Advertisement
১৪ এপ্রিল ২০২৪
Dancing in pregnancy

অম্বানীদের অনুষ্ঠানে নাচলেন দীপিকাও! অন্তঃসত্ত্বা অবস্থায় নাচ করা কি উচিত? ঝুঁকি কতটা?

অন্যান্য বলি তারকার মতো অম্বানীদের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন হবু বাবা-মা দীপিকা-রণবীরও। সেই অনুষ্ঠানে নাচতেও দেখা গেল দীপিকাকে। অন্তঃসত্ত্বা অবস্থায় নাচ করা কি আদৌ ঠিক? দীপিকার নাচ এই প্রশ্নই তুলছে সকলের মনে।

অন্তঃসত্ত্বা অবস্থায় দীপিকার নাচ তুলেছে অনেক প্রশ্ন।

অন্তঃসত্ত্বা অবস্থায় দীপিকার নাচ তুলেছে অনেক প্রশ্ন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৪ ১৯:২১
Share: Save:

তিন দিন ধরে মুকেশ অম্বানীর কনিষ্ঠ পুত্র অনন্ত অম্বানীর প্রাক্‌-বিবাহের উদ্‌যাপন চলল জামনগরে। ১ মার্চ শুরু হয়েছিল সেই রাজকীয় উৎসব। অম্বানীদের বাড়ির অনুষ্ঠান মানেই উপস্থিত থাকে প্রায় গোটা বলিউড। এ বারও তার ব্যতিক্রম হয়নি। দেশ-বিদেশের অতিথিদের পাশাপাশি করিনা-সইফ, ক্যাটরিনা-ভিকি, আলিয়া-রণবীরের মতো হবু বাবা-মা দীপিকা-রণবীরও যোগ দিয়েছিলেন অম্বানীদের অনুষ্ঠানে। সদ্য বাবা-মা হওয়ার কথা ঘোষণা করেছে তারকা জুটি, সেপ্টেম্বরেই তাঁদের জীবনে আসতে চলেছে নতুন সদস্য।

নতুন অতিথি আসার খবরে খুশির মেজাজ দীপিকার অনুরাগীদেরও। তবে অনন্তের প্রাক্‌-বিবাহ অনুষ্ঠানে প্রিয় অভিনেত্রীকে অন্তঃসত্ত্বা অবস্থায় নাচতে দেখে চিন্তার ভাঁজ পড়েছে তাঁদের মাথায়। সুখবর দেওয়ার পর অম্বানীদের অনুষ্ঠানেই প্রথম প্রকাশ্যে আসেন দু’জন। ফলে মুম্বই বিমানবন্দরে দীপিকাকে দেখে অনুরাগীরা ছুটে আসেন। কিন্তু অন্তঃসত্ত্বা স্ত্রীকে সামলে রেখেছিলেন রণবীর। ভিড় কাছে ঘেঁষতে দেননি দীপিকার। সারা ক্ষণ স্ত্রীর হাত শক্ত করে ধরে রেখেছিলেন। কিন্তু এই শারীরিক অবস্থায় অম্বানীদের অনুষ্ঠানে কেন নাচতে গেলেন দীপিকা, সেই প্রশ্ন এল সকলের মনেই।

সুখবর দেওয়ার পর অম্বানীদের অনুষ্ঠানেই প্রথম প্রকাশ্যে আসেন দীপিকা।

সুখবর দেওয়ার পর অম্বানীদের অনুষ্ঠানেই প্রথম প্রকাশ্যে আসেন দীপিকা। ছবি: সংগৃহীত।

অন্তঃসত্ত্বা অবস্থায় নাচানাচি করা আদৌ কি ঠিক? দীপিকার নাচ এই প্রশ্নই তুলছে অনেকের মনে। স্ত্রীরোগ চিকিৎসক সাত্যকি হালদার বলেন, ‘‘অন্তঃসত্ত্বা অবস্থায় নাচানাচি করা একেবারেই উচিত নয়। অন্তঃসত্ত্বা অবস্থার প্রথম দিকে এমনিতেই হবু মায়েদের খুব সাবধানে থাকতে বলা হয়। এই সময়ে গর্ভপাতের ঝুঁকি সবচেয়ে বেশি। কোনও রোগীকে আমি কখনওই নাচ করার পরামর্শ দেব না। এই সময়ে অনেক অভিনেত্রীকে শীর্ষাসনের মতো যোগাসন করতেও দেখা যায়, তাঁদের দেখাদেখি অনেকেই সেই স্রোতে গা ভাসান। এতে কিন্তু নিজেদের বিপদ তাঁরা নিজেই ডাকছেন। অন্তঃসত্ত্বা অবস্থায় হালকা শরীরচর্চা কিংবা কিছু বাছাই করা যোগাসন, প্রাণায়াম করাই যায়। তবে নাচ কিংবা ভারী শরীরচর্চা কখনওই করা উচিত নয়।’’

অম্বানীদের অনুষ্ঠানে রণবীর আর দীপিকা নেচেছিলেন ‘দিল ধড়ক্‌নে দো’ ছবির ‘গল্লা গুড়িয়া’ গানে। সেপ্টেম্বরে যদি সন্তানের জন্ম হওয়ার কথা হয়ে থাকে, তা হলে এই মুহূর্তে দীপিকা তিন থেকে চার মাসের অন্তঃসত্ত্বা। দীপিকার স্ফীতোদর এখনও স্পষ্ট নয়। তবে শারীরিক অবস্থা নিয়ে সতর্ক আছেন দীপিকা, সেটা বেশ বোঝা যাচ্ছে। মঞ্চে থাকাকালীন এক জায়গায় দাঁড়িয়েই হাত-পা নাড়ছিলেন তিনি। নাচ শেষ হতেই রণবীরের হাত ধরেই মঞ্চ থেকে নামলেন দীপিকা। চিকিৎসক অভিনিবেশ চট্টপাধ্যায় বলেন, ‘‘অন্তঃসত্ত্বা অবস্থায় হালকা শরীরচর্চা করা যেতেই পারে। দীপিকার ভিডিয়ো আমি দেখেছি, তিনি যেটুকু নাচ করেছেন, তাতে সন্তানের ক্ষতি হওয়ার আশঙ্কা নেই। তবে এই অবস্থায় অতিরিক্ত লাফালাফি করা মোটেও উচিত নয়। বিশেষ করে যাঁদের প্রেগন্যান্সি ঝুঁকিপূর্ণ, তাঁদের ক্ষেত্রে বাড়তি সতর্ক থাকা জরুরি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deepika Padukone Ambani Wedding
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE