Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Police Jobs

পুলিশ নিয়োগের ফাঁস হওয়া প্রশ্নপত্রে পরীক্ষা দিয়ে প্রথম স্থান! পুলিশের জালে ১৫ ‘পুলিশ’

ধৃতের নাম নরেশ বিষ্ণোই। শুধু ওই যুবকই নন, তাঁর সঙ্গে আরও ১৫ জন ট্রেনি সাব-ইনস্পেক্টরকেও গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। ঘটনাটি রাজস্থানের।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৪ ১৬:০৬
Share: Save:

পুলিশ নিয়োগের ফাঁস হওয়া প্রশ্নপত্রে পরীক্ষা দিয়ে প্রথম স্থান অর্জন করেছিলেন। ট্রেনি সাব-ইনস্পেক্টর হিসাবে কাজে যোগও দিয়েছিলেন। পুলিশের হাতে ধরা পড়লেন সেই যুবক। ধৃতের নাম নরেশ বিষ্ণোই। শুধু ওই যুবকই নন, তাঁর সঙ্গে আরও ১৫ জন ট্রেনি সাব-ইনস্পেক্টরকেও গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। ঘটনাটি রাজস্থানের।

পুলিশ সূত্রে খবর, যাঁদের গ্রেফতার করা হয়েছে, অভিযোগ, তাঁরা নিজেরা পরীক্ষা দেননি। তাঁদের হয়ে কয়েক জন সেই পরীক্ষা দিয়েছিলেন। তদন্তের পর বিষয়টি প্রকাশ্যে আসায় ১৫ জনকে গ্রেফতার করা হয়েছে। তদন্তকারী এক আধিকারিক জানিয়েছে, সাব-ইনস্পেক্টরের পরীক্ষা হয়েছিল ২০২১ সালে। সেই পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস করে কয়েক জনকে চাকরি দেওয়া হয়েছিল। বিষয়টি নিয়ে একটি অভিযোগও দায়ের হয়। সেই মামলার তদন্ত করছিল পুলিশ।

তদন্তকারী ওই আধিকারিক জানিয়েছেন, অসৎ উপায়ে যাঁরা সাব-ইনস্পেক্টরের চাকরি পেয়েছিলেন, সেই সব ব্যক্তিদের চিহ্নিত করার কাজ শুরু হয়। রাজস্থান পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপ (এসওজি) পুলিশ প্রশিক্ষণ কেন্দ্রে একটি দলকে পাঠায়। সেখানেই সাব-ইনস্পেক্টরের প্রশিক্ষণ নিচ্ছিলেন অভিযুক্তরা। সেখান থেকেই তাঁদের গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। কী ভাবে প্রশ্নপত্র ফাঁস হল, কোন চক্র এই প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত, অভিযুক্তদের হয়ে কারা পুলিশের পরীক্ষা দিয়েছিলেন, তা জানার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Police Jobs Rajasthan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE