Advertisement
২০ জুলাই ২০২৪
Health

International Yoga Day 2022: বলিপাড়ার ৫ অভিনেত্রী: জিম নয়, সুস্থ থাকতে ভরসা রাখেন যোগাসনে

অভিনেতা হওয়ার অন্যতম শর্ত হল ফিট থাকা। বলিপাড়ার অভিনেত্রীদের মধ্যে ফিটনেস সচেতনতা প্রবল। ফিট থাকতে কোন নায়িকারা নিয়মিত যোগাসন করেন?

সুস্থ-সচল থাকতে বলি অভিনেত্রীরা ভরসা রাখেন যোগাসনে।

সুস্থ-সচল থাকতে বলি অভিনেত্রীরা ভরসা রাখেন যোগাসনে। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২২ ১৪:৫৪
Share: Save:

সাধারণ মানুষ হোক বা তারকা— রোগা হতে চান সকলেই। দীর্ঘ দিন সুস্থ থাকার পথে অন্তরায় হয়ে দাঁড়ায় শরীরের বাড়তি ওজন। স্থূলতার হাত ধরে জন্ম নেয় আরও অনেক শারীরিক সমস্যা। পর্দার অভিনেতাদের ক্ষেত্রে ওজন নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয়তা কিছুটা হলেও বেশি। তাঁদের বিভিন্ন চরিত্রে নিজেদের মেলে ধরতে হয়। নিজেদের ফিট রাখতেও অভিনেতারা নিয়মিত যোগাসন করেন। বলি অভিনেতাদের ইনস্টাগ্রামের পাতায় উঁকি দিলেই দেখা যাবে সে সব ছবি। নিজেকে ফিট রাখার পাশাপাশি অনুরাগীদেরও যোগাসনের উপকারিতা বোঝাতে মূলত তাঁদের এই প্রয়াস। আজ, ২১ জুন, আন্তর্জাতিক যোগ দিবসে দেখা যাক সারা বছর সুস্থ-সচল থাকতে কোন বলি অভিনেত্রীরা ভরসা রাখেন যোগাসনে।

১) করিনা কপূর খান

তাঁকে ‘ফিটনেস ফ্রিক’ বলাই যায়। বলিউডে জিরো সাইজের চল প্রথম তাঁর হাত ধরেই শুরু। দুই সন্তানের মা করিনা কপূর যোগাসনের গুণে একেবারে মেদহীন ঝকঝকে তন্বী। তৈমুর এবং জে— দু’জনেরই জন্মের আগে অন্তঃসত্ত্বা করিনাকে যোগাসন করতে দেখা গিয়েছিল। অন্তঃসত্ত্বা পরবর্তী সময়েও মেদ ঝরিয়ে রোগা হতে জিমে গিয়ে শরীরচর্চার বদলে অভিনেত্রী ভরসা রেখেছিলেন বিভিন্ন ধরনের যোগাসনে। বিভিন্ন সাক্ষাৎকারে করিনা জানিয়েছেন, তাঁর ত্বকের ঔজ্জ্বল্যের রহস্যও লুকিয়ে রয়েছে নিয়মিত যোগাসন করার অভ্যাসে।

ছবি: সংগৃহীত

২) মালাইকা অরোরা

বলিপাড়ার অন্যতম ফিটনেস সচেতন অভিনেত্রী। ৪৮ বছর বয়সেও তাঁর শরীরের নমনীয়তায় মুগ্ধ দশর্ককুল। কোভিড থেকে সুস্থ হয়ে ওঠার পর থেকে যোগাসনেই ভরসা রেখেছিলেন মালাইকা অরোরা। সম্প্রতি তাঁর ইনস্টাগ্রামে তিনি যোগাসনের প্রচুর ভিডিয়ো ভাগ করে নিয়েছেন। মালাইকা বরাবরই শরীর সচেতন। তাঁর ছিপছিপে শরীরের রহস্য লুকিয়ে আছে ভুজঙ্গাসন, শবাসন, ধনুরাসন, ত্রিকোণাসনের মতো বিভিন্ন যোগাসনে।

মালাইকা অরোরা।

মালাইকা অরোরা। ছবি: সংগৃহীত

৩) শিল্পা শেট্টি

বি-টাউনের অন্যতম ফিট অভিনেত্রী শিল্পা শেট্টি। ইনস্টাগ্রামে প্রায়ই যোগাসন করার ছবি এবং ভিডিয়ো অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেন তিনি। ৪৭ বছর বয়সি শিল্পা নিয়মিত জিম, হাঁটাচলা, দৌড়ানোর মতো শরীরচর্চার পাশাপাশি ভরসা রাখেন যোগাসনে।

শিল্পা শেট্টি।

শিল্পা শেট্টি। ছবি: সংগৃহীত

৪) রকুল প্রীত সিংহ

ফিটনেস সচেতন বলেই বলিউডে পরিচিত রকুলপ্রীত সিংহ। কোভিডের সময় আলাদা করে শরীরচর্চার সময় না পাওয়ায় সাইকেলে চালিয়ে শ্যুটিংয়ে যেতেও দেখা গিয়েছে। নিয়ম করে শরীরচর্চার অনুশীলন করে থাকেন তিনি। তবে নিজেকে ফিট রাখতে সবচেয়ে বেশি ভরসা রাখেন যোগাসনে। রকুলপ্রীত যোগাসন করার ভিডিয়ো নিজের ইনস্টাগ্রামেও দিয়েছিলেন।

রকুল প্রীত সিংহ।

রকুল প্রীত সিংহ। ছবি: সংগৃহীত

৫) সারা আলি খান

৯৬ কেজি থেকে ৫৫ কেজি— সারা আলি খানের এক ধাক্কায় ৪১ কেজি ওজন কমানোর পিছনে রয়েছে পরিশ্রম, ডায়েট আর যোগাসন। বিপুল ওজন কমিয়ে তন্বী সারা কিন্তু যোগাসনের অভ্যাস ত্যাগ করেননি। এখনও নিয়মিত বিভিন্ন ধরনের যোগাসন করেন তিনি। সারা আলি খানের ইনস্টাগ্রাম ও ফেসবুকের পাতায় চোখ রাখলেই তা দেখতে পাওয়া যাবে।

সারা আলি খান।

সারা আলি খান। ছবি: সংগৃহীত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE