Advertisement
২৭ এপ্রিল ২০২৪
donation

কিছু অজানা তথ্য যেগুলি জেনে তবেই দান করা উচিত

দান করাকে পুজো করার সমতুল মানা হয়। দান করা অত্যন্ত পুণ্যের কাজ। তবে অবশ্যই জেনে রাখা প্রয়োজন যে দান করারও বিশেষ কিছু নিয়ম রয়েছে। যদি সেই নিয়ম অনুসারে আমরা দান করি তা হলে আমাদের অবশ্যই উন্নতি হবে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০৬ মে ২০২২ ০৮:০২
Share: Save:

দান করাকে পুজো করার সমতুল মানা হয়। দান করা অত্যন্ত পুণ্যের কাজ। তবে অবশ্যই জেনে রাখা প্রয়োজন যে দান করারও বিশেষ কিছু নিয়ম রয়েছে। যদি সেই নিয়ম অনুসারে আমরা দান করি তা হলে আমাদের অবশ্যই উন্নতি হবে। কিন্তু যদি নিয়ম না মেনে দান করা হয় তা হলে জীবনে দুঃখের ছায়া নেমে আসতে বেশি সময় লাগবে না।

দেখে নিন দানের বিশেষ কিছু নিয়ম—

বিশেষ করে কোন নিয়ম মেনে দান করা উচিত

• জন্মকুণ্ডলীতে যে গ্রহের স্থান উচ্চস্থ অবস্থায় থাকে, সেই গ্রহ সংলগ্ন জিনিসের দান একেবারেই করতে নেই। কিন্তু আমরা অনেকেই না জেনে সে সব জিনিস দান করি। এই কাজ করা একেবারেই উচিত নয়।

• এ ছাড়া আপনি যে কাজ করেন সে সম্পর্কিত জিনিস কাউকে দান করতে নেই। এতে জীবনে অত্যন্ত খারাপ ফল নেমে আসে।

• আর একটি বিশেষ প্রয়োজনীয় তথ্য যা জেনে রাখা প্রয়োজন তা হল, জন্মকুণ্ডলীতে যে গ্রহ খারাপ অবস্থায় রয়েছে সেই সম্পর্কিত দেবদেবীর পুজো করা একেবারেই উচিত নয়।

বিয়ে, ব্যবসা এবং চাকরির জন্য দান

• বিবাহিত জীবন সুখ শান্তিতে কাটানোর জন্য বাড়িতে রুটি তৈরি করার সময় প্রথম রুটি গরু, কুকুর বা কাককে খাওয়ান। এ ছাড়া সোমবার, বুধবার বা শুক্রবার গরুকে সবুজ জিনিস খাওয়ান।

• অফিসে সকলের মন জয় করে চলার জন্য হনুমান বা বাঁদরকে কিছু খাবার খাওয়ান।

• ব্যবসায় উন্নতির জন্য কুমারী মেয়েদের তাঁদের পছন্দমতো জিনিস দান করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

donation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE