Advertisement
০৫ মে ২০২৪
Shefali Jariwala

ভুল সময় ভুল জায়গায় মৃগীরোগ চেপে বসত! ‘কাঁটা লাগা’ নায়িকার অন্ধকার অধ্যায়

ঘন ঘন মেজাজ বদল, উদ্বেগজনিত সমস্যা শেফালির স্কুলজীবন ও সামাজিক মেলামেশাকেও প্রভাবিত করেছিল। পনেরো বছর বয়স থেকে তাঁকে লড়তে হয়েছে মৃগীরোগের সঙ্গে।

Shefali Jariwala recalls having low self esteem when she had epilepsy seizures at age of 15

অসহনীয় সময়ের অভিজ্ঞতা সম্প্রতি এক সাক্ষাৎকারে ভাগ করে নিলেন অভিনেত্রী। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ১৪:২১
Share: Save:

এখন খ্যাতি, অর্থ সব দিক দিয়েই সাফল্যের মুখ দেখছেন। কিন্তু কিশোরী বয়সেও নিজের প্রতি কিছু মাত্র বিশ্বাস ছিল না ‘কাঁটা লাগা’ খ্যাত শেফালি জ়ারিওয়ালার। পনেরো বছর বয়স থেকে তাঁকে লড়তে হয়েছে মৃগীরোগের সঙ্গে। সহ্য করতে হয়েছে ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়াও। সেই অসহনীয় সময়ের অভিজ্ঞতা সম্প্রতি এক সাক্ষাৎকারে ভাগ করে নিলেন অভিনেত্রী।

শেফালি বলেন, “ পনেরো বছর বয়সে আমি প্রথম মৃগীরোগে আক্রান্ত হই। প্রায় এক দশক এই রোগ বয়ে নিয়ে চলা একটা চ্যালেঞ্জ। ঘন ঘন মেজাজ বদল, উদ্বেগজনিত সমস্যা আমার স্কুলজীবন ও সামাজিক মেলামেশাকেও প্রভাবিত করেছিল। সেই বয়সে আশাহীনতা এবং অসহায়তা ব্যক্ত করা অসম্ভব ছিল। আমার আত্মবিশ্বাসও খুব কমে গিয়েছিল।”

যত বয়স বাড়ল, নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হল শেফালিকে। তাঁর কথায়, “ভুল সময়ে, ভুল জায়গায় এই রোগের চাপটা আমার মাথায় চেপে বসত। বিশেষ করে ‘কাঁটা লাগা’র পর যখন আমি মঞ্চে পারফর্ম করতাম, বিভিন্ন জায়গায় প্রচুর ঘুরতে হত।”

ধীরে ধীরে এই পরিস্থিতি থেকে মুক্তি পান তারকা। তিনি বলেন, “চিকিৎসার সহায়তা, ইতিবাচক মনোভাব আমাকে এখান থেকে বেরিয়ে আসতে সাহায্য করেছে। গত পনেরো বছর ধরে আমার আর মৃগীরোগ নেই। মানসিক ভাবে আমি শক্তিশালী হয়েছি, শারীরিক ভাবেও ফিট হয়েছি। এখন সবচেয়ে ভাল সময় কাটছে।”

মাত্র কুড়ি বছর বয়সে ‘কাঁটা লাগা’-র মতো গানে নেচে বিপুল খ্যাতি পান শেফালি। এটি ছিল ধর্মেন্দ্র-আশা পারেখ অভিনীত ‘সমাধি’ ছবিতে ব্যবহৃত গানটির রিমিক্স। পরে আরও অনেক গানের অ্যালবামে কাজ করেছেন শেফালি। ছবিতেও অভিনয় করেছেন, কিন্তু ‘কাঁটা লাগা গার্ল’ হিসাবেই মূল পরিচিতি তাঁর। ২০২০ সালে তিনি ছিলেন ‘বিগ বস্’- এর প্রতিযোগী। এখানেই প্রথম বার তাঁর রোগ-বিধ্বস্ততার কথা বলেছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shefali Jariwala Epilepsy Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE