Advertisement
০২ ফেব্রুয়ারি ২০২৩
Shah Rukh Khan

শাহরুখের নতুন ছবির নাম ‘ডাংকি’, না কি ‘ডঙ্কি’, খোলসা করলেন বাদশা

‘ডাংকি’ ছবির প্যাকআপ হল সৌদি আরবে। তবে ছবির ঘোষণার পর থেকেই এই নাম নিয়ে বিভ্রান্তি রয়েছে একাংশের। এ বার সেই বিভ্রান্তির অবসান ঘটালেন শাহরুখ নিজেই।

 ‘ডাংকি’ নাম নিয়ে যে বিভ্রান্তি তৈরি হয়েছে, তারই অবসান ঘটালেন অভিনেতা নিজেই।

‘ডাংকি’ নাম নিয়ে যে বিভ্রান্তি তৈরি হয়েছে, তারই অবসান ঘটালেন অভিনেতা নিজেই। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২ ২১:১৪
Share: Save:

বুধবার ‘ডাংকি’ ছবির শুটিং শেষ করলেন শাহরুখ খান। এখনও সৌদি আরবে রয়েছেন তিনি। ছবির শুটিং শেষ করে মক্কায় পাড়ি দিয়েছেন। তার আগে রেড সি চলচ্চিত্র উৎসবে দেখা গিয়েছে তাঁকে। সেখানেই নিজের আগামী ছবি ‘ডাংকি’ নাম নিয়ে যে বিভ্রান্তি তৈরি হয়েছে, তারই অবসান ঘটালেন এসআরকে। ভারতীয়দের উচ্চারণের রকম ফেরে ‘ডাংকি’ হয়ে গিয়েছে ‘ডঙ্কি’ বা গাধা।

Advertisement

ছবির বিষয় নিয়ে এখনও পর্যন্ত মুখ খোলেননি পরিচালক রাজকুমার হিরানি। এ বার ছবির বিষয়বস্তু নিয়ে একটা আবছা ধারণা দিলেন শাহরুখ।

এই ছবির নাম ঘোষণার পর থেকেই যে বিভ্রান্তি তৈরি হয়েছে, সেই প্রসঙ্গে শাহরুখ বলেন, ‘‘ছবিটির নামকরণ যদি ইংরেজিতে হত, তা হলে হয়তো ডাঙ্কি হত। আসলে ভারতীদের উচ্চারণ আলাদা, তাই নামের মানে বদলে যায়। পঞ্জাবিদের উচ্চারণ আরও একটু আলাদা। তাই ছবির নাম হয়েছে ‘ডাংকি’-র বদলে ‘ডঙ্কি’। মানে গাধা।’’ নাম নিয়ে যতই বিভ্রান্তি হোক না কেন, অভিনেতা স্পষ্ট জানান, এই ছবি ঘরে ফেরার গল্পই বলবে।

শাহরুখ বলেন, ‘‘এটি একটি কমেডি ছবি। এই ছবির মাধ্যমে একটা লম্বা সফর করেছেন তিনি। ছবিতে কৌতুক যেমন রয়েছে, তেমনই ভরপুর রয়েছে আবেগ। পৃথিবীর বিভিন্ন প্রান্ত ঘুরে দেশে ফেরার গল্পই বলবে ছবির চিত্রনাট্য।’’

Advertisement

রাজকুমার হিরানি আর শাহরুখ খানের প্রথম যৌথ কাজ ‘ডাংকি’। চলতি বছর এপ্রিলে ছবিটির কাজ শুরু হয়েছিল। তাপসী পন্নুর বিপরীতে অভিনয় করছেন শাহরুখ। সৌদি আরব ছাড়াও ছবির শুটিং হয়েছে লন্ডনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.