Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Birth Chart

রাহু কি সর্বদাই অশুভ? ২০২১-এ রাহু কোন রাশিতে কেমন ফল দেবে জেনে নিন

জ্যোতিষ শাস্ত্র মতে, রাহু দস্যু (অশুভ দৈত্য) গ্রহ হলেও বেশ কিছু ক্ষেত্রে রাহুর শুভ কর্মের অর্থাৎ শুভফল দানের প্রবণতা লক্ষ করা যায়। বিশেষত যখন রাহুর উচ্চ ক্ষেত্রে অবস্থান করে এবং দৃষ্টিদান করে।

গোচর কালে এক এক রাশিতে রাহু এক বছর ছয় মাস (কম বেশি) অবস্থান করে।

গোচর কালে এক এক রাশিতে রাহু এক বছর ছয় মাস (কম বেশি) অবস্থান করে।

সুপ্রিয় মিত্র
শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২১ ০৭:৪৫
Share: Save:

জ্যোতিষ শাস্ত্র মতে রাহু এবং কেতু গাণিতিক বিন্দু,,অন্যান্য গ্রহের মতো তাদের শারীরিক অস্তিত্ব নেই। রাহু সম্পর্কে সাধারণ ভাবে ভ্রান্ত ধারণাও কম নেই মানুষের মনে। সাধারণত অশুভ গ্রহ হিসেবেই রাহুকে স্থান দেওয়া হয় জ্যোতিষ শাস্ত্রে।

জ্যোতিষ শাস্ত্র মতে, রাহু দস্যু (অশুভ দৈত্য) গ্রহ হলেও বেশ কিছু ক্ষেত্রে রাহুর শুভ কর্মের অর্থাৎ শুভফল দানের প্রবণতা লক্ষ করা যায়। বিশেষত যখন রাহুর উচ্চ ক্ষেত্রে অবস্থান করে এবং দৃষ্টিদান করে। বিশেষ শুভফল দানে সক্ষম যখন বুধের সঙ্গে সম্পর্ক স্থাপন করে। এমনকি রাশিচক্রে বুধের স্থানে মিথুন এবং কন্যা রাশিতে রাহু স্বচ্ছন্দে অবস্থান করে। বুধের সঙ্গে রাহুর বেশ কিছু সাদৃশ্যও লক্ষ করা যায়। যেমন, বুদ্ধিদীপ্ততা, বহুমুখীনতা, ক্ষিপ্রতা ইত্যাদি। এমনকি বুধ এবং বৃহস্পতিরই একমাত্র ক্ষমতা আছে রাহুর কর্মশক্তি এবং তেজ নিয়ন্ত্রণ করার।

গোচর কালে এক এক রাশিতে রাহু এক বছর ছয় মাস (কম বেশি) অবস্থান করে।

প্রথম রাশিতে (চন্দ্র রাশিতে) রাহুর অবস্থান শারীরিক সমস্যা দান করে।

দ্বিতীয় রাশিতে রাহুর অবস্থান কালে খাদ্যে বিষক্রিয়ার সম্ভাবনা থাকে। এই পর্যায়ে কথা বলার সময়, বিশেষত কোনও চুক্তি সম্পাদনের ক্ষেত্রে সচেতন থাকা উচিত।

তৃতীয় রাশিতে রাহুর অবস্থান কালে সাহস, পরাক্রম বৃদ্ধি পায়। এমন অবস্থান শারীরিক ক্ষেত্রে শুভ ফল দান করে, মান সম্মান বৃদ্ধি করে।

চতুর্থ রাশিতে অবস্থান কালে রাহু শিক্ষা এবং পারিবারিক জীবনে কিছু অশুভ ফল দান করে।

পঞ্চম রাশিতে অবস্থান কালে রাহু সন্তানসুখের ক্ষেত্রে অশুভ ফল দান করে। এমন অবস্থায় সাপ এবং কীটপতঙ্গের দংশন থেকে সাবধান থাকা প্রয়োজন।

ষষ্ঠ রাশিতে রাহুর অবস্থান শত্রু, প্রতিযোগিতা ও ঋণের ক্ষেত্রে শুভ ফল দান করে।

সপ্তম রাশিতে অবস্থান কালে মহিলাদের চক্রান্ত থেকে সাবধান থাকা দরকার।

অষ্টম রাশিতে অবস্থান কালে যৌন রোগ থেকে সচেতনতা অবলম্বন জরুরি।

নবম রাশিতে অবস্থান কালে খুব শুভ ফল দান করে না।

দশম রাশিতে অবস্থান কালে চাকরি এবং কর্ম ক্ষেত্রে শুভ ফল দান করে।

একাদশ রাশিতে রাহুর অবস্থান শুভ ফল দান করে। স্বাচ্ছন্দ্যময় সময় কাটে ।

দ্বাদশ রাশিতে রাহুর অবস্থান ব্যয় বৃদ্ধি করে।

বর্তমানে (২০২১ সালে) রাহু বৃষ রাশিতে অবস্থান করছে ।

বৃষ রাশির ক্ষেত্রে প্রথম স্থানে, মিথুন রাশির দ্বাদশে, কর্কট রাশির একাদশে, সিংহ রাশির দশমে, কন্যা রাশির নবমে, তুলা রাশির অষ্টমে, বৃশ্চিক রাশির সপ্তমে, ধনু রাশির ষষ্ঠে, মকর রাশির পঞ্চমে, কুম্ভ রাশির চতুর্থে, মীন রাশির তৃতীয়ে, এবং মেষ রাশির দ্বিতীয়ে রাহুর অবস্থান। জন্মকালীন গ্রহের অবস্থানের কারণে ফলের পরিবর্তন হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Birth Chart Rahu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE