Advertisement
১০ মে ২০২৪
Shah Rukh Khan on Pathaan

বিতর্ক সত্ত্বেও ভাল ভাবে মুক্তি পেয়েছে ছবি, কৃতজ্ঞ শাহরুখ

ছবিমুক্তির আগে একাধিক বিতর্কের ঝড়। তা সত্ত্বেও মুক্তির পরে বক্স অফিসে ‘পাঠান’ ম্যাজিক। সংবাদমাধ্যমকে ধন্যবাদ জানালেন শাহরুখ খান।

photo of Bollywood Actor Shah Rukh Khan

সংবাদমাধ্যমকে কৃতজ্ঞতা জানিয়ে কী বললেন শাহরুখ? ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ১৭:৪৮
Share: Save:

মুক্তির পঞ্চম দিনেও বক্স অফিসে ‘পাঠান’ ঝড়। অবশেষে সোমবার ছবির কলাকুশলী সঙ্গে নিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি শাহরুখ খান। সঙ্গে দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম, পরিচালক সিদ্ধার্থ আনন্দও।

Photography of John Abraham, Deepika Padukone, Shah Rukh Khan and Siddharth Anand.

সংবাদমাধ্যমের মুখোমুখি ‘পাঠান’ ছবির কলাকুশলীরা। ছবি: সংগৃহীত

ছবি মুক্তির আগে একাধিক বিতর্কে জর্জরিত হয়েছে ‘পাঠান’। তা সত্ত্বেও সুস্থ পরিবেশে মুক্তি পেয়েছে ছবি। বক্স অফিসে সাড়া মিলেছে। দর্শক ভালবাসা উজাড় করে দিয়েছেন। সংবাদমাধ্যমকে ধন্যবাদ জানালেন বলিউডের ‘বাদশা’।

মুক্তির পর থেকে নিজের গড়া রেকর্ড নিজেই ভেঙেছে ‘পাঠান’। পঞ্চম দিনে ছবিটি বিশ্ব জুড়ে ৫০০ কোটির বেশি টাকার ব্যবসা করে ফেলেছে। ১০০টি দেশে ৮ হাজার পর্দায় দেখানো হচ্ছে ‘পাঠান’। তার মধ্যে ভারতেই ৫ হাজারের বেশি প্রেক্ষাগৃহ রয়েছে। হিন্দি ছবি প্রদর্শনের ক্ষেত্রে এমন ব্যাপ্তি এই প্রথম। শুধুমাত্র আমেরিকাতেই ৬৯৪টি সিনেমা হলে ‘পাঠান’ মুক্তি পেয়েছে। সেখানে রমরমিয়ে চলছে এই ছবি। মুক্তির দিনে কোটি টাকা প্রথম আয় করেছিল ‘পাঠান’। প্রথম হিন্দি ছবি, যেটি মার্কিন মুলুকে এই পরিমাণ ব্যবসা করেছে। সাম্প্রতিক কালে উত্তর আমেরিকার মুক্তিপ্রাপ্ত যে কোনও ছবির তুলনায় ‘পাঠান’-এর গড় আয় সবচেয়ে বেশি। আয়ের গড়ের হিসাবে হলিউডকেও টেক্কা দিচ্ছেন শাহরুখ। পাঁচ দিনের পর দেশের অভ্যন্তরে ২৫০ কোটির গণ্ডি পেরোল ছবি। হাসতে হাসতে হারাল আমির খান-রণবীর কপূরকে।

‘পাঠান’ই প্রথম ছবি যা ভারতের বাজারে মাত্র পাঁচ দিনে ২৫০ কোটির গণ্ডি পার করে। জয়ের ধারা অব্যাহত। এখন দেখার, প্রতি দিন নতুন কী কী নজির গড়ে এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Pathaan Bollywood movie
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE