Advertisement
২৩ জুন ২০২৪
Vastu Remedies

রুটি আর চিনি দিয়ে সৌভাগ্য ফেরানো যায়, সংসারের তিক্ততা কেটে হবে চিনির মত মিষ্টি

আমাদের সাংসারিক জীবনে নানা সমস্যার কারণ হয়। যদি আমরা চেষ্টা করি, তা হলে এই ধরনের ভুলের হাত থেকে মুক্তি পেতে পারি কিছু বসস্তু টিপসের মাধ্যমে।

Astrological tips for your home

বাস্তুদোষ কাটাতে কী করবেন? ছবি: সংগৃহীত।

শ্রীমতী অপালা
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ১৪:৪৫
Share: Save:

আমরা অনেক সময়ে নিজেরাই নিজেদের সমস্যার কারণ হয়ে দাঁড়াই, কিন্তু আমরা বুঝতেও পারি না যে কেন আমাদের জীবনে এ রকম সমস্যা আসে। বাস্তুশাস্ত্র মতে, কিছু কিছু ছোট ভুল, আমাদের সাংসারিক জীবনে নানা সমস্যার কারণ হয়। যদি আমরা চেষ্টা করি, তা হলে এই ধরনের ভুলের হাত থেকে মুক্তি পেতে পারি কিছু বসস্তু টিপসের মাধ্যমে। সংসারে কিছু ছোটখাটো ভুলের দিকে যদি আমরা নজর দিই এবং সেই ভুলগুলি শুধরে নিতে পারি, তা হলে এই সমস্যা কিছুটা হলেও কেটে কেটে যেতে পারে।

কী কী করতে হবে?

১) সবার প্রথম যে ভুল আমাদের হয় তা হল, আমাদের বাড়িতে যে ক’জন সদস্য, আমরা ঠিক সেই কয়েকটা মাথা গুণে গুণে রুটি তৈরি করি, বাস্তু মতে এরকমটা করা একেবারেই উচিত নয়। এতে বাড়িতে বাস্তু দোষ সৃষ্টি হয়। রুটি করার সময় প্রথম রুটিটা গরু এবং শেষ রুটিটা কুকুর বা কাকের জন্য রাখতে হয়। এ ছাড়া সনাতন ধর্ম মতে অথিতি ভগবানের স্বরূপ, তাই রুটি করার সময় অন্তত দুটো রুটি সব সময় বেশি রাখতে হয় অতিথিদের জন্য, যাতে অসময়েও যদি কেউ বাড়িতে আসে, সে যেন অভুক্ত ফিরে না যায়।

২) বাড়িতে রুটি তৈরি করার সময় যদি আটা মাখা বেশি হয়ে যায় তা হলে আমরা সেই বাকি মাখা আটা রেখে দিই, পরের দিন রুটি করার জন্য, এরকম করাও বাস্তু মতে অনুচিত। পরের দিন বাসি আটার রুটি খেলে শরীরে প্রচুর পরিমাণে নেগেটিভ এনার্জি সৃষ্টি হয়।

৩) রান্নার সময় শাক সবজি কাটার পর, তাঁর যে খোসা তা কখনও দীর্ঘ সময় ধরে ফেলে রাখতে নেই, সেই খোসা তৎক্ষণাৎ বাড়ির বাইরে ফেলে দিতে হয়।

৪) যদি প্রচুর চেষ্টা করার পরও জীবনে সাফল্য আনতে না পারা যায়, তা হলে, রুটির সঙ্গে চিনি মিশিয়ে পিঁপড়েদের খাইয়ে দিন। এর ফলে এই বাধা কেটে যাবে দ্রুত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vastu Remedies Vastu Tips Astrological Tips
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE