Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sreelekha Mitra

কোনও মহিলা সুমনের মতো মন্তব্য করলে তাঁর কি ভয়াবহ পরিণতি হবে? আশঙ্কা শ্রীলেখার

সমাজমাধ্যমের পাতায় কবীর সুমনকে আক্রমণ তসলিমা নাসরিনের। সেই প্রসঙ্গেই এ বার মুখ খুললেন শ্রীলেখা মিত্র।

Tollywood actress Sreelekha Mitra opens up about recent Kabir Suman and Taslima Nasrin duel

তসলিমার সঙ্গে সহমত শ্রীলেখা। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৩ ১৭:৩৫
Share: Save:

“আমি তসলিমাদির সঙ্গে সহমত”, বলে উঠলেন শ্রীলেখা মিত্র। সম্প্রতি কবীর সুমনের একটি মন্তব্য ঘিরে ফুঁসে উঠেছিলেন তসলিমা নাসরিন। আনন্দবাজার অনলাইনের একটি সাক্ষাৎকারেই সুমন জানিয়েছিলেন তাঁর অফুরান এনার্জির নেপথ্য কারণ। তিনি বলেন, “আমি বিছানায় চূড়ান্ত ভাবে সক্ষম। নারীরা আমাকে সমৃদ্ধ করেছেন। নতুন ধারণা আবিষ্কার করে প্রেম করাতেই আমার এনার্জি।” এই মন্তব্যের পর সমাজমাধ্যমের পাতায় সুমনের উদ্দেশে তসলিমা পাল্টা প্রশ্ন ছুড়ে দেন। তসলিমার মতে, মহিলারা এমন কোনও মন্তব্য করলে তো তাঁদের ‘ছিঃ ছিঃ’ করা হত।

এ প্রসঙ্গেই আনন্দবাজার অনলাইনকে শ্রীলেখা জানালেন, তিনিও প্রায় তসলিমার পথেই হাঁটেন। অভিনেত্রী বলেন, “আমি সামান্য জন্মদিনে নিজের পছন্দের পানীয় পান করেছি বলে তা নিয়ে যাচ্ছেতাই হয়েছে। এক মহিলা তো সমাজমাধ্যমে লাইভ ভিডিয়োই করে ফেললেন। আসলে আমরা ‘হাফবেক্‌ড’।’’ এরই পাশাপাশি শ্রীলেখার মন্তব্য, ‘‘সক্ষম থাকা তো ভাল। শরীর ভাল থাকে। এই বিষয়টাকে দু’ভাবে দেখা যায়।” তিনি আরও যোগ করেন, “তবে এটাও সত্যি, এই কথাটা যদি কোনও মহিলা বলেন, তাঁকে সমাজ ছাড়বে না। আমার বাড়িতে ‘সেলার’ পর্যন্ত নেই। জন্মদিনে কেউ নিজের পয়সায় মদ্যপান করতেই পারে! তাতেই কত মন্তব্য। মহিলাদের মহিলারাই ছোট করে, অন্যরা কী করবে।

আমি তসলিমাদির সঙ্গে একমত। কোনও মহিলা এমন কথা বললে তাঁকে তো রেপ করতে মনে হয় বাকি রাখত! আসলে আমরা সঠিক শিক্ষা পাইনি। তবে এ ক্ষেত্রে মেয়েদেরও কিছু দায় বর্তায়। মেয়েদের সেই সমতা বজায় রাখতে হবে নিজেদেরকেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE