Advertisement
১১ মে ২০২৪
Oscars 2021

অস্কার মনোনয়নে যাচ্ছে তামিল ছবি ‘কুজ়াঙ্গল’, কপাল খুলল না ‘শেরনি’, ‘সর্দার উধম’-এর

প্রাথমিক বাছাই ১৪টি ছবির ভিড় থেকে এটিকেই সেরা হিসেবে বেছে নিয়েছেন ১৫ জন বিচারক।

ভারত থেকে ২০২২-এর অ্যাকাডেমি পুরস্কারের মনোনয়নে যাচ্ছে তামিল ছবি ‘কুজ়াঙ্গল’।

ভারত থেকে ২০২২-এর অ্যাকাডেমি পুরস্কারের মনোনয়নে যাচ্ছে তামিল ছবি ‘কুজ়াঙ্গল’।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২১ ১৯:৪৫
Share: Save:

‘শেরনি’ কিংবা ‘সর্দার উধম’ হেরে ভূত! ভারত থেকে ২০২২-এর অ্যাকাডেমি পুরস্কারের মনোনয়নে যাচ্ছে তামিল ছবি ‘কুজ়াঙ্গল’। প্রাথমিক বাছাই ১৪টি ছবির ভিড় থেকে এটিকেই সেরা হিসেবে বেছে নিয়েছেন ১৫ জন বিচারক। তবে অস্কারের মনোনয়ন তালিকায় জায়গা পেলে তবেই খুলবে লাল কার্পেটের দরজা। তবে অস্কারের আশায় বুক বাঁধার প্রহর গোনা শুরু এখন থেকেই!

পি এস বিনোদরাজের পরিচালনায়, নয়নতারা এবং ভিগনেশ শিবন প্রযোজিত ছবি ‘কুজ়াঙ্গল’। সঙ্গীত পরিচালনায় ইউভান শঙ্কর রাজা। মদ্যপ বাবার নিষ্ঠুরতা কোন দিকে ঠেলে দেয় এক ছোট্ট ছেলেকে, কী ভাবে সে বেরিয়ে পড়ে মায়ের খোঁজে— তা নিয়েই এগোয় ছবির গল্প।

সকলকে হারিয়ে বাজিমাত ‘কুজ়াঙ্গল’-এর।

সকলকে হারিয়ে বাজিমাত ‘কুজ়াঙ্গল’-এর।

অস্কার মনোনয়নে ভারতের নির্বাচিত ছবি। আবেগে ভাসছেন পরিচালক থেকে প্রযোজক। উচ্ছ্বসিত প্রযোজক শিবনের টুইট— ‘এবং অস্কার পাচ্ছে… এমন ঘোষণা শোনার সুযোগ হলেও হতে পারে! স্বপ্ন পূরণের মুহূর্ত থেকে ঠিক দু’ধাপ দূরে দাঁড়িয়ে। গর্ব, আনন্দ ও তৃপ্তির শেষ নেই আমাদের!’

প্রাথমিক বাছাই ১৪টি ছবির তালিকায় ছিল ‘শেরনি’ এবং ‘সর্দার উধম’। ছিল মালায়ালি ছবি ‘নয়াট্টু’ এবং তামিল ছবি ‘মন্দেলা’-ও। ভবানীপুরে বিজলি প্রেক্ষাগৃহে সবক’টি ছবি দেখেন ১৫ জন বিচারক। তাঁদের বিচারেই বাকি সকলকে হারিয়ে বাজিমাত ‘কুজ়াঙ্গল’-এর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Oscars 2021 Indian Film Tamil Movie
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE