Advertisement
০১ মে ২০২৪
Shilpa Shetty

হজমজনিত সমস্যায় ভোগেন? শিল্পা শেট্টি খোঁজ দিচ্ছেন এক বিশেষ পানীয়ের

হজমশক্তি এবং প্রতিরোধ ক্ষমতা উন্নত করতে শিল্পা নিয়ম করে খান এক বিশেষ পানীয়। শিল্পার মতো ফিট থাকতে চাইলে আপনিও বাড়িতে বানিয়ে নিতে পারেন এই পানীয়।

image of Shilpa Shetty.

বলিউড অভিনেত্রী শিল্পা শেট্টি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২৩ ১৩:৩৬
Share: Save:

বলিপাড়ায় কান পাতলে শরীরসচেতন নায়িকা হিসাবে যাঁর নামে শোনা যায়, তিনি শিল্পা শেট্টি। ৪৫ পার করেও তিনি চেহারায় বয়সের ছাপ পড়তে দেননি। ছিপছিপে, মেদহীন চেহারার শিল্পা তাই অনেকের অনুপ্রেরণা। শিল্পা সমাজমাধ্যমে বেশ সক্রিয়, তাই নায়িকার ইনস্টাগ্রাম ঘাঁটলে জানা যায় যোগাসনের প্রতি তাঁর ভালবাসার কথা। বয়স ধরে রাখতে তিনি চোখবন্ধ করে ভরসা রাখেন শরীরচর্চার উপর। সেই সঙ্গে কড়া ডায়েট তো আছেই। তবে নায়িকা মনে করেন, ওজন নিয়ন্ত্রণে রাখা সুস্থ থাকার একমাত্র পথ নয়। নানা রোগবালাইয়ের সঙ্গে লড়াই করার জন্য চাই প্রতিরোধ ক্ষমতা। সেই ক্ষমতা বাড়িয়ে তুলতে শিল্পা এক বিশেষ পানীয়ের খোঁজ দিয়েছেন।

Symbolic Image.

ওজন কমানোর ক্ষেত্রে হজমক্ষমতা শক্তিশালী হওয়া জরুরি। ছবি: প্রতীকী

ঘরোয়া টোটকায় বরাবরই ভরসা রাখেন শিল্পা। শরীরচর্চা আর ডায়েট করার পাশাপাশি ওজন কমানোর ক্ষেত্রে হজমক্ষমতা শক্তিশালী হওয়া জরুরি। হজম ঠিকঠাক না হলে শত চেষ্টা করেও রোগা হওয়া সম্ভব নয়। তাই সে দিকেও শিল্পার কড়া নজর। হজমশক্তি এবং প্রতিরোধ ক্ষমতা উন্নত করতে শিল্পা নিয়ম করে খান সেই বিশেষ পানীয়। শিল্পার মতো ফিট থাকতে চাইলে আপনিও বাড়িতে বানিয়ে নিতে পারেন এই পানীয়। কিন্তু কী ভাবে?

লেবু, আদার টুকরো, হলুদ গুঁড়ো, ১ চামচ মধু, দারচিনি এবং অল্প নুন— এগুলি দিয়েই তৈরি করে নিতে পারেন সেই পানীয়। দু’কাপ জলের সঙ্গে গোল করে কাটা লেবু, আদা, হলুদ, মধু, এবং এক চিমটে নুন মিশিয়ে ফুটিয়ে নিন। খালি পেটে নিয়ম করে এই পানীয় খেতে পারেন। দারুণ উপকার মিলবে। মধু এবং হলুদের রয়েছে অ্যান্টিঅক্সিড্যান্ট উপাদান। সেই সঙ্গে আদা এবং লেবু প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তোলে। সংক্রমণের ঝুঁকি কমাতে শিল্পা নিজেও তাই এই পানীয় খান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shilpa Shetty Drink Digestion Health
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE