Advertisement
২৬ এপ্রিল ২০২৪
milind soman

Milind Soman’s Fitness: জীবনে কোনও দিন জিমে যাননি মিলিন্দ সোমন, তবুও কী করে এত ফিট? নিজেই ফাঁস করলেন রহস্য

৫৬ বছর বয়সেও তাঁর চেহারার কাছে হার মানবে বহু তরুণ। শারীরিক কসরত ও ডায়েটের কড়াকড়িতেই কি মিলিন্দ এতটা ফিট? না কি রয়েছে অন্য কোনও রহস্য?

মিলিন্দ সোমান।

মিলিন্দ সোমান।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২২ ১২:১৬
Share: Save:

ছ’ফুট উচ্চতা, কাঁচা-পাকা দাড়ি, সুঠাম দেহ— ৫৬ বছরেও এই অভিনেতা-মডেল মিলিন্দ সোমনকে দেখে চোখ সরানো দায়। এখনও তাঁকে দেখে দুর্বল বহু নারীহৃদয়। বয়সে ২৫ বছরের ছোট বান্ধবীকে বিয়ে করা হোক বা সমুদ্রের ধারে নগ্ন ফটোশ্যুট— বার বার তিনি উঠে এসেছেন সংবাদের শিরোনামে। কেবল মহিলা অনুরাগীদের মন জয় করেননি অভিনেতা, পুরুষদের কাছেও মিলিন্দ সোমান এক অনুপ্রেরণা। ৫৬ বছর বয়সেও তাঁর ফিট চেহারার কাছে হার মানবে বহু তরুণ। শারীরিক কসরত ও ডায়েটের কড়াকড়ি— এই দুইয়ের জেরেই কি এখনও মিলিন্দ এতটা ফিট? মিলিন্দের ফিট থাকার রহস্যটা কী?

মিলিন্দের মতে, ‘‘অনেকেই মনে করেন, ফিট থাকার অর্থ হল ‘সিক্স প্যাক’ থাকা। আদতে তা কিন্তু একেবারেই নয়। জিমে গিয়ে ঘণ্টার পর ঘণ্টার শরীরচর্চা করেই আপনি ফিট থাকবেন এই ধারণা ভুল। সাইক্লিং, সাঁতারের মতো শরীরিক কসরতের মাধ্যমেও ফিট থাকা যায়। অনেকেই আলস্যের অজুহাতে শরীরচর্চা এবং ব্যায়াম থেকে পিছু সরে আসেন। আমি নিজেও কিন্তু ভীষণ অলস। আমি সকালে ঘুম থেকে উঠতে একদম পছন্দ করি না। সকাল ১০টায় আমি সাইক্লিং করি। তাই শরীরচর্চার করার জন্য খুব ভোরে উঠতে হবে তা নয়, নিজের সুবিধা মতো সময় বার করে শরীরচর্চা করলেও হবে। তবে নিয়মানুবর্তিতার প্রয়োজন।’’

মিলিন্দ সোমান।

মিলিন্দ সোমান।

মিলিন্দ আরও বলেন, ‘‘আমি শরীরচর্চা করি না এমন কোনও দিন নেই। তবে অনেকেই হয়তো জানেন না আমি দিনে মাত্র ১০-১৫ মিনিট ব্যায়াম করি। তা-ও টানা একেবারে নয়, সারা দিনে যখন সময় পাই, তখন ব্যায়াম করি। শুনতে অবাক লাগলেও আমি কোনও দিন জিমে যাইনি। শরীরচর্চার জন্য আমি কোনও ভারী যন্ত্রও কোনও দিন ব্যবহার করি না। আমার মতে, আপনার মন চনমনে থাকলেই শরীরও ফিট থাকবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

milind soman Fitness Health Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE