Advertisement
১৫ জুলাই ২০২৪
Profession

কোন লক্ষণ দেখে বুঝবেন চাকরি হবে না ব্যবসা

জন্মছকের বিভিন্ন ক্ষেত্র বিভিন্ন বিষয় নির্দেশ করে। জন্মছকের দশম স্থান বা দশম ক্ষেত্র কর্মস্থান। এ ক্ষেত্রে কর্মের অর্থ কেবল অর্থ রোজগারের জন্য কর্ম নয়।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

সুপ্রিয় মিত্র
শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২২ ০৮:২০
Share: Save:

জ্যোতিষীর কাছে বিচার করতে গিয়ে অভিভাবকদের বিভিন্ন প্রশ্ন থাকে। বিভিন্ন প্রশ্নের মধ্যে একটি খুবই সাধারণ প্রশ্ন হল চাকরি না ব্যবসায় প্রতিষ্ঠা হবে? এটি সত্যিই খুব গুরুত্বপূর্ণ প্রশ্ন। এই প্রশ্নের উত্তর দেওয়া সম্ভব কেবলমাত্র জন্মছকের সঠিক বিচারের মাধ্যমে।

জন্মছকের বিভিন্ন ক্ষেত্র বিভিন্ন বিষয় নির্দেশ করে। জন্মছকের দশম স্থান বা দশম ক্ষেত্র কর্মস্থান। এ ক্ষেত্রে কর্মের অর্থ কেবল অর্থ রোজগারের জন্য কর্ম নয়। জীবনের সমস্ত গুরুত্বপূর্ণ কাজই দশম ক্ষেত্র নির্দেশ করে। পেশাগত কর্ম বা পেশা নির্ণয়ের জন্য লগ্ন অবশ্যই খুব গুরুত্বপূর্ণ। লগ্ন এবং লগ্নপতির নিখুঁত বিচার প্রয়োজন।

লগ্ন দশম স্থান বিচারের পরে গুরুত্বপূর্ণ স্থান ষষ্ঠ স্থান বা ষষ্ঠ ক্ষেত্র। ষষ্ঠ ক্ষেত্র নিখুঁত বিচারে আমরা বিভিন্ন বিষয়ে বিভিন্ন তথ্য জানতে সক্ষম হই। ষষ্ঠ স্থান বিচারে প্রতিযোগিতা ও প্রতিদ্বন্দ্বিতা সম্বন্ধে বিভিন্ন তথ্য পেতে পারি। ষষ্ঠ স্থানে গ্রহের অবস্থান, ষষ্ঠপতির শুভ অশুভ বিচারে বিভিন্ন তথ্যের মধ্যে কর্ম সংক্রান্ত তথ্য অর্থাৎ চাকুরীজীবী অথবা ব্যবসাজীবী হবেন তা নির্ণয় করা সম্ভব।

জন্মছকের ষষ্ঠ স্থানে শুভ গ্রহ অবস্থান করলে অথবা লগ্নপতি অবস্থান করলে অথবা দশমপতি অবস্থান করলে সাধারণত চাকরির মাধ্যমে জীবন অতিবাহিত করার সম্ভাবনা প্রবল। এ ক্ষেত্রে অন্য গ্রহের অবস্থান ও বিচার খুবই গুরুত্বপূর্ণ। অর্থাৎ অন্যান্য গ্রহের অবস্থানের কারণে ফলের পরিবর্তন ঘটতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Profession Birth Chart
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE