদীদের যদিও ওই চরিত্র নিয়ে অনেক সমস্যা আছে। রশ্মিকা ওই চরিত্রে খুব ভাল কাজ করেছেন। রণবীর এখন দেশের সেরা তিন অভিনেতাদের মধ্যে এক জন। তাঁর মতো অভিনেতার পাশে দাঁড়িয়ে পাল্লা দিয়ে কাজ করেছেন রশ্মিকা। কিন্তু মুম্বইয়ে কেউ তাঁকে নিয়ে কথা বলছেন না। সবাই তৃপ্তিকে নিয়ে ব্যস্ত। হয়তো প্রচারমূলক সংস্থাগুলোর কাজই এটা। তৃপ্তি ভাল কাজ করেছেন। তবে রশ্মিকার এর থেকে অনেক বেশি প্রশংসা প্রাপ্য।’’

‘অ্যানিম্যাল’-এর দৌলতে সমাজমাধ্যমের পাতাতেও প্রচার বেড়ে গিয়েছে তৃপ্তির। এত দিন নিজের মিষ্টত্বের জন্য ‘জাতীয় ক্রাশ’-এর তকমা পেয়েছিলেন রশ্মিকা। বছরখানেক আগেও তাঁকে নিয়েই সবচেয়ে বেশি উৎসাহ ছিল নেটাগরিকদের মধ্যে। ফলে গুগ্‌লের ‘মোস্ট সার্চড’ তারকাদের তালিকাতেও জায়গা করে নিয়েছিলেন তিনি। তবে বছরের শেষে এসে সেই শিরোপাও খুইয়েছেন তিনি। সেই জায়গা রীতিমতো ছিনিয়ে নিয়েছেন তৃপ্তি। এমনকি, সুহানা খান, খুশি কপূরের মতো তারকা-সন্তানকে পিছনে ফেলে জনপ্রিয়তম তারকাদের তালিকায় সবার উপরে জায়গা পেয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE