Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Zaira Wasim

Hijab Row: ‘হিজাব ইসলাম ধর্মে ঐচ্ছিক নয়, বাধ্যতামূলক’, হিজাব বিতর্ক নিয়ে লিখলেন জাইরা ওয়াসিম

মুসলিম মহিলাদের হিজাব এবং পড়াশোনার মধ্যে যে কোনও একটি বেছে নিতে বাধ্য করা হচ্ছে- তারও প্রতিবাদ করেন ‘দঙ্গল’-এর অভিনেত্রী।

নেটমাধ্যমে রবিবার নিজের মতামত জানিয়েছেন ‘দঙ্গল’-এর অভিনেত্রী

নেটমাধ্যমে রবিবার নিজের মতামত জানিয়েছেন ‘দঙ্গল’-এর অভিনেত্রী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২২ ১৮:৫৪
Share: Save:

হিজাব বিতর্কে উত্তাল গোটা দেশ। কর্নাটকের একটি শিক্ষাপ্রতিষ্ঠানে তার সূত্রপাত হলেও, দ্রুত তা ছড়িয়ে পড়েছে গোটা দেশে। হিজাব-বিতর্ক নিয়ে নিজেদের মতামত জানিয়েছেন বিভিন্ন খ্যাতনামীরা। এ বার সেই তালিকায় যুক্ত হলেন জাইরা ওয়াসিম।

নেটমাধ্যমে রবিবার নিজের মতামত জানিয়েছেন ‘দঙ্গল’-এর অভিনেত্রী। লিখেছেন, ‘হিজাব ইসলাম ধর্মে ঐচ্ছিক নয়, এটা বাধ্যতামূলক।’ তাঁর মতে, এক জন মহিলা যখন হিজাব পরেন, তখন তিনি আল্লার থেকে পাওয়া একটি দায়িত্ব পালন করেন। যে আল্লাকে তিনি ভালবাসেন এবং যাঁর কাছে নিজেকে সমর্পণ করেছেন।

যে ভাবে মুসলিম মহিলাদের হিজাব এবং পড়াশোনার মধ্যে যে কোনও একটি বেছে নিতে বাধ্য করা হচ্ছে, তারও প্রতিবাদ করেছেন ‘দঙ্গল’-এর অভিনেত্রী।

প্রসঙ্গত, ‘দঙ্গল’ ও ‘সিক্রেট সুপারস্টার’ ছবির জন্য পুরস্কার জিতেছেন জাইরা। তার পর ২০১৯ সালে আচমকাই অভিনয় জগৎ থেকে নিজেকে গুটিয়ে নেন তিনি। তখন জাইরার মনে হয়েছিল, ইসলাম ধর্মবলম্বী হয়ে অভিনয় করার অর্থ ধর্মের বিরুদ্ধাচরণ করা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Zaira Wasim hijab Actress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE