Advertisement
০২ মে ২০২৪
Skin Care Tips

পুজোর আগে ত্বকে নায়িকাদের মতো জেল্লা চাই? সকালে উঠে ৩টি পানীয়ে চুমুক দিলেই হবে কাজ

আলিয়া ভট্ট, কিয়ারা আডবাণীদের সাধারণ এয়ারপোর্ট লুকেও দেখতে বেশ লাগে। ত্বকের জেল্লা ধরে রাখতে বলি নায়িকারা কিন্তু বিভিন্ন রকম পানীয়ের উপর ভরসা রাখেন। পুজোয় নায়িকাদের মতো জেল্লাদার ত্বক চাই? জেনে নিন, কোন পানীয়ে চুমুক দিলে পাবেন ঝলমলে ত্বক।

কোন পানীয়ে চুমুক দিলে আলিয়া, প্রিয়ঙ্কার মতো জেল্লা পাবেন?

কোন পানীয়ে চুমুক দিলে আলিয়া, প্রিয়ঙ্কার মতো জেল্লা পাবেন? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৩ ১৭:১৫
Share: Save:

পুজোর সময় সব মেয়েই কমবেশি সাজগোজ করতে ভালবাসেন। তবে ত্বক ভিতর থেকে জেল্লাদার হলে খুব বেশি মেকআপ করার প্রয়োজন পড়ে না। আলিয়া ভট্ট, কিয়ারা আডবাণীদের সাধারণ এয়ারপোর্ট লুকেও দেখতে বেশ লাগে। ছিমছাম সাজেও তাঁদের দিক থেকে নজর সরানোর উপায় নেই। ত্বকের জেল্লা ধরে রাখতে বলি নায়িকারা কিন্তু বিভিন্ন রকম পানীয়ের উপর ভরসা রাখেন। পুজোয় নায়িকাদের মতো জেল্লাদার ত্বক চাই? জেনে নিন, কোন পানীয়ে চুমুক দিলে পাবেন ঝলমলে ত্বক।

শসার রস: হজমের সমস্যা নিয়ন্ত্রণে শসা দারুণ কাজ করে। সেই সঙ্গে খেয়াল রাখে ত্বকেরও। পুজোর সময় ত্বকের বাড়তি জৌলুস পেতে অস্ত্র হতে পারে শসা। এতে থাকা অ্যান্টি-অক্সিড্যান্ট উপাদান ত্বকের যাবতীয় টক্সিন বার করে দেয়। শরীর আর্দ্র রাখার পাশাপাশি ব্রণর সমস্যা কমাতেও শসা দারুণ কাজ করে। একটা শসার সঙ্গে তরমুজ আর তুলসি পাতা মিশিয়ে রস বানিয়ে খেলে আরও বেশি উপকার পাবেন। তুলসি ত্বকের প্রদাহজনিত সমস্যায় দারুণ উপকারী।

গ্রিন টি-তে থাকা অ্যান্টি-অক্সিড্যান্ট ত্বকের প্রতিটি কোষকে সজীব রাখে।

গ্রিন টি-তে থাকা অ্যান্টি-অক্সিড্যান্ট ত্বকের প্রতিটি কোষকে সজীব রাখে।

গ্রিন টি: এই চায়ের স্বাস্থ্যগুণ নিয়ে আলাদা করে কিছু বলার নেই। ওজন কমানো থেকে শুরু করে ডায়াবিটিস নিয়ন্ত্রণে রাখা— গ্রিন টি-র জুড়ি মেলা ভার। ত্বকের যত্নেও এর অনবদ্য ভূমিকা রয়েছে। গ্রিন টি-তে থাকা অ্যান্টি-অক্সিড্যান্ট ত্বকের প্রতিটি কোষকে সজীব রাখে। ফলে বাইরে থেকেও ত্বকে ফুটে ওঠে জেল্লা।

হলুদ, লেবু ও মধুর রস: ওজন কমাতে লেবু, মধুর মিশ্রণ খুব উপকারী। অনেকে সেই উদ্দেশ্যে খেয়েও থাকেন এটি। কিন্তু এই মিশ্রণ ত্বকের জেল্লা বাড়াতেও দারুণ ভূমিকা পালন করে। এই মিশ্রণে কাঁচা হলুদ মিশিয়ে নিতে পারলে আরও ভাল কাজ দেয়। শরীরে জমে থাকা টক্সিন দূর করতে এই পানীয় উপকারী। লেবু, হলুদের অ্যান্টিব্যাক্টেরিয়াল এবং অ্যান্টিইনফ্ল্যামেটরি উপাদান ত্বকের যাবতীয় সংক্রমণ দূর করে। তাই পুজোর আগে চকচকে ত্বক পেতে খেতে পারেন এই পানীয়। সুফল পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Skin Care Tips Skin Care
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE