Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Bawal Update

প্রেক্ষাগৃহ বনাম ওটিটি, ছবির মুক্তি ঘিরেই ‘বাওয়াল’! কী বললেন বরুণ?

প্রথমে কথা ছিল, প্রেক্ষাগৃহেই মুক্তি পাবে ছবি। এখন কানাঘুষো, সোজা ওটিটি প্ল্যাটফর্মেই নাকি মুক্তি পেতে চলেছে বরুণ ধওয়ান ও জাহ্নবী কপূর অভিনীত ছবি ‘বাওয়াল’।

Varun Dhawan breaks silence and shares a cryptic note amid rumor of his film Bawal going direct to OTT release.

বলিউড অভিনেতা বরুণ ধওয়ান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৪ জুন ২০২৩ ২০:৩৬
Share: Save:

অতিমারি ও লকডাউন পরবর্তী সময়ে চড়চড়িয়ে বেড়েছে ওটিটি প্ল্যাটফর্মের জনপ্রিয়তা। লাইন দিয়ে টিকিট কেটে প্রেক্ষাগৃহে গিয়ে ছবি দেখার থেকে বাড়িতে বসে নিজের সুবিধা মতো সময়ে ওটিটি প্ল্যাটফর্মে ছবি দেখতেই এখন বেশি স্বচ্ছন্দ দর্শক। তাই বলে প্রেক্ষাগৃহে গিয়ে ছবি দেখার উন্মাদনায় খামতি পড়েনি বিশেষ। বছরের শুরুতেই সেই প্রমাণ দিয়েছে ‘পাঠান’-এর সাফল্য। পাশাপাশি ‘তু ঝুঠি ম্যায় মক্কার’ ছবিটিও বেশ ভাল ফল করেছে বক্স অফিসে। চলতি সপ্তাহেই প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে ‘আদিপুরুষ’। সেই ছবি নিয়েও দর্শকের উৎসাহ কম নয়। অগ্রিম টিকিট বুকিংয়ের পরিসংখ্যান থেকেই তা স্পষ্ট। অতিমারি ও লকডাউনের আবহে ওটিটির আধিপত্য বাড়লেও বক্স অফিস ও বিনোদন বাণিজ্যের কথা মাথায় রেখে চলতি বছরের শুরু থেকে প্রেক্ষাগৃহে ফেরার দিকেই ঝুঁকছেন বলিউডের সিনেনির্মাতারা। নীতেশ তিওয়ারি পরিচালিত ‘বাওয়াল’-এরও মুক্তি পাওয়ার কথা ছিল প্রেক্ষাগৃহেই। তবে সম্প্রতি কানাঘুষো শোনা যাচ্ছে, প্রেক্ষাগৃহে নয়, সোজাসুজি ওটিটি প্ল্যা়টফর্মেই নাকি মুক্তি পেতে চলেছে বরুণ ধওয়ান ও জাহ্নবী কপূর অভিনীত এই ছবি।

screenshot from Varun Dhawan's instagram story.

বরুণ ধওয়ানের ইনস্টাগ্রাম স্টোরি। ছবি: সংগৃহীত।

গত কয়েক দিন ধরেই বলিপাড়ার অন্দরে গুঞ্জন, এক জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্মের সঙ্গে নাকি চুক্তি সেরে ফেলেছেন ছবির নির্মাতারা। সেই চুক্তি অনুযায়ী, প্রেক্ষাগৃহের বদলে একেবারে ওটিটিতেই মুক্তি পাবে বরুণ ও জাহ্নবীর ছবি ‘বাওয়াল’। সম্প্রতি বলিপাড়ার এক ঘনিষ্ঠ সূত্র থেকে খবর মিলেছে, ‘বাওয়াল’ ছবির মুক্তির জন্য নাকি ইতিমধ্যেই এক জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্মের সঙ্গে কথাবার্তা চলছে ছবির প্রযোজক সাজিদ নাদিয়াদওয়ালার। প্রযোজক হিসাবে তাঁর ধারণা, ‘বাওয়াল’ নাকি তথাকথিত নাচ-গানে ভরপুর বলিউড ছবির মতো নয়। তাই প্রেক্ষাগৃহে মুক্তি পেলে কতটা সাড়া পাবে ছবি, তা নিয়ে খুব একটা নিশ্চিত নন নির্মাতারা। বরং ছবি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেলে দর্শকের নজরে পড়ার সম্ভাবনা বেশি বলেই ধারণা ছবির প্রযোজকের। শুধু তা-ই নয়, ওটিটি প্ল্যাটফর্মের মাধ্যমে আরও বেশি সংখ্যক দর্শকের কাছে পৌঁছনোর আশাও রাখছেন ছবির নির্মাতারা। যদিও এখনও পর্যন্ত এই নিয়ে কোনও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি। চলতি বছরের অক্টোবর মাসে মুক্তি পাওয়ার কথা বরুণ ও জাহ্নবী অভিনীত এই ছবির।

এই জল্পনা চলাকালীনই সমাজমাধ্যমের পাতায় একটি ইঙ্গিতবাহী পোস্ট করলেন বরুণ। ইনস্টাগ্রাম স্টোরিতে ওই পোস্টে তিনি লেখেন, ‘‘নীরব থাকার মধ্যেও একটা অদ্ভুত শক্তি লুকিয়ে রয়েছে। আপনি নিজে ইতিবাচক থাকলে কোনও পরিস্থিতিই নেতিবাচক হতে পারে না। আমরা নিজেদের চোখ দিয়ে যে ভাবে দেখি, দুনিয়াটা আদপে সে রকমই।’’ ওটিটি বনাম প্রেক্ষাগৃহ নিয়ে এই তরজার মাঝে বরুণের এমন পোস্ট নিয়েও জল্পনা গড়াচ্ছে। কী মানে এর? এর সঙ্গে 'বাওয়াল'-এরই বা সম্পর্ক কী, তাই নিয়ে নেট-নগর বড়ই গুলজার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE