Advertisement
০৪ মে ২০২৪
Elvis Presley

হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে প্রয়াত এলভিস প্রেসলির কন্যা লিসা, বয়স হয়েছিল ৫৪

চার বার বিয়ে করেছিলেন লিসা। প্রথম স্বামীর সঙ্গে ২০ দিনের দাম্পত্যের অবসান ঘটিয়ে ১৯৯৪ সালে মাইকেল জ্যাকসনের সঙ্গে সংসার পাতেন।

বৃহস্পতিবার লস অ্যাঞ্জেলেসের বাসভবনেই হৃদ্‌রোগে আক্রান্ত হন লিসা। সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে গেলেও শেষরক্ষা হয়নি।

বৃহস্পতিবার লস অ্যাঞ্জেলেসের বাসভবনেই হৃদ্‌রোগে আক্রান্ত হন লিসা। সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে গেলেও শেষরক্ষা হয়নি। ছবি-সংগৃহীত

সংবাদ সংস্থা
লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৩ ০৯:৩৬
Share: Save:

৫৪ বছর বয়সে প্রয়াত আমেরিকার রকসঙ্গীত তারকা এলভিস প্রেসলির কন্যা, গায়িকা লিসা ম্যারি প্রেসলি। বৃহস্পতিবার লস অ্যাঞ্জেলেসের বাসভবনেই হৃদ্‌রোগে আক্রান্ত হন তিনি। সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে গেলেও শেষরক্ষা হয়নি।

লিসার মা প্রিসিলা প্রেসলির কথায়, “মিষ্টি মেয়েটা আমাদের ছেড়ে চলে গেল। বলতে আমার বুক ফেটে যাচ্ছে...কিন্তু লিসা আর নেই।”

হৃদয় ভার নিয়েও অনেক কথাই বলে গেলেন কন্যাহারা মা। জানান, লিসার মতো আন্তরিক এবং উদার মানুষ বিরল। সবাইকে আপন করে নিতেন তিনি। সুন্দর মনের মানুষ হয়ে মন জয় করে নিয়েছিলেন সকলের। একই সঙ্গে তিনি ছিলেন অসম্ভব দৃঢ় চরিত্রের নারী। প্রিসিলা বলেন, “আমরা এই ধাক্কা কাটিয়ে উঠতে পারব কি না জানিনা, সময় চেয়ে নিচ্ছি।”

১৯৬৮ সালে জন্ম লিসার। বাবা এলভিসের গ্রেসল্যান্ডের প্রাসাদ দেখাশোনা করতেন তিনিই। তিনিই রকতারকার উত্তরাধিকারী ছিলেন। লিসার বয়স যখন ৯ বছর, গ্রেসল্যান্ডের বাড়িতেই মৃত্যু হয় এলভিসের। তার পর থেকে নিরন্তর সঙ্গীতসাধনা করে চলেন কন্যা। ২০০৩ সালে প্রথম গানের অ্যালবাম মুক্তি পায় লিসার। ‘টু হুম ইট মে কনসার্ন’ সেটির নাম। পরেরটি আসে ২০০৫ সালে, ‘নাও হোয়াট’। দু’টি অ্যালবামই বিলবোর্ড তালিকায় প্রথম দশে জায়গা করে নেয়।

চার বার বিয়ে করেছিলেন লিসা। প্রথম স্বামীর সঙ্গে ২০ দিনের দাম্পত্যের অবসান ঘটিয়ে ১৯৯৪ সালে মাইকেল জ্যাকসনের সঙ্গে সংসার পাতেন। ১৯৯৬ সালে মাইকেল যখন শিশুনিগ্রহের ঘটনায় অভিযুক্ত হন, বিবাহবিচ্ছেদ হয়ে যায় তাঁদের। এর পর ২০০২ সালে অভিনেতা নিকোলাস কেজকে বিয়ে করেছিলেন লিসা। যদিও ৪ মাসের মধ্যে ভেঙে যায় সংসার। এর পর বিয়ে করেন এক গিটারবাদককে। তাঁর সঙ্গেও বিচ্ছেদ পাকা হয় ২০২১ সালে। ৪ সন্তানের জন্ম দিয়েছিলেন লিসা। তাদের মধ্যে একমাত্র পুত্রের মৃত্যু হয় ২৭ বছর বয়সে। দুই যমজ কন্যার বয়স এখন ১৪ বছর। বড় কন্যা ৩৩ বছর বয়সি, অভিনয় করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Elvis Presley Lisa Marie Presley
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE