Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
Bengali Serial Gossip

প্রাপ্য পারিশ্রমিক দেওয়া হয়নি কলাকুশলীদের, সিরিয়াল বন্ধ করার সিদ্ধান্ত প্রযোজকের

সাধারণত মনে করা হয়, টিআরপি কম থাকলেই বন্ধ করে দেওয়া হয় সিরিয়াল। কিন্তু সম্প্রতি একটি সিরিয়াল বন্ধের খবর প্রকাশ্যে আসতেই উঠে এল অন্য তথ্য।

Speculations are that a Bengali serial recently closed not because of TRP, but because producers are fraud

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ ১৪:২০
Share: Save:

এক সময় সিরিয়াল চলত বছরের পর বছর। কিন্তু ইদানীং কয়েক মিস পেরোলেই বন্ধ হয়ে যায় বেশির ভাগ সিরিয়াল। সাধারণত মূল কারণ হিসাবে টিআরপির কম নম্বরই ধরে নেওয়া হয়। তবে সব সময় কি নম্বর কমলেই সিরিয়াল বন্ধ করার সিদ্ধান্ত নেয় সংশ্লিষ্ট চ্যানেলগুলি? টলিপাড়ার অন্দরের খবর, সব সময় তা সঠিক নয়। কারণ, একটি সিরিয়াল তৈরির সঙ্গে অনেকে জড়িত থাকেন। পরিচালক অভিনেতা, প্রযোজক-সহ আরও কতজন। সম্প্রতি শোনা গিয়েছে, এক বছরের মাথায় শেষ হচ্ছে একটি সিরিয়াল। তবে নেপথ্যে টিআরপির নম্বর নয়। শোনা যাচ্ছে, প্রযোজকের তরফে এখনও কাউকেই তাঁর প্রাপ্য পারিশ্রমিক দেওয়া হয়নি।

শোনা যাচ্ছে, সেই সিরিয়ালের নায়ক লক্ষ লক্ষ টাকা পান প্রযোজকের থেকে। শুধু তা-ই নয়, সিনিয়র অভিনেতা-অভিনেত্রীরা বার বার পারিশ্রমিক চেয়েও পাচ্ছেন না। কিছু দিন আগেই বন্ধ হয়েছে এই প্রযোজনা সংস্থারই অন্য একটি সিরিয়াল। যে ফ্লোরে সেই সিরিয়ালটির শুটিং হত, সেই ফ্লোরের ভাড়াও এখনও দেওয়া হয়নি। শোনা যাচ্ছে, পরিচালকের তথা প্রযোজকের থেকে অন্যান্য অভিনেতারা তাঁদের পারিশ্রমিক দাবি করলে গল্প পরিবর্তন করা হয়েছে। শুধু তা-ই নয় চ্যানেলের কাছে তাঁর বিরুদ্ধে বিভিন্ন রকমের অভিযোগও জানানো হয়েছে।

শেষ এক বছরে একাধিক সিরিয়াল বন্ধের খবর এসেছে প্রকাশ্যে। কিন্তু ইন্ডাস্ট্রির কেউই এ ধরনের সমস্যা নিয়ে কথা বলতে রাজি নন। আগামী দিনে যদি কোনও সমস্যা হয় সে কথা ভেবেই কোনও মন্তব্য করতে চান না তিনি। প্রযোজকের স্ত্রী আবার সিরিয়ালের নায়িকা হওয়ায় উঠছে নানা ধরনের প্রশ্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE