Advertisement
২৬ এপ্রিল ২০২৪

কী করে বুঝবেন আপনি প্রথম দেখায় প্রেমে পড়েছেন (দ্বিতীয় পর্ব)

প্রথম দেখায় প্রেমে প্রথমেই মানসপটে সঙ্গীর ছবি আঁকা হয়ে যায়। এই ছবির মধ্যে ভবিষ্যৎ জীবন, ঘর সংসার করার ছবি থাকে। এমনকি বেড়াতে গেলে দু’জনে কী করবেন, তাও মনের মধ্যে প্রতিনিয়ত চলতে থাকে।

কৃষ্ণপ্রেম
শেষ আপডেট: ২৯ অগস্ট ২০১৯ ০০:০৫
Share: Save:

(৬) যাঁরাই প্রথম দেখায় প্রেমে পড়েছেন, তাঁরা সব সময় প্রেমিক/প্রেমিকার সম্বন্ধে ভাবতে থাকেন। তাঁর ব্যবহার, কথা বলার ধরন, এমনকি তাঁর মুখ, গলার স্বর, হাসি নিয়েও ভাবতে থাকেন। সব সময় তাঁকে দেখতে ইচ্ছে করে। প্রেম যদি গভীর হয়, চিন্তাও তত গভীর হতে থাকে।

(৭) প্রথম দেখায় প্রেম হলে সঙ্গীর ছোটবেলা ও ব্যাক্তিগত জীবন সম্বন্ধে জানার ইচ্ছা থাকে প্রবল। তাঁর স্কুল, পরিবার সম্বন্ধে জানার ইচ্ছা থাকে।

(৮) প্রথম দেখায় প্রেমে পড়লে সঙ্গীকে প্রথমেই দারুন আকর্ষণীয় লাগে। এই আকর্ষণ যে কোনও দিক থেকে হতে পারে যেমন, তাঁর দৈহিক গঠন, জামা-কাপড়, কথা বলার ধরন, ইত্যাদি

আরও পড়ুন: কী করে বুঝবেন আপনি প্রথম দেখায় প্রেমে পড়েছেন (প্রথম পর্ব)

(৯) প্রথম দেখায় প্রেমে প্রথমেই মানসপটে সঙ্গীর ছবি আঁকা হয়ে যায়। এই ছবির মধ্যে ভবিষ্যৎ জীবন, ঘর সংসার করার ছবি থাকে। এমনকি বেড়াতে গেলে দু’জনে কী করবেন, তাও মনের মধ্যে প্রতিনিয়ত চলতে থাকে।

(১০) প্রথম দেখায় প্রেমের আর একটি খুব সাধারণ লক্ষণ, প্রেমে পড়ার পর সব কিছুই পজিটিভ মনে হয়। মনে হয় উড়ে চলেছি, মাটিতে যেন পা পড়ছে না, জগত ও জীবনকে তখন প্রেমিক/প্রেমিকেরা সুন্দর, প্রেম ও সুখীর দৃষ্টিকোণ থেকে দেখে থাকে। এর জন্যে তখন নিজেকে সুখী মনে হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE