Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Kashmiri Students Arrested: পাকিস্তানের জয়ে উচ্ছ্বাস, দেশদ্রোহিতার মামলা আগরায় তিন কাশ্মীরি পড়ুয়ার বিরুদ্ধে

সংবাদ সংস্থা
আগ্রা ২৮ অক্টোবর ২০২১ ১২:০২
ধৃত পড়ুয়াদের বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা।

ধৃত পড়ুয়াদের বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা।
টুইটার থেকে নেওয়া।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচের পর পাকিস্তানের নামে জয়ধ্বনি দেওয়ার অভিযোগে উত্তরপ্রদেশের আগরা থেকে গ্রেফতার হলেন কাশ্মীরের বাসিন্দা তিন ইঞ্জিনিয়ারিং পড়ুয়া। ধৃতদের বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা হবে বলে জানিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

Advertisement

গত রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে ভারতকে ১০ উইকেটে হারিয়ে দেয় পাকিস্তান। অভিযোগ, পাকিস্তানের জয়ে উত্তরপ্রদেশের আগরার রাজা বলবন্ত সিংহ কলেজের কয়েক জন পড়ুয়া উচ্ছ্বাস প্রকাশ করেন। তাঁদের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের হয়। গত সোমবার চতুর্থ বর্ষের পড়ুয়া শওকত আহমেদ গানাই এবং তৃতীয় বর্ষের দুই পড়ুয়া আর্শাদ ইউসুফ, ইনায়েত আলতাফ শেখকে সাসপেন্ড করেন কলেজ কর্তৃপক্ষ। বুধবার তাঁদের গ্রেফতার করে পুলিশ।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ টুইট করে ঘোষণা করেছেন, পাকিস্তানের জয়ে যাঁরা উল্লাস প্রকাশ করেছেন, তাঁদের বিরুদ্ধে দেশদ্রোহিতার ধারায় মামলা দায়ের করা হবে।

সংবাদ সংস্থা এএনআই-কে আগরার পুলিশ সুপার বলেছেন, ‘‘ম্যাচ শেষ হওয়ার পর ঘটনাটি জানাজানি হয়। সেখানে দেশ বিরোধী স্লোগান দেওয়া হয়েছিল বলে জানা গিয়েছে। আমরা এই বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তার ভিত্তিতে এফআইআর দায়ের করে তিন জনকে গ্রেফতার করা হয়েছে।’’

একই অভিযোগে বরেলি থেকে তিন জন এবং লখনউ থেকে এক জনকে গ্রেফতার করেছে উত্তরপ্রদেশ পুলিশ।

অন্য দিকে পাকিস্তানের হয়ে স্লোগান দেওয়ার খবর ছড়িয়ে পড়তেই রাজা বলবন্ত সিংহ কলেজের সামনে জড়ো হয় বিজেপি ও অন্যান্য হিন্দুত্ববাদী সংগঠন। তাঁরা কলেজের গেটের বাইরে পাকিস্তান বিরোধী স্লোগান দিতে থাকেন। এলাকায় মোতায়েন পুলিশের সঙ্গে তাঁদের ধস্তাধস্তি হয়।

পুলিশ সূত্রে খবর, ধৃত কাশ্মীরি পড়ুয়াদের লোহামান্ডির জগদীশপুরা থানায় নিয়ে যাওয়া হয়। বৃহস্পতিবার তাঁদের আদালতে তোলা হবে।

আরও পড়ুন

Advertisement