Advertisement
২৬ এপ্রিল ২০২৪
UP Election 2022

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ আইএসএল-এ এসসি ইস্টবেঙ্গল বনাম মুম্বই সিটি এফসি-র খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হওয়ার কথা।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২২ ০৭:৩১
Share: Save:

ছাত্রনেতা আনিস খানের মৃত্যুর ঘটনায় বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করেছে রাজ্য সরকার। অন্য দিকে, এ বিষয়ে স্বতঃপ্রণোদিত মামলা করেছে কলকাতা হাই কোর্টও। আজ, মঙ্গলবার থেকেই ওই ঘটনার তদন্ত শুরু করবে সিট। তদন্তে কোনও বিষয় উঠে আসে কি না তা আজ নজরে থাকবে। একই সঙ্গে এ নিয়ে রাজনৈতিক চাপানউতর, বিক্ষোভ ও আন্দোললের দিকেও নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

উত্তরপ্রদেশের ভোট-বুক:

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বিশেষ নির্বাচনী পরিক্রমায় আনন্দবাজার অনলাইন। এ বার গন্তব্য যোগী আদিত্যনাথের গোরক্ষপুর। আজ নজর থাকবে সে দিকে।

পুরভোটের রায় দিতে পারে হাই কোর্ট

রাজ্যের ১০৮টি পুরসভার ভোটে কেন্দ্রীয় বাহিনীর দাবিতে কলকাতা হাই কোর্টে মামলা করেছিল বিজেপি। সোমবার ওই মামলায় শুনানি শেষ হয়েছে। আজ রায় দিতে পারে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

গ্রাফিক- সনৎ সিংহ।

গ্রাফিক- সনৎ সিংহ।

এসএসসি মামলার শুনানি হাই কোর্টে

স্কুলে গ্রুপ-সি এবং গ্রুপ-ডি কর্মী নিয়োগ মামলায় কলকাতা হাই কোর্টের একক বেঞ্চ সিবিআই অনুসন্ধানের নির্দেশ দিয়েছিল। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যায় রাজ্য। ডিভিশন ওই অনুসন্ধানের স্থগিতাদেশ দেয়। আজ মামলাটির শুনানি রয়েছে হাই কোর্টে।

ইস্টবেঙ্গল-শ্রীসিমেন্ট সম্পর্ক

এর আগে একাধিক বার বিতর্ক তৈরি হয়েছে ইস্টবেঙ্গল ও শ্রীসিমেন্টের সম্পর্কে। এ বার সত্যিই বোধহয় ওই সম্পর্ক ভাঙতে চলেছে। আজ নজর থাকবে ওই সংক্রান্ত খবরের দিকেও।

আইএসএল

আজ আইএসএল-এ এসসি ইস্টবেঙ্গল বনাম মুম্বই সিটি এফসি-র খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হওয়ার কথা।

ইউক্রেন পরিস্থিতি

ইউক্রেনের উপর রাশিয়ার অভিযানের সম্ভাবনা ক্রমশ জোরালো হচ্ছে। এই পরিস্থিতিতে সেই দেশ থেকে ভারতীয়দের দেশে ফেরানোর বার্তা দেওয়া হয়েছে দূতাবাস থেকে। এ নিয়ে দ্বিতীয় নির্দেশিকা জারি করল নয়াদিল্লি। আজ নজর থাকবে সেই পরিস্থিতির দিকে।

রাজ্যের কোভিড পরিস্থিতি

টানা চার দিন কমল রাজ্যে দৈনিক আক্রান্তের সং‌খ্যা। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ২০০ জন। কলকাতায় আক্রান্ত হয়েছেন ৪৩ জন। কমেছে দৈনিক মৃত্যুও। এই অবস্থায় আজ কত সংক্রমণ হয় সে দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UP Election 2022 SC East Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE