Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Tea Seller

টিকিট দেখালেই বিনামূল্যে চা, কফি! ‘দ্য কেরালা স্টোরি’র সমর্থনে নতুন উদ্যোগ চা বিক্রেতার

দোকান থেকে বিনামূল্যে চা, কফি খেয়ে যাওয়ার সহজ উপায় বাতলে দিয়েছেন বিক্রেতা। তাঁর দোকানে এসে ‘দ্য কেরালা স্টোরি’র টিকিট দেখালে চা বা কফি তিনি বিনামূল্যে দেবেন।

Tea seller in Gujarat offers free tea and coffee after seeing ticket of The Kerala Story.

‘দ্য কেরালা স্টোরি’র টিকিট দেখাতে পারলেই বিনামূল্যে চা, কফি মিলবে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
সুরত শেষ আপডেট: ১০ মে ২০২৩ ১৮:৫৮
Share: Save:

‘দ্য কেরালা স্টোরি’র টিকিট দেখালেই বিনামূল্যে চা এবং কফি মিলছে। এমনই উদ্যোগ দেখা গেল গুজরাতের এক চা বিক্রেতার দোকানে। ছবিটির প্রতি নিজের সমর্থন ব্যক্ত করতেই তাঁর এই উদ্যোগ।

ওই চায়ের দোকানটির নাম ‘কেশরাইয়া টি শপ’। সুরতের বেসু এলাকায় এই ছোট চায়ের দোকানটি বেশ জনপ্রিয়। চা বিক্রেতা নিজের দোকানের সামনে ‘দ্য কেরালা স্টোরি’র বড় একটি পোস্টার সেঁটেছেন। তার সঙ্গে লিখেছেন এক বার্তাও।

দোকান থেকে বিনামূল্যে চা, কফি খেয়ে যাওয়ার সহজ উপায় বাতলে দিয়েছেন বিক্রেতা। তিনি ছবির পোস্টারের সঙ্গে লিখেছেন, তাঁর দোকানে এসে কেউ যদি ‘দ্য কেরালা স্টোরি’র প্রেক্ষাগৃহের টিকিট দেখাতে পারেন, তবে তাঁকে চা বা কফি তিনি এমনি এমনিই খাওয়াবেন। তার পরিবর্তে কোনও টাকা নেবেন না। প্রেক্ষাগৃহে গিয়ে ‘কেরালা স্টোরি’ দেখলেই মিলবে বিনামূল্যের চা, কফি।

অবশ্য, এই সুযোগ সীমিত। আগামী ১৫ মে পর্যন্ত ছবির টিকিট দেখালে বিনামূল্যে চা, কফি খাওয়ানোর কথা জানিয়েছেন বিক্রেতা। ১৫ তারিখের পর থেকে চা, কফির জন্য আবার দাম দিতে হবে।

বাঙালি পরিচালক সুদীপ্ত সেনের ‘দ্য কেরালা স্টোরি’ মুক্তি পেয়েছে গত ৫ মে। মুক্তির আগে থেকেই এই ছবিকে ঘিরে দানা বেঁধেছে বিতর্ক। ছবির বিষয়বস্তু সাম্প্রদায়িকতায় উস্কানি দিচ্ছে বলে অভিযোগ। কেরল, তামিলনাড়ু-সহ একাধিক রাজ্যে ছবিটিকে ঘিরে নানা অশান্তি হয়েছে। বিরোধীরা ছবি নিষিদ্ধ করার দাবি জানিয়েছেন।

পশ্চিমবঙ্গে এই ছবি নিষিদ্ধ ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অশান্তি এড়াতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি। একই সিনেমাকে নিয়ে আবার উল্টো ছবি দেখা গিয়েছে বিজেপি শাসিত রাজ্যগুলিতে। ‘দ্য কেরালা স্টোরি’ আরও বেশি করে দর্শকদের কাছে পৌঁছে দেওয়ার জন্য মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশে ছবিটিকে করমুক্ত করা হয়েছে। বিতর্কের মাঝে চা বিক্রেতার অভিনব উদ্যোগ দেখা গেল গুজরাতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE