Advertisement
৩০ এপ্রিল ২০২৪

রাশি অনুযায়ী আগামী বছর কেমন যেতে পারে আপনার পেশাগত জীবন

যারা ব্যবসায়ী, তাদের আকস্মিক ভাবে কিছু অর্থ ২০১৯ সালে লাভ হবে বটে কিন্তু ব্যবসায় আশানুরূপ ফল পাবেন না।

অসীম সরকার
শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০১৮ ০০:০০
Share: Save:

মেষ: বেসরকারি বা সরকারি, যে কোনও পর্যায়ের কর্মীরাই নানা ভাবে আগামী বছর উপকৃত হবেন। কোথাও প্রোমোশানের মাধ্যমে, আবার কোথাও আর্থিক দিক থেকে। বোনাস, বেতন বৃদ্ধি, এরিয়ার-সহ নানা সূযোগ সুবিধা কর্মচারীরা ২০১৯ সালে লাভ করবেন।

যারা ব্যবসায়ী, তাদের আকস্মিক ভাবে কিছু অর্থ ২০১৯ সালে লাভ হবে বটে কিন্তু ব্যবসায় আশানুরূপ ফল পাবেন না। যারা রাসায়নিক, পেট্রল, ডিজেল, লুব্রিকেটিং অয়েল, আয়রন, নির্মাণ, ইলেক্ট্রিক্যাল সামগ্রী, ইলেকট্রনিক্স সামগ্রীর ব্যবসায়ে বিনিয়োগ করেছেন, তাদের প্রচুর পরিশ্রম করতে হবে। নতুন যারা চাকরি করতে চান তাদের এই বছর চাকরি পেতে হলে সুপারিশের মাধ্যমে পেতে হবে।

বৃষ: ২০১৯ সালে চাকরির চেয়ে ব্যবসায় যারা নিজেকে নিযুক্ত রেখেছেন তাদের খুব ভাল যাবে। বিশেষ করে, যারা ব্যক্তিগত উদ্যোগে নতুন কোনও ব্যবসার কথা ভাবছেন, তাদের পক্ষে সময়টা বেশ অনুকূল। কারিগরী ব্যবসায় বা শিল্পে এ বছর ভাল আয় হবে। চাকরিজীবীদের আর্থিক দিক থেকে যত না লাভ হবে তার থেকে বেশি লাভ হবে প্রোমোশন সংক্রান্ত দিক থেকে। নতুন চাকর প্রার্থীরা ২০১৮ এর মতো সুযোগ সুবিধা ২০১৯ সালে পাবেন না।

মিথুন: যারা চাকরিজীবী, ২০১৯ সালে তারা নানা ভাবে উপকৃত হবেন, বিশেষ করে প্রোমোশন সংক্রান্ত বিষয়ে। আর প্রমোশন হলেই অর্থ আসবে। নতুন চাকুরীপ্রার্থীরা ২০১৯ সালে জীবন গড়ার সুযোগ পাবেন। এই সুযোগ বিশেষ ভাবে কাজে লাগান। চাকরির পরীক্ষা ভাল ভাবে দেওয়ার চেষ্টা করলে তাতে বিশেষ মঙ্গল হবে। ২০১৯ সালে মিথুনের ব্যবসায়ীরা আর্থিক ক্ষেত্রে সে ভাবে লাভবান হবে না, অনেকে ঋণের ফাঁদে জড়িয়ে পড়বেন।

আরও পড়ুন: কোন রাশির কী ধরনের যৌনতা অপছন্দ

কর্কট: ২০১৯ সালে যারা শেয়ার, মিউচুয়াল ফান্ড, ডিভিডেন্ট সংক্রান্ত ব্যাপারে যুক্ত, তারা বাধার মাধ্যমে ভাল ধরনের অর্থ রোজগার করবেন। যারা গুদামজাত দ্রব্যের ব্যবসায়ে নিজেদের নিযুক্ত করেছেন, তারা ২০১৯ সালে আশানুরূপ লাভ করবেন। সব ধরনের ব্যবসায়ে ভুল সিদ্ধান্তের কারণে ও ভুল লোককে বিশ্বাস করার জন্য ক্ষেত্র বিশেষে গুনাগার দিতে হবে। বলা যায়, ২০১৯ সালে কর্কটের জাতক/জাতিকারা ব্যবসায়ে মিশ্রফল লাভ করবেন।

চাকরি যারা করে চলেছেন, বিশেষ করে সরকারি কর্মচারীরা ২০১৯ সালে আর্থিক দিক থেকে কোনও না কোনও ভাবে লাভবান হবেন। তবে এই বছর ট্রান্সফারের সম্ভাবনাও প্রবল। কর্মক্ষেত্রে প্রবল টানাপড়েন চলবে। বেসরকারি ক্ষেত্রে যারা কাজ করবেন, নানা ভাবে তাদের অনেকের কর্মে ছেদ পড়তে পারে। আবার অনেকের প্রোমোশনের সঙ্গে কাজের চাপও বাড়বে। নতুন কর্মপ্রার্থীদের পক্ষে ২০১৯ মোটের উপর শুভই বলা চলে।

সিংহ: সিংহের জাতিক/জাতিকারা চাকরি বা ব্যবসা যাই করুন না কেন ২০১৯ সালে সে ভাবে শুভ ফল আশা করবেন না। গ্রহগত পরিস্থিতি সেই অর্থে আপনাদের বিপক্ষে রয়েছে। তবে যারা কৃষিকার্যের সঙ্গে যুক্ত, তারা অনেকটা ভাল ফল পাবেন। যারা কোল্ড স্টোরেজে কৃষিপণ্য রাখেন, তারা বেশি ঝুঁকি নেবেন না। তাতে ক্ষতি হতে পারে। প্রমোটারি ব্যবসা ২০১৯ মোটের উপর ভাল ফল দেবে। কন্ট্রাক্টারি ব্যবসায় এ বার ভাল রকমের টাকা আটকে থাকবে তবে শুক্র যখন গোচরে অনুকূলে থাকবে তখন অনেকটা অর্থ পেয়ে যাবেন। নতুন চাকরি প্রার্থীদের জন্মছকে বলবান অবস্থায় গ্রহের কম্বিনেশন থাকলে প্রচুর পরিশ্রমের মাধমে চাকর পাবেন। সিংহের জাতক/জাতিকার পক্ষে ২০১৯ সাল কেরিয়ারের দিক থেকে সে রকম ভাল বছর বলা যায় না।

কন্যা: যে কাজে শুধুমাত্র দৈহিক শ্রম দিতে হয়, সেখানে কন্যার জাতক/জাতিকারা থাকে না। যেখানে বুদ্ধি প্রয়োগ করে আয় করতে হয়, সেখানে কন্যার জাতক/জাতিকারা আছে। এর কারণ কন্যার অধিপতি বুধ। বুধের কর্মজগতের ক্ষেত্র বিশাল। তাই ২০১৯ সালে কন্যারা ব্যবসা বা চাকরি যে দিকেই এগিয়ে যাবে সে দিক থেকেই আয়ের সুযোগ সুবিধা পাবে, তবে তৃতীয়ে বৃহস্পতি যেমন শুভ তেমনই চতুর্থে শনি সে দিক থেকে চাকরি ওব্যবসায়ে বাধা সৃষ্টি করে থাকে।

আরও পড়ুন: রাশি অনুযায়ী প্রেমের ক্ষেত্রে কেমন যাবে আপনার আগামী বছর

তাই ২০১৯ জানুয়ারি থেকে মার্চ অবধি যারা বেসকরকারি ক্ষেত্রে কাজ করেন তাদের পক্ষে ভাল। আর ২০১৯ মার্চ, নভেম্বর ও ডিসেম্বর এই তিনটি মাস নতুন চাকরি প্রার্থীর পক্ষে বেশ ভাল সময় কর্মের জন্য আবেদন করার।

চতুর্থে শনি থাকার জন্যে ২০১৯ সালে কর্ম বা চাকরিক্ষেত্রে উপরওয়ালার সঙ্গে নানা ব্যাপারে বনিবানা হবে না এর ফলে কর্মক্ষেত্রে অশান্তির পরিবেশ বিরাজ করবে।

তুলা: তুলার জাতক/জাতিকারা সৃষ্টিশীল কাজ থেকে ২০১৯ সালে ভাল রকম লাভবান হবেন। তুলার দ্বিতীয়ে বৃহস্পতি ও তৃতীয়ে শনি, এবং সেই সঙ্গে পঞ্চমে রাহু থাকায় ২০১৯ সালে তুলার জাতক/জাতিকারা কর্মক্ষেত্রে উপরওয়ালার আনুকূল্য পাওয়ার জন্য অনেক দূর এগিয়ে যেতে পারবেন।

এই ২০১৯ সালে কাজের সঙ্গে যুক্ত থেকে অনেক তুলার জাতক/জাতিকা ভাল ধরনের ভ্রমণের সুযোগ পাবে।

চাকরি ক্ষেত্রে তুলার জাতক/জাতিকারা তার কর্মের কৃতিত্বের জন্যে আগামী বছর নানা ভাবে প্রোমোশন-সহ নানাদিক থেকে লাভবান হবেন।

ব্যবসার ক্ষেত্রে তুলার পক্ষে ফ্যাশন, ডিজাইনিং, স্থাপত্য, কসমেটিক ও প্রিন্ট মিডিয়া-সহ কাজে ২০১৯ সালবিশেষ ভাবে সাফল্য দেবে।

যারা নতুন কর্মপ্রার্থী, তারা আগামী বছর সৃষ্টিমূলক নানা ধরনের কর্মে নিযুক্ত হওয়ার জন্য অফার পাবে।

বৃশ্চিক: ২০১৯ সালে বৃশ্চিকের জাতক/জাতিকারা সরকারি এবং বিভিন্ন বেসরকারি সংস্থায় বিভিন্ন ভাবে ডাক পাবেন। বৃশ্চিকের জাতক/জাতিকারা যে ব্যবসা আগে থেকে করে আসছেন সেই ব্যবসায়ে ২০১৯ সালে ভালরকম আর্থিক লাভ পাবেন। ব্যবসা ক্ষেত্রে যেসব বাধা আগের বছরগুলিতে সমস্যা সৃষ্টি করেছিল এই বছর তা এমনিই কেটে যাবে। ব্যবসায়ে যত শ্রম দেবেন, ততই মুনাফার পরিমাণ বৃদ্ধি পাবে। যারা শেয়ার, ফাটকা, মিউচুয়াল ফান্ডের কারবারে নিযুক্ত রেখেছেন তাদের পক্ষে বিশেষ শুভ বছর। খেলোয়াররা আর্থিক দিক বিশেষ ধরনের অফার পাবেন যা আপনাদের জীবনকে বিশেষ ভাবে গড়ে দেবে।

যারা অনেক দিন ধরে কোনও কর্ম পাচ্ছিলেন না, তারাও এ বার কমপক্ষে একটা পার্ট টাইম জব হলেও পাবেন। যারা এতদিন পার্ট টাইম জব করে আসছিলেন, তাদের কাজ এ বার পূর্ণ সময়ের জন্য হবে।

ধনু: ধনুর প্রতিষ্ঠিত ব্যবসায়ীরা ২০১৯ সালে বেশ ভাল রকমের আর্থিক লাভ পাবেন। নতুন যারা ব্যবসায়ে নেমেছেন তাদের পক্ষে ২০১৯ সালে বেশ কষ্ট করে অর্থ রোজগার করতে হবে। অষ্টবর্গে শনি ও বৃহস্পতি যদিতিরিশের কাছাকাছি পয়েন্ট পেয়ে থাকে তবে নতুন যারা ব্যবসায়ে নেমেছেন তারা ভাল রকম অর্থ রোজগার করতে পারবেন।

চাকরিতে যারা আগে থেকে নিযুক্ত রয়েছেন, তাদের উপর কাজের চাপ বাড়বে। বিশেষ করে যারা বেসরকারিচাকরিতে যুক্ত, তাদের ক্ষেত্রে পরিশ্রমের সমান আয় হবে না। চাকরি সূত্রে ছোটখাটো অনেক ভ্রমণ এই বছরকরতে হবে।

ধনুর জাতক/জাতিকারা চাকরি বা ব্যবসা যাই করুন না কেন, আগামী বছর একটা মিশ্র বছর হবে এবং অনেকচিন্তা কর্মসূত্রে ভোগ করতে হবে।

মকর: চাকরি এবং ব্যবসা ২০১৯ সালে মকরের পক্ষে বিশেষ আশীর্বাদী বছর। নানা ভাবে আর্থিক প্রতিষ্ঠা দেবে ২০১৯ সাল। অল্প পরিশ্রমে বড় ধরনের সাফল্য পাওয়া যাবে।

চাকরির ক্ষেত্রে পদোন্নতি, বেতন বৃদ্ধি-সহ নানা রকমের আর্থিক লাভ পাওয়া যাবে। এই সময়ে উপরওয়ালার নেক নজর মকরের লোকের উপর বেশি থাকবে। ফলে কর্মের পরিবেশ সুখকর হবে। বদলি হলে মনোমতো জায়গায় হবে।

নতুন চাকরির খোঁজে যারা ক্লান্ত হয়ে পড়েছেন, তাদের পক্ষে ২০১৯ খুব প্রত্যাশী বছর। এ বছর যারা চাকরিপ্রার্থী, তারা যেখানেই সুযোগ পাবেন আবেদন করে যাবেন। এই সময়ে চাকরির সুযোগ খুব একটা ফস্কাবে না।

নতুন কোনও বিষয়ে উদ্যোগী হয়ে কোনও ব্যবসা শুরু করলে আগামী বছর ভাল রিটার্ন পাবেন।

কুম্ভ: চাকরি ও ব্যবসা দুই জায়গাতেই ২০১৯ সালে বাধার মধ্যে দিয়ে সাফল্য পাওয়া যাবে। নতুন যারা চাকরি খুঁজছেন, তাদের পক্ষে বছরটা খুব ভাল। আর যারা আগে থেকে চাকরি করছেন তাদের পক্ষে কর্মস্থান খুব সুখের হবে না। কারণ, তৃতীয়ে মঙ্গল, দ্বাদশে শনি ও কেতু ও দশমে বৃহস্পতি— এ সবই কর্মক্ষেত্রে খুব জটিলতার সৃষ্টি করবে। বেসরকারি সংস্থায় অনেকে বাধ্য হবেন চাকরি ছেড়ে দিতে। অনেকে এক কাজ ছেড়ে আর এক কাজে পা যাবেন। তাই ২০১৯ সকল কুম্ভের পক্ষেই একটা পরিবর্তনের বছর, অন্তত কাজের দিক থেকে। যারা জমি, খামার বা কৃষিকাজে যুক্ত, বা রাসায়নিক সংক্রান্ত ব্যবসায়ে যুক্ত তারা এই সময়ে ভাল ফল পাবেন। তবে চুক্তি সংক্রান্ত কোনও কাজ যেমন কনট্রাক্টরি ব্যবসায়ে বিপদ আছে।

মীন: মীনের পক্ষে ২০১৯ চাকরি বা ব্যবসা কোনওটাই তত শুভফল দেবে না, কারণ কর্মস্থানে শনি ও কেতু, একাদশে রাহু, এই কম্বিনেশন প্রতিষ্ঠা বা সাফল্য তেমন ভাবে দেয় না। ব্যবসার ক্ষেত্রে যদি কেউ সে ভাবে পরিশ্রম করতে পারে তবে, লাভের মুখ দেখবে। সেবামূলক কাজ যেমন, নার্স,আয়া, ম্যাসিওর, ইত্যাদি কাজে প্রচুর আয় আছে বা এই জাতীয় প্রতিষ্ঠান খুল যারা ব্যবসা করছেন তারাও ভাল লাভ করবেন ২০১৯ শে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Professional life Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE