Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
Work

Office Diet: ৩ খাবার: রোজ টিফিনে নিয়ে গেলে পুষ্টি পাবে শরীর

কাজে বেরোনোর সময়ে তিনটি খাদ্য ব্যাগে রাখুন। তাতে পুষ্টি পাবে শরীর। পেট ভরবে। কাজের ক্ষমতাও বাড়বে।

অফিসে গিয়ে নিয়মিত বাইরের খাবার খেলে শরীরের ক্ষতি হতে পারে। তাই সঙ্গে রাখতে হবে পুষ্টিকর কিছু খাদ্য।

অফিসে গিয়ে নিয়মিত বাইরের খাবার খেলে শরীরের ক্ষতি হতে পারে। তাই সঙ্গে রাখতে হবে পুষ্টিকর কিছু খাদ্য।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২২ ২১:৩৬
Share: Save:

রোজ কাজে বেরোনো মানেই খাওয়াদাওয়ায় অনিয়ম। কোনও দিন অফিসে ভাজাভুজি আসে। কোনও দিন আবার সময়ের অভাবে ঘরের খাবার নিয়ে যাওয়া হয় না। তখন সেই রাস্তার কচুরি, কিংবা অন্য কিছু। কিন্তু এ সব খেয়ে শরীরে পুষ্টির ঘাটতি হওয়ার প্রবল আশঙ্কা থাকে। তাই ভারী খাবার সঙ্গে রাখতে না পারলেও, কাজে বেরোনোর সময়ে তিনটি খাদ্য ব্যাগে রাখুন। তাতে পুষ্টি পাবে শরীর। পেট ভরবে। কাজের ক্ষমতাও বাড়বে।

শুনেই মনে হবে, সে সবের আবার সময় কোথায়? কিন্তু তিনটি সহজ জিনিস নিয়ে যাওয়াই যায়। এতে সময় বেশি লাগবে না। শুধু মনে রাখাই আপনার দায়িত্ব।

কোন খাবার নিয়ে যাবে অফিসের ব্যাগে?

১) ডিম: ডিম যে কোনও ভাবেই খাওয়া যায়। বেশি রান্নাবান্না করার প্রয়োজন পড়ে না। রোজ একটি করে ডিম সেদ্ধ করে নিন। কাজের মাঝে খাওয়া কঠিন নয়। আবার সকালে তৈরি হতে হতে একটি ডিম সেদ্ধ করে নেওয়াও ঝক্কির নয়। কিন্তু এতে থাকে ভরপুর প্রোটিন। ফলে কাজের শক্তি পায় শরীর। অনেক ক্ষণ পেটও ভরা থাকে। বাইরের খাবার খাওয়ার প্রবণতা কমে।

কাজের ফাঁকে রোজ তিন-চারটি কাঠবাদাম খেয়ে নিন। পেট ভরবে। স্বাস্থ্যকর ফ্যাট যাবে শরীরে।

কাজের ফাঁকে রোজ তিন-চারটি কাঠবাদাম খেয়ে নিন। পেট ভরবে। স্বাস্থ্যকর ফ্যাট যাবে শরীরে।

২) কাঠবাদাম: এ তো সেদ্ধ করারও ঝামেলা নেই। অফিসে নিজের লকারে একটি কৌটো ভর্তি করে রেখে দিতে পারেন। না হলে ব্যাগে একটি ছোট্ট কৌটো রাখুন। কাজের ফাঁকে রোজ তিন-চারটি কাঠবাদাম খেয়ে নিন। পেট ভরবে। স্বাস্থ্যকর ফ্যাট যাবে শরীরে।

৩) শসা: শসায় অনেকটা ফাইবার থাকে। তাই বেশ অনেক ক্ষণ পেট ভর্তি রাখে। ভাজাভুজি কিনে খাওয়ার প্রবণতা কমবে। আবার এতে বিভিন্ন ধরনের খনিজ পদার্থ থাকে। তাই শরীরও পুষ্টি পাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE