Advertisement
০১ মার্চ ২০২৪
Optimal Size of Penis

৫.৫ না ৭.৯ ইঞ্চি? চরম তৃপ্তি দিতে পুরুষাঙ্গের দৈর্ঘ্য কেমন হওয়া উচিত, জানাচ্ছে গবেষণা

সাদা চোখে যে দৈর্ঘ্য দেখে মনে প্রশ্ন জাগে, ছেলেরা কিন্তু চাইলেই তার চেয়ে ঢের বড় করে ফেলতে পারেন পুরুষাঙ্গ।

Symbolic image of penis

পুরুষরা কিন্তু চাইলেই স্বাভাবিক মাপের চেয়ে ঢের বড় করে ফেলতে পারেন পুরুষাঙ্গ। ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৩ ১৪:০৪
Share: Save:

পুরুষাঙ্গের দৈর্ঘ্য এবং আকার নিয়ে কমবেশি চিন্তায় থাকেন পুরুষরা। সঙ্গমে সুখ দিতে পারবেন কি না, তা নিয়ে মহিলাদের মনেও প্রশ্নের শেষ থাকে না। কিন্তু হালের গবেষণা বলছে, সাদা চোখে যে দৈর্ঘ্য দেখে মনে প্রশ্ন জাগে, পুরুষরা কিন্তু চাইলেই তার চেয়ে ঢের বড় করে ফেলতে পারেন পুরুষাঙ্গ। সম্প্রতি ‘ফ্রন্টিয়ার্স ইন সাইকোলজি’ পত্রিকায় এই গবেষণা প্রকাশিত হয়েছে।

ডেনমার্কের একদল গবেষক আবিষ্কার করেছেন, পুরুষাঙ্গের আসল দৈর্ঘ্য যা, তার চেয়ে প্রায় ৫ ইঞ্চি পর্যন্ত বাড়িয়ে ফেলতে পারেন তাঁরা। বেশির ভাগ পুরুষের কাছে তাঁদের পৌরুষের মাপকাঠি হল পুরুষাঙ্গের দৈর্ঘ্য। ১৮ থেকে ৩৫ বছর বয়সি ২০০ জন পুরুষের উপর করা এক সমীক্ষা শেষে গবেষকরা এই সিদ্ধান্তে এসেছেন। অংশগ্রহণকারীদের উত্তরের উপর ভিত্তি করে গবেষকরা জানিয়েছেন, বেশির ভাগ পুরুষই তাঁদের পুরুষাঙ্গ ৭.১০ ইঞ্চি পর্যন্ত বাড়িয়ে তুলতে পারেন। যা দৈর্ঘ্যের নিরিখে স্বাভাবিকের চেয়ে ২১.১ শতাংশ বড়। মুষ্টিমেয় কিছু পুরুষের ক্ষেত্রে উত্তেজনায় পুরুষাঙ্গের আকার ১৩ ইঞ্চি পর্যন্ত বেড়ে যেতে পারে।

২০২২ সালে করা একটি সমীক্ষায় দেখা গিয়েছে, শারীরিক ভাবে মিলিত হয়ে চরম সুখ পেতে ৮ থেকে ৯ ইঞ্চি মাপের পুরুষাঙ্গই যথেষ্ট। সমীক্ষায় অংশগ্রহণকারী মহিলাদের ব্যক্তিগত চাহিদা এবং তৃপ্তির নিরিখে করা বেশ কিছু প্রশ্নের ভিত্তিতেই গবেষকরা এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE