Advertisement
০৫ মে ২০২৪
Sobhita Dhulipala Diet Plan

সামান্থার পর নাগা চৈতন্যের জীবনে শুধু তিনি, কী খেয়ে অমন ছিপছিপে ‘মেড ইন হেভেন’-এর শোভিতা

দক্ষিণের অভিনেত্রী হলেও বলিউডে এখন তিনি বেশ জনপ্রিয়। শোভিতা ধুলিপালার অভিনয়ের পাশাপাশি তন্বী চেহারা ও সাজের কায়দা দেখে মুগ্ধ অনুরাগীরা। কী খেয়ে এতটা ফিট থাকেন অভিনেত্রী?

Sobhita Dhulipala.

কী খেয়ে এতটা ফিট থাকেন অভিনেত্রী শোভিতা ধুলিপালা? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৩০
Share: Save:

ওটিটি প্ল্যাটফর্মের পরিচিত মুখ তিনি। ‘মেড ইন হেভেন’, ‘দ্য নাইট ম্যানেজার’-এর মতো ওয়েব সিরিজ়ে নজর কেড়েছেন দর্শকদের। জ়োয়া আখতার এবং রীমা কাগতির ‘মেড ইন হেভেন’ সিরিজ়ের দু’টি সিজ়নেই তারার চরিত্রে দর্শকের মন জয় করেছেন অভিনেত্রী শোভিতা ধুলিপালা। দক্ষিণের অভিনেত্রী হলেও বলিউডেও এখন তিনি বেশ জনপ্রিয়। তাঁর অভিনয়ের পাশাপাশি তন্বী চেহারা ও ফ্যাশনের কায়দায় মুগ্ধ অনুরাগীরা। কী খেয়ে এতটা ফিট থাকেন অভিনেত্রী?

Sobhita Dhulipala.

শোভিতার ছিপছিপে শরীরের রহস্য লুকিয়ে খাবারেই। ছবি: সংগৃহীত।

ভারী প্রাতরাশ: ওজন নিয়ন্ত্রণে রাখতে প্রাতরাশ কিন্তু ভীষণ জরুরি। শোভিতা কিন্তু প্রাতরাশের সঙ্গে কোনও রকম আপস করতে নারাজ। তবে কার্বোহাইড্রেটে ভরপুর প্রাতরাশ নয়, অভিনেত্রীর পছন্দ দানাশস্য ও ফাইবার-সমৃদ্ধ খাবার। প্রাতরাশে সাধারণত অভিনেত্রী গ্রিক ইয়োগার্ট আর ফলের সঙ্গে ওট‌্‌স খেতেই পছন্দ করেন। ফাইবারে ভরপুর এই খাবার খেয়ে পেটও অনেকক্ষণ ভরা থাকে আর শরীরও চাঙ্গা থাকে শোভিতার।

পরিমিত মাত্রায় দুপুরের খাবার: দীর্ঘ ক্ষণ খালি পেটে থাকা নয়, সারা দিন বারে বারে পরিমিত মাত্রায় খাবার খেতেই পছন্দ করেন অভিনেত্রী। দুপুরের খাবারে শোভিতা রঙিন সব্জি দিয়ে তৈরি স্যালাড কিংবা কাবলি ছোলা দিয়ে তৈরি স্যালাড খান। সঙ্গে ডাল। সাধারণ ভাত নয় ব্রাউন রাইস কিংবা কিনুয়া খান তিনি।

স্বাস্থ্যকর নাস্তা: বিকেলের দিকে হালকা খিদে পেলে শোভিতা কিন্তু বিভিন্ন ধরনের ফল কিংবা ড্রাইফ্রুটস খেতে পছন্দ করেন। এই সব খাবার খেলে পেটও ভরে, আর ভুলভাল খাবার ইচ্ছেও কমে।

রাতে হালকা খাবার: রাতে খুব বেশি ভারী খাবার খান না শোভিতা। রাতে অল্প তেলে ভাজা সব্জি, স্যুপই খেতে পছন্দ করেন তিনি। রাতের খাবার আটটার মদ্যেই সেড়ে ফেলেন তিনি। এতে হজম ভাল হয়, ঘুমেও ব্যাঘাত ঘটে না।

জলেই ভরসা: ওজন নিয়ন্ত্রণে রাখতে শোভিতা ভরসা রাখেন জলের উপরেই। ওজন নিয়ন্ত্রণে রাখতে সারা দিনে অন্তত আট থেকে দশ গ্লাস জল খান অভিনেত্রী। শরীরে ভরপুর মাত্রায় জল থাকলে বিপাক হার বাড়ে, তাই ওজনও থাকে নিয়ন্ত্রণে।

ডায়েট নিয়ে কখনওই খুব বেশি কড়াকড়ি করেন না অভিনেত্রী। মাঝেমধ্যেই চিটমিলও খান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE