Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Anupam Kher

১৮ বছর আগে দেউলিয়া হয়ে গিয়েছিলেন অনুপম! ফিরে আসার কাহিনি শোনালেন অভিনেতা

সাফল্য নয়, বরং জীবনের ছোট ছোট ‘ভুল’ থেকে শিক্ষা নিয়ে নিজেকে তৈরি করেছেন অনুপম। অবসর গ্রহণে রাজি নন তিনি।

‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবিতে অনুপমের অভিনয় ভূয়সী প্রশংসা কুড়িয়েছে।

‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবিতে অনুপমের অভিনয় ভূয়সী প্রশংসা কুড়িয়েছে। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২২ ১৮:৫২
Share: Save:

তিনি অনুপম খের। আর তিনিই কি না ‘দেউলিয়া’! অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি। অভিনেতা নিজ মুখেই সেই আখ্যান শুনিয়েছেন। জীবনের থেকেই প্রতিনিয়ত শিক্ষা নিয়েছেন অনুপম। সম্প্রতি মুক্তি পেয়েছে তাঁর অভিনীত ছবি ‘উঁচাই’। ছবিতে চার জন বন্ধু জীবনের শেষ প্রান্তে দাঁড়িয়ে এভারেস্ট বেসক্যাম্প যাওয়ার স্বপ্ন দেখে। সেই প্রসঙ্গ থেকেই সম্প্রতি এক সাক্ষাৎকারে অনুপমের কাছে প্রশ্ন রাখা হয়েছিল, এমন কোনও অভিজ্ঞতা যা অভিনেতা তাঁর সীমাবদ্ধতা অতিক্রম করতে বাধ্য করেছে। উদাহরণ হিসেবে অনুপম প্রথমে তাঁর পক্ষাঘাতের কাহিনিকে তুলে ধরেন। প্রসঙ্গত, ‘হম আপকে হ্যায় কওন’ ছবির শুটিংয়ের মাঝেই অনুপমের মুখমণ্ডলের একাংশ পক্ষাঘাতে আক্রান্ত হয়। ডাক্তারের পরামর্শ ছিল দু’মাস বাড়িতে বিশ্রাম করতে হবে। কিন্তু সেই দিনেই মনের জোরে শুটিং শেষ করেছিলেন অনুপম।

এই প্রসঙ্গেই অনুপম খোলসা করেন যে একের পর এক ছবিকে অভিনয় করা সত্ত্বেও এক সময় তিনি দেউলিয়া হয়ে গিয়েছিলেন। অভিনেতার কথায়, ‘‘আমি খুব একটা ব্যবসা বুঝি না। তাই ২০০৪ সালে নিজের ভুলেই প্রায় দেউলিয়া হতে বসেছিলাম। কিন্তু ভুল শুধরে আবার আমি ঘুরে দাঁড়াই। ছোট ছোট ভুল-ভ্রান্তির মিশেলেই আমি তৈরি।’’

অনুপম আরও জানিয়েছেন যে মানুষ তাঁর সঙ্গে ‘বর্ষীয়ান’, ‘কিংবদন্তী’ ইত্যাদি বিশেষণ জুড়ে দিয়েছেন। অনুপমের কথায়, ‘‘তার মানে তো আমাকে জীবনকৃতি সম্মান দেওয়া উচিত। আর আমার অবসর গ্রহণ করা উচিত। কিন্তু আমি সেটা না করে মার্কিন শো-এ অভিনয় করেছি।’’ আনুপম আরও বলেন, ‘‘ষাট বছর বয়সে মানুষ যখন অবসরের পরিকল্পনা করেন, আমি তখন নতুন করে শরীরচর্চা শুরু করেছি।’’

উল্লেখ্য, ‘উঁচাই’ এখনও পর্যন্ত বক্স অফিসে ভাল ব্যবসা করছে। চলতি বছরের মুক্তি পেয়েছিল অনুপম অভিনীত ‘দ্য কাশ্মীর ফাইলস’। ছবিতে অনুপমের অভিনয় ভূয়সী প্রশংসা কুড়িয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anupam Kher Bankrupt Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE