Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bollywood Actress

‘ছেলেকে স্তন্যপান করাই, কড়া ডায়েট করলে চলবে না’, অকপট সোনম! কী ভাবে ওজন ঝরালেন তিনি?

বায়ুর জন্মের ছ’মাসের মধ্যেই অনেকটা ওজন ঝরিয়ে ফেলেছেন সোনম। সম্প্রতি এক সাক্ষাৎকারে সন্তান জন্মের পরবর্তী সময়ে ওজন ঝরানো নিয়ে কথা বলেছেন সোনম। কী ভাবে ওজন ঝরালেন তিনি?

image of Sonam Kapoor

ওজন কমাতে গিয়ে শরীরের ক্ষেত্রে কোনও রকম ঝুঁকি নিতে নারাজ অভিনেত্রী। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ১৮:২৮
Share: Save:

গত বছর অগস্টের শেষে পুত্রসন্তানের জন্ম দেন সোনম কপূর অহুজা। ছেলের জন্মের পর থেকে মাতৃত্বের প্রতিটা মুহূর্তই উপভোগ করছেন অনিল-কন্যা। হাতে কোনও নতুন কাজও সে ভাবে নেননি সোনম। পুরো সময়টা দিচ্ছেন ছেলে বায়ুকে। ২০ ফেব্রুয়রি ছ’মাস বয়স হল সোনমের ছেলের। অস্ত্রোপচার করে নয়, স্বাভাবিক প্রক্রিয়ায় ছেলের জন্ম দেন সোনম। কাজে যোগ না দিলেও বিভিন্ন পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সোনমকে দেখা গিয়েছে একেবারে পুরোনো মেজাজে। পোশাক থেকে সাজগোজ, সবেতেই পরিপাটি। সম্প্রতি এক সাক্ষাৎকারে সোনম সন্তান জন্মের পরবর্তী সময়ে ওজন ঝরানো নিয়ে কথা বলেছেন।

বায়ুর জন্মের ছ’মাসের মধ্যেই অনেকটা ওজন ঝরিয়ে ফেলেছেন সোনম। সাক্ষাৎকারে তিনি বলেন, ‘‘নিজের পুরোনো ছবিগুলি দেখে আমি অবাক হই। কতই না রোগা ছিলাম। বয়স বেড়ে যাচ্ছে বলে আমি ভয় পাই না, তবে ওজন বেড়ে যাওয়ার কারণে আত্মবিশ্বাসে অভাব বোধ করতাম। ছোট পোশাকে কেমন দেখাবে, সে চিন্তা এখন মাথায় আসে না। তবে ৫ থেকে ১০ বছরের পুরোনো পোশাকে কী ভাবে ফিট হব, সেটাই ভাবতাম।’’

image of Sonam Kapoor

ছেলের জন্মের পর থেকে মাতৃত্বের প্রতিটা মুহূর্তই উপভোগ করছেন অনিল-কন্যা। ছবি: সংগৃহীত।

কী ভাবে ওজন ঝরালেন অভিনেত্রী?

ওজন কমাতে গিয়ে শরীরের ক্ষেত্রে কোনও রকম ঝুঁকি নিতে নারাজ অভিনেত্রী। ছেলে বায়ুকে স্তন্যপান করান তিনি, আগামী ১ বছর তাঁকে ছেলেকে দুধ খাওয়াতে হবে। তাই এই মূহূর্তে কড়া ডায়েট একেবারেই মেনে চলেন না তিনি। সোনম বলেন, ‘‘আমার শরীরের এখন সুষম খাবার চাই, বিশ্রাম চাই আর প্রচুর শক্তি চাই। তাই কড়া ডায়েট করলে চলবে না। অন্তঃসত্ত্বা অবস্থায় আমি শরীরচর্চা করতাম, এখনও করি। শরীরচর্চা করেই ওজন বাগে আনছি আমি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE