Advertisement
০৮ মে ২০২৪

KK throwback: এত টাকা? জীবনের প্রথম পারিশ্রমিকের অঙ্ক চমকে দিয়েছিল কেকে-কেই!

অজস্র জনপ্রিয় গান তাঁর ঝুলিতে। কেকে ওরফে কৃষ্ণকুমার কুন্নাথকে অকালে হারানোর শোক এখনও ঘিরে রেখেছে অনুরাগীদের। জানেন কি, নিজের প্রথম পারিশ্রমিক চমকে দিয়েছিল শিল্পীকেই?

প্রথম পারিশ্রমিকে চমকে গিয়েছিলেন কেকে

প্রথম পারিশ্রমিকে চমকে গিয়েছিলেন কেকে

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১০ জুন ২০২২ ১৭:১১
Share: Save:

‘ছোড় আয়ে হম, ওহ গলিয়াঁ’। ‘মাচিস’ ছবির এই গানে প্রথম কেকে-র জাদু টের পেয়েছিল বলিউড। তাঁর নিজের অ্যালবামে ‘পল’, ‘রকফোর্ড’-এর ‘ইয়ারোঁ দোস্তি’ কিংবা ‘হম দিল দে চুকে সনম’ ছবি ‘তড়প তড়প’— ক্রমেই কেকে-র গানে মোহিত আসমুদ্রহিমাচল। জানেন কি সেই জনপ্রিয় বলিউড গায়কের প্রথম পারিশ্রমিক চমকে দিয়েছিল তাঁকেই?

ছবি নয়, সদ্য প্রয়াত কেকে-র গায়ক জীবন শুরু হয়েছিল বিজ্ঞাপনী জিঙ্গলে। নয় নয় করে প্রায় সাড়ে ৩ হাজার বিজ্ঞাপনী গান তাঁর ঝুলিতে। শোনা যায়, জিঙ্গল গেয়েই জীবনের প্রথম পারিশ্রমিক পেয়েছিলেন শিল্পী। এবং তার পরিমাণ রীতিমতো অবাক করেছিল তাঁকে!

কৃষ্ণকুমার নাকি ভেবেছিলেন, এই গান গেয়ে আর কতই বা পাবেন। হয়তো হাতে আসবে শ’পাঁচেক টাকা! সঙ্গীত পরিচালক রঞ্জিত বরাত জানান, কেকে-র নাকি বাজারদর সম্পর্কে কোনও ধারণাই ছিল না। ওই জিঙ্গলের জন্য তাঁকে ৫ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হয়। যা দেখে চোখ কপালে উঠেছিল গায়কের নিজেরই!

গত ৩১ মে কলকাতায় অনুষ্ঠান করতে এসে অসুস্থ হয়ে পড়েন কেকে। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই হৃদরোগে মৃত্যু হয় ৫৩ বছরের শিল্পীর। এমন অসময়ে এ ভাবে তাঁর মৃত্যুতে শোকের ছায়া নামে দেশ জুড়ে। ১০ দিন কেটে যাওয়ার পরেও আবেগে ভাসছেন অনুরাগীরা।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE