Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sandalwood

চন্দন দিয়ে এই টোটকা করতে পারলে খুব উপকার পাওয়া যাবে? কী বলে জ্যোতিষশাস্ত্র?

চন্দন কাঠের মতো চন্দন কাঠের গুঁড়োর মধ্যেও রয়েছে বিশেষ গুণাগুণ। লাল চন্দন, সাদা চন্দন দুধরনের চন্দন দিয়েই করা যায় নানা টোটকা।

চন্দন দিয়ে কোন টোটকা করবেন?

চন্দন দিয়ে কোন টোটকা করবেন? ছবি: সংগৃহীত

শ্রীমতী অপালা
কলকাতা শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২২ ১১:৩০
Share: Save:

জ্যোতিষশাস্ত্রে নানা ধরনের জিনিস দিয়ে টোটকা করার কথা বলা হয়েছে। তাঁর মধ্যে একটা অনবদ্য টোটকা করার বস্তু হল চন্দন কাঠ বা চন্দন কাঠের গুঁড়ো। চন্দন কাঠের মতো চন্দন কাঠের গুঁড়োর মধ্যেও রয়েছে বিশেষ গুণাগুণ। লাল চন্দন, সাদা চন্দন দুধরনের চন্দন দিয়েই করা যায় নানা টোটকা। এই টোটকাগুলি করার মাধ্যমে আমরা পেতে পারি নানা সমস্যার সমাধান।

টোটকা-

১) সকালবেলা ঘুম থেকে উঠেই আমরা যখন জল দিয়ে হাত-মুখ পরিষ্কার করি, তখন হাতে চন্দন কাঠ ঘষে তার পর হাত ধুয়ে নিতে হবে। এতে জীবনের নানা সমস্যার সমাধান খুব দ্রুত হয়ে যাবে।

২) যখন কোনও গুরুত্বপূর্ণ কাজে বাইরে যাবেন, তখন যেমন আমরা দইয়ের ফোঁটা কপালে লাগাই, তাঁর সঙ্গে একটা চন্দনের ফোঁটা কপালে লাগিয়ে বাইরে যান। এর ফলে যে কাজে যাওয়া হোক না কেন সাফল্য আসবেই।

৩) ছেলে হোক বা মেয়ে, অনেক দিন ধরে বিবাহের জন্য দেখাশোনা করার পরও বিবাহে বিলম্ব হচ্ছে? সে ক্ষেত্রে একটি সাদা চন্দনের টুকরো পাত্র বা পাত্রীর হাতে দিয়ে তার পর দেখাশোনার জন্য বসান। এর ফলে বিবাহে বিলম্ব কেটে যাবে।

৪) হঠাৎ খুব বেশি ঘন ঘন বিপদের মুখে পড়তে হচ্ছে? সে ক্ষেত্রে বিপদ থেকে রক্ষা পেতে একটি ছোট লাল চন্দনের টুকরো মা কালীর চরণে রেখে আসুন এবং পরের দিন চন্দন কাঠটা বাড়ি নিয়ে এসে শুদ্ধ জায়গায় রেখে দিন।

৫) কিছুটা গঙ্গা জলের মধ্যে হলুদ, চন্দনের গুঁড়ো বা গুঁড়ো সম্ভব না হলে চন্দন বেঁটে একত্রে মিশিয়ে ব্যবসার জায়গায় ছিটিয়ে দিন।

৬) লাল চন্দনের গুঁড়ো, অশ্বগন্ধা এবং কর্পুর একসঙ্গে ঘরের ভিতরে জ্বালিয়ে নিন। এর ফলে ব্যবসায় উন্নতি ঘটবে চূড়ান্ত পর্যায়ে।

৭) প্রতি রবিবার সকালে স্নান করে কপালে লাল চন্দনের তিলক আঁকুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrological Tips Sandalwood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE