Advertisement
০৬ মে ২০২৪
4 Boys drown at Juhu Beach

নিষেধ উপেক্ষা করে উত্তাল সমুদ্রে ৫ কিশোর, মুম্বইয়ের জুহু বিচে তলিয়ে গেল ৪ জন, উদ্ধার ১

সোমবার বিকেলে সমুদ্র উত্তাল। তখনই পাঁচ কিশোর লাইফগার্ডের চোখকে ফাঁকি দিয়ে জলে নেমে পড়ে। কিছু ক্ষণের মধ্যে ভেসে যায় পাঁচ জনই। এক জনকে উদ্ধার করা সম্ভব হলেও বাকি চার কিশোর নিখোঁজ।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ০৮:৫৭
Share: Save:

সমুদ্র তখন উত্তাল। বিশাল বিশাল ঢেউ উঠছে। তার মধ্যে ‘লাইফগার্ড’দের বারণ উপেক্ষা করে সমুদ্রে নেমে তলিয়ে গেল মুম্বইয়ের চার কিশোর। এক কিশোরকে জল থেকে উদ্ধার করা সম্ভব হয়েছে। ঘটনাটি ঘটেছে মুম্বইয়ের জুহু বিচে। সাইক্লোন ‘বিপর্যয়’-এর আগমনের জেরে মুম্বই এবং মহারাষ্ট্রের সমস্ত বিচে সাধারণের প্রবেশ আপাতত নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। সেই নিষেধাজ্ঞা অমান্য করেই সমুদ্রে নেমে পড়ে পাঁচ কিশোর।

সোমবার বিকেল সাড়ে চারটে থেকে পাঁচটার মধ্যে জেটির দিক থেকে সমুদ্রের কাছে হাজির হয় তারা। জেটিতে উপস্থিত লাইফগার্ড নিয়ম মাফিক বাঁশি বাজিয়ে তাদের চলে যেতে বলেছিলেন। কিন্তু নিষেধ উপেক্ষা করে জেটিতে লুকিয়ে জলে নেমে পড়ে পাঁচ কিশোরই। সেই সময় আরব সাগর উত্তাল। কিছু ক্ষণের মধ্যে পাঁচ কিশোরই জলের তোড়ে ভেসে যায়। তা বুঝতে পেরে ছুটে আসেন ‘লাইফগার্ড’। কিন্তু তত ক্ষণে ধরাছোঁয়ার বাইরে তারা।

জানা গিয়েছে, খবর পেয়ে অকুস্থলে এসে উদ্ধারকাজ শুরু করে দমকল, মুম্বই পুলিশের বিশেষ বাহিনী, বিএমসির বিপর্যয় মোকাবিলা দলের কর্মীরা। তন্ন তন্ন করে খুঁজে এক কিশোরকে উদ্ধার করা সম্ভব হয়। সেই কিশোর জেটির দড়ি ধরে প্রাণ বাঁচিয়েছিল। বাকিদের কোনও খোঁজ মেলেনি। ঘণ্টা পাঁচেক টানা তল্লাশি চালানোর পর উদ্ধারকাজের সমাপ্তি ঘোষণা করা হয়। জানা গিয়েছে, নিখোঁজ কিশোরদের বাড়ি সান্টাক্রুজ ইস্টের ভাকোলার দত্তা মন্দির এলাকায়।

পুলিশ সূত্রে খবর, মোট আট কিশোর মিলে সোমবার পিকনিক করতে গিয়েছিল সমুদ্রের ধারে। পাঁচ জন ঠিক করে সমুদ্রে স্নান করবে। তার পরেই অঘটন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Drowned Mumbai Cyclone Biparjoy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE